মেয়ে মানুষ

মেয়ে মানুষ

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মেয়েরা সারা জীবন বলদই রয়েগেল।সকল মেয়েরা খুটিনাটি ফালতু বিষয়ে বেসি গুরুত্ব দেয়।ছেলে মানুষ এই দিকদিয়ে ভালো। ফালতু বিষয়ে এতো গুরুত্ব দেয় না।মেযেরা কথা পেচায় বেশি কথাটা বাস্তব।

তাই সকল মেয়েদের বলতে চাই কথা কম বলবেন কিন্তু অন্যায় কিছু আপনার সাথে হলে তখন চুপ থাকবেন না যুক্তি দিয়ে কথা বলবে যুক্তি ছারা একটা কথা ও বলবেন না।

সমাজের সকল মানুষ মেয়েদের দুর্বল ভাবে কারন তাদের গায়ে জোর নেই তাই গায়ে জোর বারান বেশি করে খাবার খেতে পারন এবং তার সাথে ব্যায়াম করুন সুধু খেলেই হবেনা বোন।

গাযে জোর থাকলে তুমাকে কেউ টপকাতে পারবেনা তাই শক্তিশালী হও। হয়তো সৃষ্টিকর্তা আমাদের গায়ে কম জোর দিয়েছে বলে সকলে আমাদের দুর্বল ভাবে।

তাই তোমাকে তোমার জামাই বা কোনো ছেলে মারলে তাদের ও মারো। পুরুষ মানুষ যা ইচ্ছা করবে আর তুমি করতে পারবা না।

কেন তুমিও মানুষ তোমার গায়ে হাত তোলার সাহস শুধু তোমার বাবার কারন তোমার বাবা তোমাকে খায়িয়ে পরিয়ে বরো করেছে সেখানে অন্য কেউ মারলে তুমি ও মারবে আর মারবে নাই বা কেন তোমার আত্মসম্মান নেই।

যে মারবে তাকেও মারো। তোমাকে মারার অধিকার শুধু তার আছে যে তোমাকে বরো করেছে অন্য কারো না, কারোনা। আমি আমার দাদুর মতো মেয়ে মানুষ আমার পছন্দ না।

দাদুর মতো বললাম কারন আমার দাদু আমার জন্মের ১ মাস পর আমাকে দেখতে আসে কারন মেয়ে হয়েছি বলে।আমি সব সময় ছেলেদের মতো আত্মনির্ভরশীল হওয়ার চেষ্টা করি। অনেক মেয়েদের গল্পে তাদের সাথে অনেক বাজে কিছু হয় কারন তারা মেয়ে বলে।

ছেলে হয়ে জন্ম নিলে হয়তো এমন হতো না। সে হিসেবে আমারা অনেক সুন্দর আছি বলা যায় কারন আমাদের দায়িত্ব অনেক কম কারন টাকা রোজগার সব মেয়েরা করতে পারে না।

আর ছেলেরা রোজগার করে পরিবারের দায়িত্ব নেয়। তাদের শুধু একটাই কাজ পরিবারের দায়িত্ব নেওয়া আর এ দায়িত্ব একদিন নেবে বলে ছেলেদের আদর যত্ন বেশি করা হয়।

আর মেয়েদের বসে থাকাটা যেন পাপ সারাক্ষণ ঘরের কিছু না কিছু কাজ করতেই হবে সারা দিন যত কাজই করিনা কেন সকল কাজ শেষ করলেও শান্তি নেই।

কথায় আছে মেয়েদের কাজ শেষ হয় না।

আসলে কথাটা সত্যি কারন রান্না করা বাদে ৩ থেকে ৪ বার বাসন মজতে হয়, ৩ থেকে ৪ বার ঘড় ঝাড়ু দেয়া , সকলের জামা কাপড় ভাজ করা, বিছানা গোছানো, ঘড় পোছা,খাট, ছোফা গোছনো,জামাকাপড় ধোঁয়া, জামাকাপড় সুকাতে দেয়া, জামা কাপড়ের বেলা শুধু নিজের টা না সাথে দাদুর, চাচর,ভায়ের, ছোট বোনের জামাকাপড় ধোয়া আরো কতো কাজ লিখে শেষ করা যাবেনা।

ফালতু কাজ সারাদিন দিন লেগেই থাকে।রিলাক্স বলতে কোনো শব্দ মেয়েদের জীবনে নেই।

তাই নিজেকে মেয়ে না ভেবে নেজেকে সেরা মানুষ মনে করি। মেয়ে মনে খারাব, মেয়ে মনে সকল পাপের মূল, মেয়ে মানে দূর্বল, মেয়ে মনে কজের লোক, মেয় মানে সস্তা, আবার মেয়ে মনে মা, মেয়ে মানে পরি, মেয়ে মানে রানী।

রাজ্য চালায় রাজা আর রাজাকে চালায় রনী। মেয়েদের জীবনে আবার সুবিধা ও আছে অনেক মেয়েরা সারা জীবন নিজের বাব, আর স্বামীর উপর চালি দেয় তাদের টাকাতে সারা জীবন আরাম করে চালিয়ে যায়।

অই হয়তো বলে নারী তুমি রহস্যময়। মেয়েরা যদি কষ্টে থাকে সারা দিন ঘুরা ঘুরি করে মজা করলে ও তাদের মন হালকা হয় না আধ ঘন্টার কান্না কলেই তাদের মন হালকা হয়ে যায়।

আবার ছেলেরা সারা দিন কান্না করে ও মন হালকা করতে পারে না কিছুটা ঘোরাঘুরি করলে তাদের মন হালকা হয়ে যায়। আমার জীবনের সবচেয়ে বড় একটা আক্ষেপ ইস আমি যদি ছেলে হতাম।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ