নক্ষত্র রাত্রি আর একটি চাঁদ

'নক্ষত্র রাত্রি আর একটি চাঁদ' - ফাহাদ আলফাত্তাহ আকাশের দিকে তাকিয়ে দেখই না কিছুক্ষণ, সেখানটায় বিরাজমান শতবর্ষের তারকসজ্জা, আর স্নিগ্ধ কোমল ঐ চাঁদ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আচ্ছা , অজস্র তারাদের ভীড়ে কি মলিন ঐ নি:সঙ্গ চাঁদ? নাকি অনেকটাই উজ্জ্বল সহস্র নক্ষত্রের বিশাল সীমানা জুড়ে? তুমি কি জানো একটি নক্ষত্র রাত্রি আর একটি চাঁদের আত্মকাহিনী? আমি জানি, এমন অনেক রাত আছে আমার আঙ্গিনায়; আমি  আছি হাজার নক্ষত্র রাত্রির বন্দনায়, আর একটি চাঁদের একাকীত্ব মোচনে; নিশাচর আমি চেয়ে থাকি অপলক অদুরের সীমানায়,

একটু একটু করে মিশে যাই চাঁদ-তারাদের মেলায়... এই শোন, একটু হাতটা ধরবে কি? চল না নদীর পারে নগ্ন পায়ে হাটি; এসো না আকাশ পানে চেয়ে থাকি; চল জোস্না স্নানে মন জুড়াই, কিছুটা না হয় পাগলামী করি আজ?

চল না যাই নক্ষত্র রাত্রি আর একটি চাঁদের খুব কাছাকাছি... আসবে কি? একটুকু সময় খুব বেশীতো নয়, এই নুপুর পড়তে ভুলে যেও না, আচ্ছা তুমি কি বেনী করেছো না খোঁপা ?

শোন, খোঁপাই ভাল সহজেই খুলে ফেলতে পারবো, আমি তোমার চুলের প্রতিটিভাঁজের স্পর্শ পেতে চাই, তোমার চুলের সুবাসিত ঘ্রাণটুকু নিতে চাই... এই তুমি আসবেতো?

চল না নৌকায় ঘুরি, শুধুই তুমি আর আমি, তোমার নায়ের আমি হব মাঝি... প্রাণভরে নি:শ্বাস নেয়া যাবে, কি বল?

এই যা! তুমিতো সাঁতার জানো না, ধুর ! যাকগে আমি আছি না! এই কি ভাবছো, ভয় পাচ্ছো? বিশ্বাসটুকু হারিয়েছো? জানি তুমি আসবে না আজ এই জোস্নাভেঁজা রাতে, আমার এই না বলা আয়োজনে, আসলে কি করব বল? ঐ চাঁদটাকে দেখলে নিজেকেই বড় একা লাগে আমার, তোমাকে কাছে পাবার আকুতিটা বেড়ে যায় তখন, আসলে সব দোষ এই নক্ষত্র রাত্রি আর ঐ চাঁদটার ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
ইনসিয়া আয়াত - Oct 17, 2022, 11:45 AM - Add Reply

Right 👍

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ