কল্পনার জগত | কল্পনার অনুভূতিটা কেমন হয়

আমরা জীবনে যতই সফলতা অর্জন করিনা কেন,কোথাও না কোথাও আমরা ভীষণ অসুখী,পরাজিত আর একাকিত্বের যন্ত্রনা অনুভব করি,এ অনুভুতি প্রতিটা মানুষেরই হয় !

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সে ব্যক্তি পারিবারিক ও সামাজিক জীবনে যত সফল মানুষই হোক!কিন্তু নিজের কাছে,নিজের স্বত্বার কাছে সে অতৃপ্ত থাকে,জীবনের সব পাওয়ার আনন্দ ফিকে লাগে,কিন্তু কেন এমন হয়?

আসলে প্রতিটা মানুষই একক স্বত্বা,তার সাথে কারো মিল নেই,তাই তার চাওয়া আর পছন্দ গুলোও আলাদা হবে এটাই স্বাভাবিক!প্রতিটা মানুষেরই একটি কল্পনার জগত থাকে,যেখানে সব কিছু তার মনের মতো সাজানো,কোন কষ্ট নেই,রোগ নেই,নিষেধের বেরাজাল নেই!

আর তার পাশের সঙ্গীটি একদম ১০০%তার মনের মতো!কিন্তু বাস্তবে এটা কখোনোই সম্ভব না!পৃথিবীটা এতো সহজ না,আর কোন মানুষই ১০০%অন্য কারো মনের মতো হতে পারেনা!

কেউ রূপবতী/সুদর্শন,কিন্তু তার হয়ত গুন নেই,আবার কারো গুন আছে কিন্তু শিক্ষা  নেই,কারো হয়ত রূপ,গুন,শিক্ষা সবই আছে কিন্তু তার কোন খুত আছে!এই সব কিছু নিয়েই জীবন,জীবনের রং!

সবার রুচি পছন্দ যদি এক হতো তবে,পৃথিবীতে এতো রূপ,রং,এর প্রয়োজন হতোনা,মাত্র একটি রং ই যথেষ্ট হতো!তাই,এই অসংখ্য রূপের ভিরে নিজের পছন্দটি খুঁজে নিতে হয়,মেনে আর মানিয়ে নিতে হয়!তবে,কল্পনার পৃথিবীর মতো সুন্দর না হলেও কিছুটা মিলবে!

নইলে,এই কল্পনার পৃথিবী আর বাস্তব পৃথিবীর মধ্যে যার যত দুরত্ব হবে সে হবে ততটাই অসুখী আর একা।

Rabbi

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ