ইংরেজি না শিখলে আপনি যে কঠিন বাস্তবতার শিকার হবেন

বর্তমান বিশ্বে সবচেয়ে পরিচিত ভাষা হলো ইংরেজি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইংরেজি শিখলে কি কি লাভ হবে? ইংরেজি শেখা কি আদেও জরুরি? ইংরেজি কিভাবে শিখতে হয়? ইংরেজি না শিখলে কি কি ক্ষতি হতে পারে? 

উক্ত বিষয় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এখানে,

প্রায় অধিকাংশ দেশেই ইংরেজি ভাষায় কথাবলা লোকজন বসবাস করেন। পৃথিবীতে প্রায় ৩০০০ এর বেশি ভাষা রয়েছে। এতগুলো ভাষা বোঝা যে রিতিমত অসম্ভব, তা বুঝতে কারো অসুবিধা হওয়ার কথা নয়। আর তাই ইংরেজিকে আন্তর্জাতিক ভাষা হিসেবে পুরো দুনিয়া গ্রহন করে নিয়েছে।

আর তাই বৈদেশিক বানিজ্যের কথা চিন্তা করলে সবার আগে উঠে আসে ইংরেজির দক্ষতা। চাকরির বাজারেও ইংরেজি কে অধিক মুল্যায়ন করা হয়। দক্ষ ফ্রিল্যান্সার হতে চান? ইংরেজি আপনার জন্য আবশ্যক।

ইংরেজি শিখবেন কিভাবে?

ইংরেজি শিখতে আপনাকে অবশ্যই শব্দার্থ ভালো ভাবে আয়ত্তে আনতে হবে। তাহলে আপনি ইংরেজি বুঝতে পারবেন সহজে। এরপর আপনার parts of speech সম্পর্কে পুরো ধারনা থাকতে হবে। শুধু ধারনে থাকলেই আপনি বিভিন্ন বাক্য গঠন করতে পারবেন।

এবার আপনাকে tense সম্পর্কে ধারনা নিতে হবে। আস্তে আস্তে grammar এর বিষয় গুলো আয়ত্তে আনতে হবে। নিজে অথবা বন্ধুদের সাথে ইংরেজিতে কথা বলার অভ্যাস করতে হবে। এভাবেই আপনি ইংরেজিতে দক্ষ হতে পারবেন।

আমাদের মধ্যে ইংরেজি নিয়ে কোন গুরুত্ব নেই। এত গুরুত্বপূর্ণ বিষয় যারা শিখছে আমরা অনেকেই তাদের নিয়ে হাসি ঠাট্টা করি। ছাত্রদের বাবা মা আজকাল ডাক্তার ইঞ্জিনিয়ার আর সরকারি চাকরির জন্য উন্মাদ।

যার ফলাফল খুবই ভয়াবহ। অধিকাংশ শিক্ষার্থী জানে না past perfect tense এর উদাহরন। অথচ এরাই হবে ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষকসহ আরো গুরুত্বপূর্ণ ব্যক্তি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Apon - Apr 2, 2022, 7:16 AM - Add Reply

নাইস্

You must be logged in to post a comment.
asif2 - Apr 2, 2022, 9:24 AM - Add Reply

এখন আপনি ওই লিংকে যান

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ