South Korea বেতন এত বেশী কোনো জেনে নি আসল রহস্য ?

Assalamu alaikum তো বস আজ কে আপনাদের জানাবো south korea এর কিছু কথা। এই জেনারেশন এর প্রায় মানুষ দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আগ্রহী।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তার কারণ তারা জানে ওই দেশে যারা কাজ করে তাদের বেতন লাখ এর উপরে। হে বস ওইখানে কাজ করে যারা তাদের বেতন বাংলাদেশী টাকায় trenslet করলে লাখ এর উপরে হয়।

তাই সবাই ওই দেশে যাওয়ার জন্য আগ্রহী। কিন্তু বস আপনি যখন জানবেন ওই দেশে কাজ করলে এত টাকা বেতন কেনো দেওয়া হয় তাহলে বুঝবেন কেনো এতো বেশি বেতন দেওয়া হয়।

তো বস আপনাকে জানাই ওই দেশে কেনো এতো বেশি বেতন পাওয়া যায়,,, আসল কথা হলো ওই দেশে এক কেজি আমের দাম বাংলাদেশী প্রায় 867 টাকার মতো।

তার পর একটা পেপের দাম 450 টাকা +। তাহলে বস আপনি চিন্তা করেন যে দেশে শুধু ফল এর দাম এত বেশি তাহলে আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কত হবে?

আম এক কেজি র দাম যদি 867 টাকা হয় তাহলে চাল, ডাল, সবজি, তরকারি এগুলো হিসাব করলে আরো অনেক টাকা হবে।

আপনার যদি দৈনিক খরচ বাংলাদেশী 2 হাজার টাকা হয় তাহলে আপনার মাসে 60 হাজার টাকা শুধু খাবার এর জন্য খরচ হবে আপনার আরো অনন্য খরচের কথা বাদ দিলাম।

তাহলে আপনি যদি বাংলাদেশী 2 লাখ টাকা বেতন পান তাহলে আপনার 2 লাখ টাকা থেকে প্রায় 1 লাখ টাকা এভাবে শেষ হয়ে যাবে।

তারপর ও অন্যান্য দেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে খরচ কম লাগে এবং বেতন ভালো পাওয়া যায়, তো বস এতক্ষন যা বলেছি সব সত্য কথা বিশ্বাস না হলে অন্য কোথা ও থেকে দেখে নিন Asslamu alaikum Assalamu alaikum তো বস আজ কে আপনাদের জানাবো south korea এর কিছু কথা।

এই জেনারেশন এর প্রায় মানুষ দক্ষিণ কোরিয়া যাওয়ার জন্য আগ্রহী। তার কারণ তারা জানে ওই দেশে যারা কাজ করে তাদের বেতন লাখ এর উপরে।

হে বস ওইখানে কাজ করে যারা তাদের বেতন বাংলাদেশী টাকায় trenslet করলে লাখ এর উপরে হয়। তাই সবাই ওই দেশে যাওয়ার জন্য আগ্রহী।

কিন্তু বস আপনি যখন জানবেন ওই দেশে কাজ করলে এত টাকা বেতন কেনো দেওয়া হয় তাহলে বুঝবেন কেনো এতো বেশি বেতন দেওয়া হয়।

তো বস আপনাকে জানাই ওই দেশে কেনো এতো বেশি বেতন পাওয়া যায়,,, আসল কথা হলো ওই দেশে এক কেজি আমের দাম বাংলাদেশী প্রায় 867 টাকার মতো। তার পর একটা পেপের দাম 450 টাকা +।

তাহলে বস আপনি চিন্তা করেন যে দেশে শুধু ফল এর দাম এত বেশি তাহলে আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কত হবে? আম এক কেজি র দাম যদি 867 টাকা হয় তাহলে চাল, ডাল, সবজি, তরকারি এগুলো হিসাব করলে আরো অনেক টাকা হবে।

আপনার যদি দৈনিক খরচ বাংলাদেশী 2 হাজার টাকা হয় তাহলে আপনার মাসে 60 হাজার টাকা শুধু খাবার এর জন্য খরচ হবে আপনার আরো অনন্য খরচের কথা বাদ দিলাম।

তাহলে আপনি যদি বাংলাদেশী 2 লাখ টাকা বেতন পান তাহলে আপনার 2 লাখ টাকা থেকে প্রায় 1 লাখ টাকা এভাবে শেষ হয়ে যাবে।

তারপর ও অন্যান্য দেশ থেকে দক্ষিণ কোরিয়া যেতে খরচ কম লাগে এবং বেতন ভালো পাওয়া যায়, তো বস এতক্ষন যা বলেছি সব সত্য কথা বিশ্বাস না হলে অন্য কোথা ও থেকে দেখে নিন ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ