দেখে নিনে কীভাবে খুব সহজে পরিক্ষা পাশ করবেন কোনো প্রকার ঝামেলা ছাড়া

আস্সালামুআলাইকুম আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভালো, আছি তাই আপনাদের মাঝে উপস্থিত হলাম নতুন একটি পোস্ট নিয়ে, আশাকরি সকলে মনোযোগ সহকারে পড়বেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে বলতে চাচ্ছি কীভাবে খুব সহজে পরিক্ষা পাশ করবেন ও তারাতারি পড়া মুখস্ত করার ট্রিক। ১)পরিক্ষা পাশ করতে হলে আপনাকে বেশি করে বই পড়তে হবে।

তবে বেশি বই পড়লে যদি মাথায় প্রেশার পড়ে তাহলে কিছুক্ষন বিশ্রাম নিতে পারেন বা হেটে হেটে পড়তে পারেন।

এতে পড়াও তারাতারি মুখস্ত হবে,আর ভুলবেনও না,পড়ার প্রতি মনোযোগী হতে পারবেন এবং প্রেশারও কমবে। তাছাড়া আপনি যে বই পড়েছেন ২দিন পর তার রিভেইজ নিন।

আপনি যদি পড়ার প্রতি মনোযোগী না হন এবং নিজের ইচ্ছায় না পড়েন তাহলে আপনি যতবারই পড়ুন আপনাকে যত শিক্ষকই পড়াক তাও আপনার পড়া হবে না।

তাই বইটাকে মজা সহকারে পড়ুন ও প্রতিযোগিতার মতো পড়ুন। আমরা যদি কোনো গেম খেলি বা কোনো প্রতিযোগিতায় নামি তাহলে আমাদের মনে একটা কথাই ঘোরে যে আমাকে জিততেই হবে।

এরকম যদি আপনি বইও পড়েন যে আমাকে পাড়তেই হবে তাহলে দেখবেন আপনি অবশ্যই পারবেন আপনাকে কেউ ঠেকাতে পারবে না। পড়া মাথায় থাকে না আর পড়ার প্রতি মনোযোগী না হওয়ার একটি প্রধান কারণ হচ্ছে মোবাইল।

আপনি যদি কিছুদিন মোবাইল রেখে সারাদিন মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনি অবশ্যই পরিক্ষা পাশ করবেন। পরিক্ষা মানেই যে কঠিন আপনি পারবেন না ওরকম না।

আপনি পরিক্ষা কে সামান্য কিছু ভেবে সারাদিন বই পড়লে পরিক্ষা পাশ করতে কোনো কষ্টই হবে না।তাছাড়া পড়া পারব না,মুখস্ত হয় না,কঠিন এসব না বলে খালি মাথায় ও চিন্তামুক্ত মাথায় পড়লেই পড়া হবে এবং আপনি পাশ করতে পারবেন।

২) আপনি হয়ত পড়া মুখস্ত করার পর আর পড়েন না তাই পরে আর মনে থাকে না। তবে আপনি আমার দেয়া পদ্ধতিটি ব্যবহার করুন ইনশাআল্লাহ সফল হবেন। এই পদ্ধতিটির তিনটি ধাপ।

১)পড়া মুখস্ত করা।

২)ব্রেনে ধারণ করা এবং ৩)আবার পড়া। আপনি যে পড়াটি ভালোভাবে মুখস্ত করতে চান যাতে ভুলে না যান তাহলে আপনি এই তিনটি ধাপ ব্যবহার করবেন।

যেভাবে করবেনঃ প্রথমে পড়াটি মুখস্ত করুন। তারপর পড়াটি ব্রেনে ধারণ করুন। মানে পড়াটি না দেখে চোখ বুঝে মনে মনে পড়ুন। তারপর আবার দেখে পড়ুন।

এরকম ভাবে কয়েকবার পড়লেই দেখবেন আপনি আর আপনার মুখস্ত করা পড়াটি ভুলবেন না। আর পড়াটি যদি প্রতিদিন অত্যন্ত একবার এই পদ্ধতিতে পড়েন তাহলে আর জীবনেও ভুলবেন না। ধন্যবাদ।

জেআইটির সাথে থাকুন,ট্রিক্স-টিপস পেতেই থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I Am A Writer. In My Free Time I Share My Knowledge In Blog.Jit.com.Bd By Writing Article.