সর্বনাশা জুয়া খেলা

লক্ষ্য ছাড়া কেউ জীবনে উন্নতি করতে পারে না কিছুতেই না। সাদা শার্ট পরিহিত লোককে দিয়ে যেমন পরিশ্রমের কাজ করানো যায় না তেমনি ভাবেই সাদা শার্ট বর্জন করে কালো পোশাক পরিধান না করলে মানুষ উন্নতি লাভ করতে পারে না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সাদা শার্ট আর কালো পোশাক শব্দ দুইটা আমি রূপক অর্থে ব্যবহার করলেও শব্দ দুটোর মর্মার্থ বিশাল।

এখানে আমি বুঝাতে চেয়েছি  অলস ধনী আদরের দুলালদেরকে,,,যারা ইস্ত্রি করা সাদা শার্ট পরে সব সময় চলাফেরা করে তারা কখনোই পরিশ্রম করতে পারে না বা করে না কারণ সাদা শার্ট নষ্ট হয়ে যাবে। দাগ ময়লা লেগে যাবে।

আসলে শার্টে দাগ ময়লা যত না লাগে তারচেয়ে বিনা পরিশ্রমে বড় হতে গিয়ে তাদের চরিত্রেই দাগ ময়লা লেগে যায়।

পক্ষান্তরে কালো কিংবা সাদা পোষাক পরিহার করা যে কোন যুবকই কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের ভাগ্যের উন্নয়ন করতে পারে।

আমার জানা এক ধনীর দুলাল জীবনে কোন কাজ করেনি। এমনকি খাওয়ার পর নিজের প্লেটটা কখনোই ধুয়ে দেখেনি। এভাবে অতি আদরে সে পরিণত হয় সেরা বানরে।

লেখাপড়া করে না। সব সময় বাউন্ডেলে জীবন যাপন আর বন্ধু বান্ধবদের সাথে আড্ডা দেওয়াই ছিল তার জীবনের লক্ষ্য। 

জীবন তো সব সময় এক এরকম থাকে না এর লক্ষ্য ও পরিবর্তন হয়। আর হাতে যখন থাকে মোবাইল ফোন তখন তো ঘরে বসে বিশ্ব থাকে হাতের মুঠোয়।

একটা ফোন দিয়ে যা ইচ্ছে তা-ই করা যায়। তো পড়ালেখা না করা যুবকেরও ইচ্ছে হল সে স্মার্ট ফোন দিয়ে স্মার্ট জব করবে আর টাকার পাহাড় গড়বে। পরিশ্রম ছাড়া যে টাকার পাহাড় গড়া যায় না সেটা ঐ যুবকের ছিল অজানা।

সে শুনেছে স্মার্ট ফোনের স্মার্ট জব হলো জুয়া খেলা। তার নাম আবার ক্যাসিনো। আর এই ক্যাসিনো খেলা খেলে রাতারাতি কোটি পতি হওয়া যায়।

যেমন ভাবনা তেমন কাজ। নিজে তো ভবঘুরে। বাপের হোটেলে খায় আর ক্যাসিনো খেলার স্বপ্ন নিয়ে ঘুমায়।

একদিন সত্যি সত্যি সে এই খেলা শুরু করলো বাপের টাকা দিয়ে। প্রথমে ১ লাখ ইনভেস্ট করে জিতল ১ লাখ, হলো তার ২ লাখ। সে ভাবলো আহা পেয়েছি গুপ্ত ধনের ভান্ডার তাহলে আর নয় দেরি। যা আছে তা নিয়ে লেগে পড়ি।শুরু হলো তার দ্বিতীয় ধাপ।

এবার কম কেন,,?? ৪ লাখ দিয়ে করল খেলা শুরু,,, হেরে নেমে এলো শূন্যতে। তবুও থামল না সে এভাবে খেলতে খেলতে হেরে গেলো ৫০ লাখ। সর্বস্ব হারিয়ে এখন সে করছে বিলাপ,,,হায় হায় হায় করলাম কি আমি,,,!! সব হারিয়ে হলাম পথের ফকির।

ভাই বোন সবাই দিল তার সাথে আড়ি। লোকলজ্জার ভয়ে এখন সে যায় না গ্রামের বাড়ি। পথে পথে ঘোরে আর উদাস কন্ঠে বলে পরিশ্রম ছাড়া জীবনে নেই উন্নতি। লোভে করেছি পাপ,,,পাপে করে হয়েছি জীবন্ত লাশ।

এখন আমি কোথায় যাই লোকলাজে সমাজেও নাই ঠাঁই।ভাবিয়া যদি করিতাম কাজ জীবনে আসতো না এমন অভাব।

এটা আমার দেখা একজনের জীবনের চরম সত্যি গল্প। তাই সবাইকে বলতে চাই আমি  অল্প,,,স্মার্ট ফোনের স্মার্ট জব ক্যাসিনোতে কেউ করো না জীবন পাত।

যদি হয় টাকার দরকার অনলাইনে বসে "জেআইটিতে লিখে" আমার মতো করো ইনকাম। পরিশ্রম করে করো আয়,,, জীবনে আসবে না পরাজয়।

ধন্যবাদ জেআইটি কে মনের কথা লেখার জন্যে এত সুন্দর প্লাটফর্ম দেয়ার জন্যে। সবাই থেকে আমার পাশে জেআইটিকে ভালোবেসে।

আজ এ পর্যন্ত আবার হাজির হবো নতুন কোন লেখা নিয়ে জে আইটি.কমে। আল্লাহ হাফেজ।  

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ