বাংলাদেশে যাওয়া এবং অভিজ্ঞতা

আমি একটি পর্যটক। আমার বেশ কিছু দেশে ভ্রমণ করতে হয়েছে। আমার সবচেয়ে প্রিয় দেশ হলো বাংলাদেশ। একটি দীর্ঘ ট্রিন রাইডের পরে, আমি ঢাকা পৌঁছেছি। ঢাকায় থাকার জন্য আমি একটি অত্যন্ত সুন্দর হোটেলে পাওয়া যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সকালে আমি হোটেল থেকে বের হয়ে গেছি এবং ঢাকার উদ্যানে সৈকত করেছি। ঢাকার উদ্যানগুলি একটি সুন্দর পরিবেশ সহ অনেক মনোরম দৃশ্য উপহার করে।

সাথে সাথে আমি দোকানগুলির সাথে আলোচনা করতে এবং একটি স্থানীয় কারিগরি বাজারে যাওয়ার পরামর্শ পেলাম। ওই বাজারে অনেক রংবিচিত্র বস্তুতে স্থানীয় প্রস্তুতিতে পাওয়া যায়।

আমি কিছু পণ্য কিনতে নির্ধারিত হয়েছি এবং উদ্যোগ করে বাজার থেকে একটি স্থানীয় রিকশার সাথে বের হয়ে গেছি।

পরে, আমি জাফনা সহ আলমঘীর সৈকত ভ্রমণ করেছি। জাফনা সমুদ্রবন্দর সমীপে অবস্থিত একটি নৌকা ঘাট। এটি একটি সুন্দর স্থান যেখানে মানুষের প্রতি চোখে সুন্দর দৃশ্য উপহার করে।

আমি নৌকা ঘাটে সারাদিন ব্যাপক সময় কাটিয়েছি। নৌকা যাওয়া হয়েছে সমুদ্রে যেখানে সূর্যাস্তের সময় অসাধারণ সুন্দর দৃশ্য উপস্থাপন করে।

পরে, আমি কক্সবাজার যাওয়ার জন্য স্থানীয় গাইডদের সাথে মিলেছি। কক্সবাজার একটি অসাধারণ স্থান যেখানে সমুদ্র এবং পাহাড় একসঙ্গে মিশে যায়।

আমি কক্সবাজারে সৈকত করেছি এবং হিমচুল্লির পাহাড় দেখতে গিয়ে চমৎকার দৃশ্য দেখেছি।

একটি নৌকা ভ্রমণ এবং পাহাড়ে ট্রেকিং একজনের অভিজ্ঞতা একজনের জন্য একটি অসাধারণ সুযোগ তৈরি করে।

আরেকটি মনোরম ভ্রমণ যেখানে আমি গিয়েছি, হল সিলেট। সিলেট একটি অসাধারণ স্থান যেখানে উচ্চ পাহাড় এবং নদীর মাঝে একসঙ্গে মিশে যায়। আমি কিছু দিন সিলেটে থাকতে পারেনি তবে আমি সিলেটে বিভিন্ন স্থানে ভ্রমণ করে এসেছি।

আমি সিলেটে জাফলং এবং লাউয়াছড়ি পাহাড় এবং বিভিন্ন ঝর্ণার দৃশ্য দেখেছি। এছাড়াও, সিলেটে ছিলেটের উন্নয়ন কেন্দ্র এবং বিভিন্ন প্রাচীন মন্দির এবং প্রাচীন ঐতিহ্যবাহী স্থান দেখতে গিয়ে আমি আনন্দ করেছি।

শেষ করতে বলা যায় যে, আমার জীবনে ভ্রমণ একটি অসাধারণ অভিজ্ঞতা ছিল। সমস্ত স্থান আমার জীবনে একটি স্মরণীয় অভিজ্ঞতা ছেড়ে দিয়েছে। আমি আবার ভ্রমণ করতে যেতে চাই।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ