অনলাইনে বিনা পুজিতে ব্যাবসা করে মাসে লক্ষ্য টাকা আয়

আপনি লেখা পড়া শেষ করেছেন কিন্তুু চাকরি খুজছেন কিন্তু চাকরি পাচ্ছেন না। ভাবছেন ব্যাবসা করবেন কিন্তুু ব্যাবসা করতে তো অনেক টাকার প্রয়োজন। এই নিয়ে হতাশ হবার কোনো প্রয়োজন নেই। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজ আমি আপনাদের সাথে এমন একটি আইডিয়া শেয়ার করবো যার দ্বারা আপনি বিনা পুজিতে অনলাইনে ব্যাবসা করতে পারবেন। চলুন শুরু করা যাক।

আইডিয়া ১

প্রথমে আপনাকে ঠিক করতে হবে আপনি কোন প্রোডাক্ট নিয়ে ব্যাবসা করবেন। আপনি যেই প্রোডাক্ট নিয়ে ব্যাবসা করবেন দেখতে হবে আপনার এলাকার আশে পাশে কোনো কোম্পানি আছে কি না।  যদি কোনো কোম্পানি থাকে তাহলে তাদের সাথে ডিল করে প্রোডাক্ট কিনতে হবে একটু কম দামে।

এর পর আপনি সেটা যেই দামে কিনেছিলেন তার থেকে একটু বেশি দামে সেল করবেন। আর সেল করার জন্য আপনি সোসাল মিডিয়ার সাহায্য নিতে পারেন।

আপনার যদি একটা ফেসবুক পেইজ অথবা ইউটিউব  চ্যানেল থেকে থাকে তাহলে আপনার ফেসবুক পেইজ বিঙ্গাপন দিন বুস্ট করুন। এর পর যখন আপনার কাছে অর্ডার আসবে তখন প্রোডাক্ট গুলো একটু বেশি দামে সেল করে দিন। অথবা আপনার ইউটিউব চ্যানেলে ও সেল করতে পারেন।

আইডিয়া ২

আপনাকে যে শুধু প্রোডাক্ট সেল করতে হবে এমন কিন্তু না। আপনার যদি কোনো স্কিল থাকে যেমন ধরুন আপনি টেকনিক্যাল বিষয় ভালো পারদর্শি, আবার হতে পারে আপনি গনিতে অনেক ভালো,হতে পারে আপনি কুরআন শিখাতে জানেন। 

আপনার যদি এরকম কনো ধরনের ট্যালেন্ট থাকে তাহলে আপনি একটা কোর্স তৈরি করুন।তৈরি করার পড় ফেসবুকে বিঙ্গাপন দিন ফেসবুকে কিভাবে বিঙ্গাপন দিতে হয় তা ইউটিউবে সার্চ করলেই পেয়ে যাবেন। এর পর কোর্স ফি নিয়ে আপনি তাদের শেখান। এতে আপনার কর্ম দক্ষতা বাড়বে।আর আপনি ইনকাম ওকরতে পারবেন।

সবচেয়ে লাভজনক ব্যবসা

বর্তমানে সবচেয়ে লাভ জনক ব্যাবসা হলো মুরগি পালন করুন। আপনার বাড়ি যদি গ্রামে হয় তাহলে আপনি মুরগির ছোট ছা গুলো কিনুন। কেনার পর কিছুদিন পালন করলেই আপনার মুরগি গুলো বড় হয়ে যাবে তখন সেগুলো ভালো একটা দামে সেল করতে পারবেন।

আসলে আপনি যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহ লে এপস সাইট এগুলো তে সময় নষ্ট না করে কোনো একটা ব্যাবসা  শুরু করুন। ফেসবুক কে কাজে লাগিয়ে মানুষ মাসে লক্ষ্য টাকা পর্যন্ত আয় করছেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ