লেখাপড়ার পাশাপাশি মোবাইল অথবা কম্পিউটার দিয়ে টাইপ করে বা ব্লগ লিখে ইনকাম।

আমরা অনেকে টাইপ করে ব্লগ/আর্টিকেল লিখে টাকা ইনকাম করা যায় জানি কিন্তু কিভাবে করতে হয়ে সে বিষয় অনেকেরই অজানা তাই আজকের এই ব্লগ/আর্টিকেলের অজানা বিষয়গুলো তুলে ধরবো।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

পড়ালেখার পাশাপাশি ফ্রি টাইমে আপনি আপনার হাতে থাকা স্মার্ট ফোন দিয়ে অথবা কম্পিউটার দিয়ে আর্টিকেল লিখে প্রতিমাসে ৬-৭ হাজার টাকা ইনকাম করে নিতে পারবেন।

সে জন্যই আপনাদের সাথে ট্রাস্টেড একটি আর্টিকেল লিখে ইনকাম করার সাইট শেয়ার করবো আমি নিজেও ইনকাম করে থাকি এই সাইট থেকে ১০০% শিওর হয়েই আপনাদের সাথে শেয়ার করছি।

জে-আইটি আরনিং প্রোগ্রামঃ

জে আইটি আরনিং প্রোগ্রাম হলো বাংলাদেশের একটি আর্টিকেল লিখে ইনকাম করার খুব জনপ্রিয় ওয়েবসাইট। এই সাইট থেকে আপনি আর্টিকেল লিখে প্রতি মাসে ৬-৭ হাজার বা তারও বেশি টাকা ইনকাম করে নিতে পারবেন।

একটু পরিশ্রম করলে আপনি এই সাইট থেকে ১০ হাজার টাকাও উপার্জন করে নিতে পারবেন। এখানে বাংলা ভাষায় আর্টিকেল লিখে ইনাকাম করা যায় খুব সহজেই তাই সব লেখকের কাছেই এই সাইটটি জনপ্রিয় হয়ে উঠেছে। তবে এই সাইটে কাজ করতে হলে অবশ্যয় তাদের কিছু নিতিমালা আপনাকে অনুসরণ করতে হবে।

যেমনঃ ক) আপনার লেখা আর্টিকেলটি ১০০% ইউনিক হতে হবে, কপিরাইট হলে তাদের সাইটে প্রকাশ করবে না। তবে হে, আপনি চাইলে গুগল থেকে অন্য কারো আর্টিকেল পরে ধারনা নিয়ে নিজের মতো করে সাজিয়ে গুছিয়ে লিখতে পারেন। তবে হুবুহু কপি করে লিখতে পারবেন না।

খ) আপনার লেখা আর্টিকেলটি অবশ্যয় ৫০০ শত ওয়ার্ড এর হতে হবে এর নিচে হলে প্রকাশ হবে না আর চাইলে ৬০০-৭০০ ওয়ার্ড ও লিখতে পারেন। তবে খেয়াল রাখবেন সর্বনিম্ন যেন ৫০০ শত ওয়ার্ড থাকে।

গ) আর্টিকেল জমা দেওয়ার সময় আপনার আর্টিকেল রিলেটেড একটি ইউনিক পিকচার এড করে দিতে হবে। গুগল থেকে যদি পিকচার ডাউনলোড করেন তাহলে আপনাকে আবার নিজের মতো করে মোডিফাই করে নিতে হবে। তা নাহলে আপনার পিকচার এ কপিরাইট আসবে।

ঘ) এই সাইটে অবশ্যয় বাঙলা ভাষায় আর্টিকেল লিখতে হবে এবং আপনার এর ভাষা স্পষ্ট হতে হবে।

ইনকাম করার উপায়?

ক) আপনার আর্টিকেল প্রকাশ করার পর প্রতি ভিউতে ৬০ পয়সা করে আপনার একাউন্ট এ জমা হতে থাকবে। আপনার আর্টিকেল যদি ১,০০০ ভিউ হয় তাহলে ০.৬০ x  ১০০০ = ৬০০ টাকা আপনার একাউন্ট এ জমা হয়ে যাবে। 

খ) আপনার আর্টিকেলে যে কোনো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে ভিউ নিয়ে এসে ইমকাম করে নিতে পারবেন। তবে স্কেমার ওয়েবসাইট অ্যাপ এর মাধ্যমে ভিজিটর নিয়ে আসলে তা ভিউ হিসেবে কাউন্ট হবে না। আপনার আইডি ব্যান করে দিতে পারে।

গ) আপনি আপনার রেফার লিংক শেয়ার করেও উপার্জন করতে পারবেন। আপনি যাকে রেফার করবেন তার ইনকাম এর ২০% কমিশন আপনার একাউন্টে জমা হতে থাকবে।
আমার রেফার লিংক চাইলে একাউন্ট করতে পারেনঃ  https://blog.jit.com.bd/ref/emonraj1212

ঘ) আর্টিকেল লিখে গিফট পাওয়ার সুযোগ রয়েছে যেমনঃ
  i) নতুন লেখক হিসেবে শুধু রেজিস্টার করলেই আপনি পেয়ে যাবেন ১০ টাকা রেজিস্টার বোনাস এবং মাত্র ২০ টাকা        হলেই মোবাইলে রিচার্জ নিয়ে নিতে পারেন।

ii) জে আইটির নিতিমালা অনুযায়ী যদি আর্টিকেল সাবমিট করেন তাহলে আপনার আর্টিকেল প্রকাশ হওয়ার পরে আপনাকে ১০ টাকা বোনাস দিতে পারে।

iii) আপনার লেখা আর্টিকেলে যদি আপনি ১০০০ ইউনিক ভিউ আনতে পারেন তাহলে আপনি আরও ৫০০ টাকা বোনাস পাবেন।

iv) একজন লেখকের যদি ২০ টি আর্টিকেল প্রকাশ করা হয় তাহলে গিফট হিসেবে জে আইটির টি-শার্ট দেওয়া হয়।

v) লেখকের ১০০ টি আর্টিকেল প্রকাশ করা হলে গিফট হিসেবে একটি মোবাইল ফোন দেওয়া হয়। তাছাড়া রেফারেল এ ১০০ শত জন একটিভ মেম্বার হলে জে আইটির পক্ষ থেকে পাবেন টি-শার্ট এবং ২০০ শত জন একটিভ মেম্বার হলে পাবেন মোবাইল ফোন।

টাকা উত্তোলনের উপায়?

জে আইটির নিতিমালা অনুযায়ী আপনার একাউন্টে মাত্র ২০ টাকা জামা হলেই মোবাইল রিচার্জ নিয়ে নিতে পারবেন। এবং বিকাশে নিতে চাইলে ১০৫ হলে নিতে পারবেন। নগদে নিতে চাইলে ১০০ টাকা হলে নিতে পারবেন। তাছাড়া রকেট এ ৫০০ টাকা হলে উত্তোলন করে নিতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Department of Software Engineering running student