ইংরেজি ভাষার প্রয়োজনীয়তা- অবশ্যই আপনার ইংরেজি জানা উচিৎ

আন্তর্জাতিক ব্যবসায়িক পরিবেশে, ব্যবসা ভালোভাবে চলতে ইংরেজির একটি গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে। যখন কোম্পানি বিভিন্ন দেশের অন্য আন্তর্জাতিক কোম্পানির সাথে সহযোগিতা তৈরি করে তখন ইংরেজি খুবই কার্যকর।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ব্যবসায়িক জগতে কঠিন প্রতিযোগিতায় বিজয়ী হতে হলে ব্যবসায়ীকে অবশ্যই ইংরেজি ভালোভাবে বুঝতে ও ব্যবহার করতে হবে। তা ছাড়া, একটি কোম্পানি এমন একজন কর্মী নিয়োগ করতে পছন্দ করে যার ভাষায়, বিশেষ করে ইংরেজিতে ভালো দক্ষতা রয়েছে।

যাইহোক, ইংরেজি বোঝার মাধ্যমে ব্যবসায়িক পরিবেশে কর্মসংস্থানের সম্ভাবনা উন্নত হবে এবং ব্যবসায়ীকে ব্যবসার সমস্যা দক্ষতার সাথে পরিচালনা করতে সহায়তা করবে।তদ্ব্যতীত, ইংরেজি প্রযুক্তির বৃদ্ধিতেও একটি বড় অংশ নেয়। প্রায় প্রতিটি ইলেকট্রনিক ডিভাইস ইংরেজি বিশেষ করে কম্পিউটিং এবং ইন্টারনেট ব্যবহার করে।

এর কারণ হল বেশিরভাগ বিজ্ঞানী ইংরেজিতে লেখেন যদিও তাদের মধ্যে কেউ কেউ তাদের দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজি ব্যবহার করেন।ইংরেজি শুধুমাত্র হার্ডওয়্যারে ব্যবহার করা হয় না, এটি সফ্টওয়্যারেও ব্যবহৃত হয়।

কম্পিউটারের প্রতিটি কমান্ড ইংরেজিতে এবং এটি পরিচালনা করার জন্য মানুষকে প্রথমে ইংরেজি বুঝতে হবে। ইন্টারনেটে, ই-মেইল, ব্লগ এবং সোশ্যাল নেটওয়ার্কের মতো ইংরেজিতে লেখা অনেক তথ্য রয়েছে। এটি দেখায় যে ইংরেজি শেখা প্রযুক্তির অগ্রগতিতে অনেক সুবিধা দেয়।

শিক্ষা ক্ষেত্রে, আন্তর্জাতিক শিক্ষার্থীর ইংরেজিতে কথা বলতে, পড়তে এবং লিখতে সক্ষম হওয়া উচিত। একজন শিক্ষার্থী ইংরেজির সাহায্যে বই, ইন্টারনেট এবং ম্যাগাজিনের যেকোনো তথ্য অ্যাক্সেস করতে পারে।

সফল একাডেমিক কেরিয়ার নির্ভর করে শিক্ষার্থীর ইংরেজিতে কতটা গভীর বোঝার উপর কারণ আন্তর্জাতিক মানের শিক্ষায় ইংরেজি হল প্রাথমিক ভাষা যা শেখার প্রক্রিয়ায় ব্যবহৃত হয়।

তা ছাড়া শিক্ষার্থীরা ইংরেজি ভালো জানলে,আরে তারা সাহিত্যের মহান কাজ পড়তে এবং বুঝতে সক্ষম হবে যা তাদের অধ্যয়নের সাথে সম্পর্কিত যা ইংরেজিতে লেখা। এই ক্ষেত্রে, ইংরেজিকে আন্তর্জাতিক শিক্ষার মূল হিসাবে ধরে নেওয়া যেতে পারে।

একটি সামাজিক প্রাণী হিসাবে, মানুষ ক্রমাগত বিভিন্ন সামাজিক জীবনে অন্যের সাথে যোগাযোগ করবে। এই ক্ষেত্রে ইংরেজি ভাষার পার্থক্য একীভূত হয়. মানুষ কোনো কিছু সম্পর্কে তাদের ধারণা প্রকাশ করতে সহজ হবে বাবিভিন্ন দেশের অন্যান্য লোকেদের সাথে ইংরেজিতে তথ্য বিনিময় করুন।

পৃথিবীতে আসলে কী ঘটছে তা জানার জন্য ইংরেজি হল তথ্য আরও গভীরে খননের হাতিয়ার। যদি লোকেদের ইংরেজিতে কথা বলার ভাল ক্ষমতা থাকে তবে এটি তাদের জ্ঞানকে প্রসারিত করবে কারণ তারা ইংরেজিতে ঈশ্বর নয় তাদের চেয়ে বেশি তথ্য বুঝতে সক্ষম হবে।

অন্য দিকে, ইংরেজি বোঝা মানে সহজ করা বন্ধু যারা বিভিন্ন দেশের নতুন মানুষের সাথে যোগাযোগ করতে ভালোবাসেন তাদের জন্য ইংরেজি অনেক বেশি ব্যবহার হবে। এটি পর্যটকদেরও সাহায্য করে যখন তারা অন্য দেশে যায় কারণ লোকেরা তাদের দেশে আসা বিদেশীদের সাথে কথা বলার সময় একেবারে ইংরেজিতে কথা বলবে। এগুলো প্রমাণ করে যে ইংরেজির সামাজিক সুবিধা অনেক বড়।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student and a youtuber. I am a good writer and gamer.