২০২১ সালে ভ্রমনের জন্য শীর্ষ ১০ টি নিরাপদ দেশ

২০২১ সালে ভ্রমণের জন্য শীর্ষ ১০ টি নিরাপদ স্থান: যদিও বিদেশ ভ্রমণে এখনও উল্লেখযোগ্য বিধিনিষেধ রয়েছে, কিছু দেশ অন্যদের তুলনায় কোভিড-১৯ মহামারীকে ভালোভাবে পরিচালনা করতে পেরেছে এবং বর্তমানে সবচেয়ে নিরাপদ হিসেবে বিবেচিত হচ্ছে। নিচে বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় বিশ্বের শীর্ষ ১০ টি নিরাপদ দেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১. আইসল্যান্ড

যদি কেউ আইসল্যান্ড ভ্রমণ করতে চান, তবে তাকে জানতে হবে যে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি সমস্ত তৃতীয় দেশের নাগরিকদের জন্য প্রযোজ্য।  দেশে আগত প্রত্যেককে সীমান্তে পরীক্ষা করা হবে, পাঁচ দিনের জন্য কোয়ারেন্টাইন করা হবে এবং দেশ ছেড়ে যাওয়ার পরে দ্বিতীয় পরীক্ষা করা হবে।  

২. নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড সফলভাবে কোভিড-১৯ সংকট মোকাবেলা করেছে।  সব দেশ থেকে নিউজিল্যান্ডে প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকে।  ভ্রমণকারীরা যারা বর্তমানে কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণ অঞ্চলে নেই, তাদের এখনও পরিচালিত বিচ্ছিন্নতার মধ্য দিয়ে যেতে হবে।  অবশ্যই, নিউজিল্যান্ডের বেশিরভাগ দর্শকের জন্য একটি নেতিবাচক কোভিড -১৯ পরীক্ষার ফলাফল প্রয়োজন।  

৩. পর্তুগাল

পর্তুগালে ৩০শে এপ্রিলের পর থেকে কোভিড-১৯ মহামারীর কারণে কার্যকর করা লকডাউন বিধিনিষেধ তুলে নেওয়া শুরু হবে।  এটি ৪ টি ধাপে অনুষ্ঠিত হবে। পর্তুগাল "পরিচ্ছন্ন ও নিরাপদ" সীলমোহর বাস্তবায়ন করেছে, যা পর্যটকদের আবাসন স্থাপনা ব্যবহারে, বিভিন্ন পর্যটন পরিষেবা এবং পর্যটন আকর্ষণগুলিতে অধিকতর নিরাপত্তা এবং আস্থা রাখতে দেয়।  

৪. কানাডা

২০২১ সালে কানাডাকে ভ্রমণকারীদের জন্য সবচেয়ে নিরাপদ গন্তব্য হিসাবে রেট দেওয়া হয়েছিল। ভ্রমণ বীমা কোম্পানি বার্কশায়ার হ্যাথাওয়ে ট্র্যাভেল প্রোটেকশন দ্বারা পরিচালিত সাম্প্রতিক সমীক্ষা থেকে এই উপসংহারটি এসেছে।  কানাডা বিশ্বের সেই অঞ্চলগুলির মধ্যে একটি যেখানে কিছু কঠোর ভ্রমণ এবং সীমান্ত ব্যবস্থা রয়েছে।  দেশে প্রবেশকারী যাত্রীদের বাধ্যতামূলক ১৪-দিনের কোয়ারেন্টাইন সময়সীমার জন্য বাধ্য করা হয়।  ২২ এপ্রিল, কানাডা ঘোষণা করেছে যে ভারত ও পাকিস্তান থেকে যাত্রীবাহী ফ্লাইট ৩০ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

৫.সুইজারল্যান্ড

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় সুইজারল্যান্ড ব্যাপক প্রচেষ্টা চালিয়েছে।  আমেরিকানরা সেখানে ভ্রমণের জন্য স্বাধীন কিন্তু পর্যটনের জন্য নয়।  বার্কশায়ার হ্যাথাওয়ে ট্রাভেল প্রোটেকশন দ্বারা ২০২১ সালে ভ্রমণকারীদের জন্য সুইজারল্যান্ডকে ৫ তম নিরাপদ গন্তব্য হিসাবে রেট দেওয়া হয়েছে।

৬. ইতালি

ইতালি ছিল ইউরোপের প্রথম দেশ যাকে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় ডাকা হয়েছিল।  তবে ইউরোপের অন্যান্য দেশের মতো ইতালিও এই খারাপ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে সক্ষম হয়েছে।  বার্কশায়ার হ্যাথাওয়ে ট্র্যাভেল প্রোটেকশন দ্বারা ২০২১ সালে ইতালিকে ভ্রমণকারীদের জন্য ৮ তম নিরাপদ গন্তব্য হিসাবে রেট দেওয়া হয়েছে।  

৭. আয়ারল্যান্ড

আয়ারল্যান্ড কিছু দিন আগে কোভিড -১৯ বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে।  এছাড়াও, জুন মাসে হোটেল, গেস্ট হাউস এবং বিএন্ডবি খোলার সম্ভাবনা রয়েছে।  যাইহোক, লোকেরা এখনও তাদের নিজস্ব কাউন্টির মধ্যে বা তাদের বাড়ি থেকে ২০ কিলোমিটার দূরে ভ্রমণে সীমাবদ্ধ।  বার্কশায়ার হ্যাথাওয়ে ট্র্যাভেল প্রোটেকশন দ্বারা ২০২১ সালে আয়ারল্যান্ডকে ভ্রমণকারীদের জন্য ৯ তম নিরাপদ গন্তব্য হিসাবে রেট দেওয়া হয়েছে ।

৮. সিঙ্গাপুর

সিঙ্গাপুর ভ্রমণকারীদের জন্য সাধারণ প্রবেশের ব্যবস্থা প্রয়োগ করে।  এছাড়াও, ভ্রমণের সুবিধার্থে চীন এবং মালয়েশিয়ার মতো কিছু দেশের জন্য বিশেষ ভ্রমণ ব্যবস্থা প্রযোজ্য।  ব্রুনাই দারুসসালাম এবং নিউজিল্যান্ডের দর্শকরা সিঙ্গাপুরে প্রবেশের জন্য একটি এয়ার ট্রাভেল পাস (এটিপি) এর জন্য আবেদন করতে পারেন।  

৯. থাইল্যান্ড

কোভিড-১৯-এর ক্ষেত্রে থাইল্যান্ডকে বর্তমানে পৃথিবীর অন্যতম নিরাপদ গন্তব্য হিসেবে বিবেচনা করা হয়।  থাইল্যান্ডে পৌঁছে, ভ্রমণকারীরা সুস্থ না হলে তাদের কী করা উচিত সে বিষয়ে পরামর্শ সহ একটি হেলথ বিয়ার কার্ড পান।

১০. তাইওয়ান

তাইওয়ান হল কম-ঝুঁকির স্তরের কোভিড-১৯ সহ আরেকটি জায়গা।  ১১ এপ্রিল ২০২১ পর্যন্ত দেশটিতে মোট এগারো জন মারা গিয়েছিল, প্রতি ১০০,০০০ জনে ০.০৪২ জন মারা যাওয়ার হার।  তাইওয়ান যেভাবে মহামারীটি পরিচালনা করেছে তা লোকেদের পৃথকীকরণ এবং ব্যাপক পরীক্ষার কার্যকারিতার জন্য আন্তর্জাতিক প্রশংসা পেয়েছে।  পেঙ্গুতে দেশীয় পর্যটন বৃদ্ধি পেয়েছে কারণ বিদেশী পর্যটকদের দেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Saiful Siam - Dec 6, 2021, 11:50 PM - Add Reply

Nice

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ