ভুতের গল্প লিখে ডলার আয় করি!

বন্ধুরা, তোমরা কি জানো ভুতুরে কাহিনী লিখেও আয় করা যায়? অনেকেই বলবে এটাও কি সত্যি? হ্যাঁ। একেবারে সত্যি কথা। আমরা যারা গল্প লিখতে ভালোবাসি, তাদের জন্য এটা অনেক বড় সু-খবর।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ভুত বলে আমরা অনেকেই যা মনে করি, তা হলো কোনো মানুষ যদি মারা যায়, তার আত্মা ভুত হয়ে ঘুরে বেড়ায়। সেই আত্মা মানুষকে যখন দেখা দেয়, তখন মানুষ তাকে ভুত বলে সম্বোধন করে। বিভিন্ন রকমের আত্মাকে বিভিন্ন রকমের ভুত বলে আখ্যায়িত করা হয়। যেমনঃ মেছো ভুত, গেছো ভুত, শাকচুন্নি, কিম ভুত, ভয়ানক আত্মা ইত্যাদি। আবার বাচ্চাদের প্রিয় চ্যানেল সফটুন্স যে কার্টুন তৈরি করে, তারাও ভুতুরে কার্টুন তৈরি করে আনন্দ দেয় দর্শকদের। তাদের জনপ্রিয় একটি ভুতের কার্টুন হলো লুল্লু ভুত।

তাদের লুল্লু ভুত তৈরি করার জন্য কাহিনীর দরকার পড়ে। একজন লেখক এসব কাহিনী লেখে। তো তিনি কাহিনী লেখার পরিবর্তে টাকা পান। কিন্তু, আমরা তো সাধারণ মানুষ। আমাদের লেখা ভুতের কাহিনী কে গ্রহণ করবে? চিন্তার কোনো কারণ নেই। কারণ, আমরা ভুতের যেই কাহিনী লিখি না কেন তা অবশ্যই একটি সাইট গ্রহণ করবে। আর এর বিনিময়ে আমাদেরকে টাকাও দিবে। তোমাদের মনে এখন নিশ্চয়ই কৌতূহল জাগছে যে, কোন সেই সাইট?

চল, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক,
সেই সাইটটির নাম হচ্ছে ডিউটি ডট কম। এই সাইটে তোমরা আর্টিকেল লিখে ডলার আয় করতে পারবে। এখানে তোমাদের প্রতি ১০০০ ভিউসে ১ ডলার করে দেওয়া হয়। অর্থাৎ, ইউটিউব এর মতো। এখানে আর্টিকেল লেখার অনেক ক্যাটাগরি আছে। তার মধ্যে ভৌতিক গল্প ক্যাটাগরিটিও আছে।

তোমরা ভুতের সম্পর্কে যত ঘটনা বা কাহিনী জানো, তা মনে করবে। নিজের মতো করে লিখবে। অন্য কোনো সাইট থেকে কপি করে বা নকল করে লিখবে না। কারণ, অন্য কোনো সাইট থেকে কপি করে লিখলে তোমার একাউন্ট তারা ডিজেবল করে দিবে।

তোমাদের যদি কোনো ভুতের কাহিনী মনে না থাকে, তবে তোমরা মিছে মিছে বানিয়েও লিখতে পারো। এসব কাহিনী যে সত্য হতে হবে তার কোনো মানে নেই। তোমরা তোমাদের মতো করে ভুত সম্পর্কে ভাববে। আর সেই ভুত সম্পর্কে খানিকটা গল্প লিখবে।

এখানে যে সিনেমার মতো অনেক বড় কাহিনী লিখতে হবে- তা কিন্তু নয়। মাত্র অল্প কিছু ওয়ার্ডে গল্প লিখলে তোমাদের গল্পটা তারা গ্রহণ করবে। জানো কত ওয়ার্ড? মাত্র ২০০ ওয়ার্ড! এইটুকু গল্প লিখতে কতটা জায়গা লাগবে জানো? আমার এই আর্টিকেলের অর্ধেক জায়গা মাত্র! তাহলে ভেবে দেখ, মাত্র অল্প পরিমাণে ভুতের গল্প লিখতে হবে। আর তোমরা ইনকাম বৃদ্ধি করার জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে তোমাদের লেখা ভুতের গল্প শেয়ার করতে পার। এতে তোমাদের ভিউস বাড়বে। আর ভিউস বাড়লে ডলারও বাড়বে।

লেখালেখি করে ইনকামের সেরা সাইটগুলো সম্পর্কে জানতে নিচের লিংকগুলোতে প্রবেশ করতে পারো।
গল্প লিখে আয়ের সাইট
কবিতা লিখে আয়ের সাইট
যেকোনো বিষয়ে লিখে আয়ের সাইট

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
JIT writer - Jan 30, 2022, 8:22 PM - Add Reply

Alhamdulillah!

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/