ঘুমানোর জন্য বাস | সার্ভিস চালু করেছে হংকং

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

পৃথিবী খুবই বিচিত্রময়। পৃথিবী জুড়ে বিচিত্রের শেষ নেই। সময় যতোই যাচ্ছে সামনে আসছে নানা ধরনের আশ্চর্যজনক তথ্য। যেগুলো সত্যিই অবাক করার মতো। সারা বিশ্ব জুড়ে এমন এমন সব ঘটনা ঘটছে যা কখনো হাস্যকর, কখনো দুঃখজনক আবার কখনো আবাক হওয়ার মতো।

ঠিক এমনই একটি অবাক হওয়ার মতো আজব তথ্য নিয়েই আজকের পোস্ট। যা সবার ভালো না লাগলে-ও  ভ্রমণ প্রিয় মানুষদের খুবই ভালো লাগবে বলে মনে করছি। আশা করি পোস্টটি পড়ে সবার খুবই ভালো লাগবে। 

ভ্রমণ করতে কে না ভালোবাসে। কম বেশি সবারই এটি ভালো লাগে। কারোও আবার এ বিষয়ে অনেক ভালো অভিজ্ঞতা ও আছে। অনেকে তো আবার নিয়মিত ভ্রমণ করতে ভালোবাসে।  কিন্তু এ বিষয়টি কেউ অস্বীকার করতে পারবে না যে ভ্রমণের সময় কারো ঘুম আসে না। আবার ভ্রমনের সময় গাড়িতে ঘুমানো টা অনেকের বদ অভ্যাস।  এমন কি অনেকে ভ্রমণের সময় ঘুমাতে বেশ পছন্দ করে। 

তবে কেমন হতো যদি শুধুমাত্র ঘুমানোর জন্য ভ্রমনের ব্যবস্থা থাকতো? অবশ্যই ভালো হতো তাই না? যদি এমনটি হতো যে একটা নির্দিষ্ট সময় ধরে একটা গাড়ি বা যে কোনো আরামদায়ক যানবাহন আমাদের নিয়ে পাড়ি দিতো আর আমরা নিশ্চিতে ভ্রমণ কালে ঘুমানোর অনুভূতি টা উপভোগ করতাম? 

আদোও কি বাস্তবে তা হয়? যদিও বিষয়টি অনেকের কাছে হাস্যকর এবং অনেকের কাছে অপ্রয়োজনীয়। তবে, যারা ভ্রমণের সময় ঘুমাতে বেশ পছন্দ করে তাদের জন্য ব্যাপার টা অনেকটা ভালো লাগবে। 

কিন্তু আদোও কি বাস্তবে তা সম্ভব? অবাক হওয়ার মতো হলেও এটি সম্ভব? 

হ্যাঁ সম্ভব?

এ বিষয়টি বাস্তবে সম্ভব করেছে হংকং এর একটি প্রতিষ্ঠান। মুলত এটি একটি বাস সেবা দান কারী প্রতিষ্ঠান। 

অল্প সময় এর জন্য কিংবা টানা কিছু সময় ঘুমানোর জন্য বাস সার্ভিস চালু করেছে হংকং। এই আশ্চর্যজনক বাস সার্ভিস চালু করেছে হংকং এর একটি বাস সেবা দান কারী প্রতিষ্ঠান, যার নাম "উলু ট্রাভেলস"। হংকং এর " উলু ট্রাভেলস" ২০২১ সালের ২৩ শে অক্টোবর এই নতুন সেবা টি চালু করেছে।

এ বাসটি হংকং এর তুয়েন মুন নামক মহাসড়ক ধরে চলতে চলতে নর্থ লাতাউন দ্বীপের আশেপাশে যাত্রীদের নিয়ে ঘুরবে। বাসটি যাত্রীদের নিয়ে টানা পাঁচ ঘন্টায় চলতে চলতে প্রায় ৪৭ কিলোমিটার এলাকা জুড়ে ঘুরবে। 

এই সময় ধরে যাত্রীরা নিশ্চিন্তে ও নিরাপদে গভীর ঘুমে আচ্ছন্ন হতে পারবেন। 

এবার আসি খরচের বিষয়ে। 

এই বাসটির সেবা কি খুবই ব্যয়বহুল? 

কত টাকা খরচ হবে এই বাসের সেবা নিতে চাইলে? এই প্রশ্ন গুলো নিশ্চয়ই মাথা ঘুরপাক খাচ্ছে! 

এই সেবা নিতে হলে এক একটি বাসের আসনের জন্য ১৩ মার্কিন ডলার থেকে ৫১ মার্কিন ডলার পর্যন্ত খরচ করতে  হতে পারে। যা বাংলাদেশের টাকায় হিসাব করলে দাড়ায় প্রায় ১১০৫ টাকা থেকে ৪৩৩৫ টাকা পর্যন্ত।  

অর্থাৎ আজব এই নতুন সেবা উপভোগ করতে হলে আপনাকে বাংলাদেশের টাজায় সর্বনিম্ন প্রায় ১১০৫ টাকা বা তার বেশি খরচ করতে হতে পারে। 

সবসময়ই চেষ্টা করি নিত্য নতুন আজব অজানা ও প্রয়োজনীয় তথ্য গুলো আপনাদের সামনে তুলে ধরতে। সেই ধারাবাহিকতায় আজকে ও আপনাদের কে একটি ইন্টারেস্টিং তথ্য উপহার দিলাম।

ধন্যবাদ  আপনার মুল্যবান সময় দিয়ে পোস্ট টি পড়ার জন্য।  আশা করি পোস্ট টি সবার অনেক ভালো লেগেছে। যদি ভলো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধু দের সাথে পোস্ট টি শেয়ার করবেন। সবসময়ই আপনাদের অন্যরকম কিছু উপহার দেওয়ার চেষ্টা করি। আবারও ধন্যবাদ সবাইকে। ভালো থাকুন সুস্থ থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I'm MD Saddam Hossain Khan from Dhaka. I'm a student of science Department. Although I'm a student of science Department, but I like to writer something different. Thanks