5 টি টিপস টকটকে, উজ্জ্বল ত্বক পেতে

5 টি টিপস নববর্ষের প্রাক্কালে সময়ে টকটকে, উজ্জ্বল ত্বক পেতে

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

নববর্ষের প্রাক্কালে উত্তেজনায় জড়িয়ে পড়া এবং আপনার ত্বকের স্বাস্থ্যকে ভুলে যাওয়া সহজ, কিন্তু এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনার ত্বকে এখন সময় এবং শ্রম দিলে তা আগামী বছরের জন্য সুন্দর, উজ্জ্বল ত্বকের প্রতিফল দেবে। এই পাঁচটি টিপস আপনাকে আপনার ছুটির পার্টির ফটোগুলিতে এবং এর বাইরেও সুন্দর দেখতে সাহায্য করবে!

1) এক্সফোলিয়েট

মৃত ত্বকের কোষগুলি অপসারণ করতে এবং নতুনগুলির জন্য পথ তৈরি করতে এক্সফোলিয়েট করুন। এক্সফোলিয়েটিং ময়লা এবং তেলগুলিকে সরিয়ে দেয় যা আপনার ছিদ্রগুলিকে আটকে রাখতে পারে এবং আপনার ত্বককে নিস্তেজ করে তুলতে পারে।

(1) এক্সফোলিয়েট করতে, মাইক্রোবিডস বা জোজোবা পুঁতির মতো এক্সফোলিয়েটিং এজেন্ট সহ একটি মৃদু ক্লিনজার ব্যবহার করুন। ক্লিনজারটি ধুয়ে ফেলার আগে শুষ্ক মুখে বৃত্তাকার গতিতে আলতোভাবে ম্যাসাজ করুন।

এক্সফোলিয়েট করার পরে আপনি আপনার প্রিয় সিরাম বা ময়েশ্চারাইজার যোগ করতে পারেন। আমি থ্রাইভ মার্কেট থেকে আমার প্রিয় সৌন্দর্য পণ্যগুলি ব্যবহার করতে পছন্দ করি -- আমার পছন্দগুলি হল জো টোটস অর্গানিক কোল্ড-প্রেসড আখ থেকে প্রাপ্ত চিনির স্ক্রাব, মিয়া এসথেটিক সুথিং জেল ফেস মাস্ক এবং জোসি মারান আরগান ক্লিনজিং অয়েল৷ ()

2) ফেস মাস্ক ব্যবহার করুন

ফেস মাস্কগুলি দামি পণ্যগুলিতে এক টন অর্থ ব্যয় না করে আপনার ত্বককে একটি বুস্ট দেওয়ার এবং এটিকে উজ্জ্বল করার একটি দুর্দান্ত উপায়। আপনার ত্বকের ধরণের জন্য উপযুক্ত একটি মুখোশ চয়ন করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার যদি শুষ্ক ত্বক থাকে তবে একটি মাটির মুখোশ নিখুঁত কারণ এটি ত্বক থেকে আর্দ্রতা টেনে আনবে। আপনার যদি ব্রণ-প্রবণ বা তৈলাক্ত ত্বক থাকে তবে কাওলিন কাদামাটি বা বেন্টোনাইট কাদামাটির মতো উপাদান যুক্ত একটি মাটির মুখোশ বেছে নিন যা তেল শোষণ করতে এবং ব্রেকআউট কমাতে সাহায্য করবে।

3) একটি ভাল স্কিন কেয়ার রুটিনে বিনিয়োগ করুন

1) দিনে দুবার আপনার ত্বক পরিষ্কার করুন - সকালে এবং রাতে।

2) একটি মৃদু ক্লিনজার ব্যবহার করুন যা আপনার ত্বকের ধরণের জন্য তৈরি। 3) একটি ভাল স্কিন কেয়ার রুটিনে বিনিয়োগ করুন।

4) আপনার ত্বক নিয়ে কোনো উদ্বেগ থাকলে বা এতে পরিবর্তন লক্ষ্য করলে একজন চর্মরোগ বিশেষজ্ঞের কাছ থেকে পেশাদার পরামর্শ নিন।

5) প্রতিদিন 30 বা তার বেশি এসপিএফ সহ সানস্ক্রিন পরুন এবং প্রয়োজন অনুসারে সারা দিন পুনরায় প্রয়োগ করুন।

4) প্রচুর পানি পান করুন

টিপ #4: প্রচুর পানি পান করুন। প্রচুর পানি পান আপনার ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। যখন আপনি ডিহাইড্রেটেড হন, তখন আপনার শরীর আপনার ত্বকের বাইরের স্তর থেকে জল নেয় যাতে এটি প্রয়োজনীয় আর্দ্রতা দেয়। এর মানে হল যে আপনার ত্বক শুষ্ক এবং ডিহাইড্রেটেড হওয়ায় আপনাকে ময়েশ্চারাইজার প্রয়োগ করতে আরও বেশি সময় ব্যয় করতে হবে।

5) পর্যাপ্ত ঘুম পান

এটি বিপরীতমুখী শোনাতে পারে, তবে একটি স্বাস্থ্যকর ত্বকের স্বর এবং জীবনযাত্রার মান বজায় রাখার জন্য ঘুম অপরিহার্য। প্রকৃতপক্ষে, গবেষণাগুলি দেখায় যে ঘুমের অভাবের ফলে কর্টিসোল (একটি স্ট্রেস হরমোন) এর উত্পাদন বৃদ্ধি পেতে পারে এবং টেস্টোস্টেরন (একটি হরমোন যা স্বাস্থ্যকর ত্বকে অবদান রাখে) এর মাত্রা হ্রাস করতে পারে যা বলিরেখা এবং অসম রঞ্জকতা প্রচার করে বার্ধক্য প্রক্রিয়ায় অবদান রাখে।

আপনি যদি আপনার ত্বককে সর্বোত্তম দেখতে চান তবে আপনি প্রতি রাতে পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন তা নিশ্চিত করুন!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ