মোটরসাইকেল প্রেমীদের ৫ টি স্বর্গতুল্য স্থান

মোটরসাইকেলএক রোমাঞ্চকর বাহনের নাম। গায়ে একটা কালো জ্যাকেট, পায়ে বুট, মাথায় হেলমেট, হাতে গ্ল্যাভস পড়ে আমরা সকলে চড়ে বসতে চায় এই বাহনটির উপর। এছাড়া সর্বোচ্চ গতিবেগে চালিয়ে যেতে যায় এবং বিভিন্ন মোড়ে মাটির সাথে প্রায় কাত হয়ে পাড়ি দিতে চায় আমরা সকলে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু এই কাজ ঘনবসতিপূর্ণ এলাকায় অসম্ভব। মানুষ ভর্তি রাস্তায় একটু অসতর্ক হলেই ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। সেসব কথা থাক। 

আজ আমি আপনাদের সামনে কিছু রাস্তার সম্পর্কে কথা বলব যেখানে মোটরসাইকেল চালানো একটা রোমাঞ্চকর ব্যাপার।

টেইল অব ড্রাগন:

টেইল অব ড্রাগন যুক্তরাষ্ট্রে নর্থ ক্যারোলিনার গিরিপথে অবস্থিত। টেইল অব ড্রাগন সড়কে ১১ মাইলের ভেতরে ৩১৮ টি বাঁক রয়েছে। তাছাড়া এই রাস্তাটি গ্রেট স্মোকি মাউন্টেন ন্যাশনাল পার্কে ভেতর দিয়ে চলে গেছে। পথের দু'পাশে হরিৎ অরণ্য নিঃসন্দেহে আপনার মনকে চাঙ্গা ও উজ্জীবিত রাখবে। তবে টেইল অব ড্রাগনের প্রকৃতির সৌন্দর্যে আপনি বিমোহিত হতে পারবেন না। কারণটা, ঐযে ৩১৮ টা বাঁক যা আপনাকে বাধ্য করবে রাস্তায় চোখ রাখতে।

আমালফি কোস্ট: 

জায়গাটা ইতালিতে অবস্থিত। রাস্তার একধারে সরু পর্বতমালা তো আরেকধারে ভূমধ্যসাগরের রূপময় সৌন্দর্য। প্রায় ৬০ কি.মি. দীর্ঘ এই রাস্তাটি মোটরসাইকেল দিয়ে পাড়ি দিলে মন্দ হবে না কিন্তু !

গ্রেট ওশান রোড:

গ্রেট ওশান রোড নাম শুনেই বুঝা যাচ্ছে এটি একটি মহাসাগরীয় পথ। প্রায় ৬০০ কি.মি. জুড়ে এই পথ। যদি মোটরসাইকেলের গতিবেগ একটু কম করে দেন তাহলে আপনি উপভোগ করতে পারবেন দক্ষিণ মহাসাগরীয় পর্বতসম ঢেউ, সবুজের ঘেরা রেইনফোস্ট, শান্ত-শীতল বাতাসসহ প্রকৃতির নান্দনিক সৌন্দর্য। এই রোডটা অস্ট্রেলিয়ায় অবস্থিত।

লস কারাকোলেস পাস:

চিলি ও আর্জেন্টিনার সীমান্তে অবস্থিত পৃথিবীর সবচেয়ে নান্দনিক সড়ক। সর্পিলাকারে এঁকে বেঁকে চলে গেছে এই রাস্তা। বাইক ট্রায়াল দেওয়ার সবচেয়ে উপযোগী স্থান। তবে এই রাস্তার একটা সমস্যা রয়েছে। তা হলো এই রাস্তায় হারহামেশা জনপূর্ণ থাকে আর কুয়াশায় ঢাকা থাকে।

প্যাসিফিক কোস্ট হাইওয়ে:

দ্যা গোল্ডেন ব্রিজ নামে পরিচিত যুক্তরাষ্ট্রে অবস্থিত এই ব্রিজ। ধীরগতিতে মোটরসাইকেল দিয়ে পাড়ি দিলে প্রায় দশ ঘন্টার মতো সময় লাগবে। তবে এই দশ ঘন্টা আপনি মোটেও বিরক্তিবোধ করবেন না। আশে পাশের নান্দনিক সৌন্দর্যে আপনার চোখ বিমোহিত হয়ে থাকবে। তাছাড়া এর পাশেই রয়েছে বিক্সবি ব্রিজ। এই ব্রিজটি পৃথিবীর সবচেয়ে বেশি ছবি তোলা হয় বলে আখ্যায়িত। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Tahmina Sultana Ame - May 16, 2022, 1:35 PM - Add Reply

Nice study tour story💞

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ