দিনে ইনকাম করুন 1000 টাকা। শুধুমাত্র একটি আর্টিকেল লিখুন আর শেয়ার করতে থাকুন- বিস্তারিত

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছো? আশা করছি সবাই ভালো আছো। কিন্তু, আমি ভালো নেই। কি করে ভালো থাকি বলুন তো স্কুল-কলেজ বন্ধ। সারাদিন ফোন চাপতে ভালো লাগে বলুন। সারাদিন তো কোথাও ঘুরা যায় না। তাই আমার অযথা সময়টা এই অনলাইনে কাটে। এটি ছিলো আমার কিছুদিন আগের অবস্থা। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমার এক বন্ধু এভাবে দিন কাটাতে কাটাতে ডিপ্রেশনে চলে গিয়েছিলো। আমিও এই কাজটি না করলে হয়তো ডিপ্রেশনে চলে যেতাম। 

এখন অবশ্য আমি অনলাইনে প্রতিদিন আসি কিন্তু আগের মতো অযথা সময় নষ্ট করতে না। আমি অনলাইনে এসে আমার সময়ের দাম নিয়ে যায়। এইভাবে আমার এই ফ্রি ও বোরিং সময়টাকে আমি কাজে লাগিয়ে প্রতিদিন প্রায়ই ভালো একটা ভালো পরিমান টাকা ইনকাম করতে পারতেছি। আমার মতে যাদের সময় বোরিং কাটছে তারাও অনলাইনে কাজ শুরু করে দিতে পারেন। ভাবছেন অনলাইনে কিভাবে কি কাজ শুরু করবেন।

তার জন্য আপনাদের কাছে নিয়ে এসেছি অসাধারণ একটি কাজ এই কাজটি করে মাসে আপনি ৩০ হাজার টাকা অনায়াসেই ইনকাম করতে পারবেন। 

অনেকে আছেন যারা এই কাজটি করেন নি তারা চিন্তা করবেন না আপনারা কীভাবে কাজটি করবেন সেটি আপনাদের এই আর্টিকেলে শিখিয়ে দেয়ার চেষ্টা করবো তাই আপনাদের আর অন্য কোথাও এই কাজ করার জন্য শিখতে যেতে হবে। দিন দিন এই কাজ করলে আপনি নিজেই এই কাজে দক্ষ হয়ে যাবেন এই কাজে একবার দক্ষ হয়ে গেলে অনলাইনে আপনি পার্ট টাইম কিংবা ফুল টাইম কাজ করতে পারবেন। 

অনেকক্ষণ ধরে তো কথা বলা গেলো এখন চলুন কাজটা সম্পর্কে জেনে নেয়া যাক- কাজটা হচ্ছে আর্টিকেল রাইটিং। অনেকে হয়তো এমন ও আছে যারা এই কাজের নাম শুনার সাথে সাথে কাজটা করতে চাইছে না।

তারা ভাবে এই কাজটা অনেক কঠিন। এমন কি অনেকে আছে যারা শুধু কঠিন ভেবেই এই কাজটি করেন না৷ আপনাদের আমি প্রথমেই বলে রাখি এটি অনেক সহজ কাজ এই কাজ করার জন্য কিছু ট্রিক এন্ড টিপস ফলো করলেই ভালো করতে পারবেন।

আর্টিকেল রাইটিং কীভাবে করবো

আর্টিকেল রাইটিং করার জন্য আপনাকে আর্টিকেল রাইটিং শিখতে হবে। আর্টিকেল রাইটিং কিভাবে করতে হয় তা জানতে হবে। এসব কিছু জানার জন্য আপনারা আমাদের এই সাইটটি ঘুরে আসুন এখানে অনেকগুলো আর্টিকেল পাবেন। সেগুলো পড়ে দেখুন। এগুলোকে আর্টিকেল বলে। এখন এগুলো আপনি কীভাবে লিখবেন তা আপনাকে জানতে হবে। আর্টিকেল লিখার জন্য আপনাকে একটি টপিক নির্ধারন করতে হবে। সেই টপিক এর নাম দিয়ে গুগলে ও ইউটিউবে ভিডিও দেখে সেই টপিক এর উপর ধারনা নিন।

ততক্ষন পর্যন্ত ভিডিও ও আর্টিকেল পরুন যতক্ষণ পর্যন্ত না আপনার সে বিষয় সম্পর্কে ধারনাগুলো ক্লিয়ার হয় এবং আপনি লিখতে না পারেন। যখন সে বিষয় সম্পর্কে আপনি ভালোভাবে জেনে যাবেন তখন নিজে লিখতে বসুন। আপনাদের একটি বিষয় জানিয়ে রাখা দরকার সেটি হচ্ছে একটি আর্টিকেলকে ৩ ভাবে ভাগ করবেন।

প্রথম ভাগে রাখবেন সুচনা পর্ব অর্থাৎ আপনি কি বিষয়ে লিখবেন, সেই কাজটা কি এই কাজ সম্পর্কে কিছু কথা এগুলো লিখা শেষ হয়ে গেলে দ্বিতীয় ভাগ শুরু করবেন। দ্বিতীয় ভাগে লিখবেন যে বিষয়টি সম্পর্কে লিখবেন সে বিষয়ের সম্পুর্ন তথ্য দিয়ে দিবেন। তার মধ্যে লিংক ও ছবি অ্যাড করলে আর্টিকেল টি ভালো লাগবে। এখন তৃতীয় ভাগ শুরু করতে হবে তৃতীয় ভাগে শেষ কথা হেডিং দিয়ে কিছু কথা লিখে দিবেন। ব্যাস আপনার আর্টিকেল লিখা শেষ। আর্টিকেল এর একটি থাম্বেইল দিয়ে দিবেন হয়ে গেল আর্টকেল লিখার কাজ। 

কোথায় লিখবো

আর্টিকেল লিখার জন্য অনেক সাইট থাকলেও সবচেয়ে এই সাইটটি আমার অনেক ভালো লেগেছে। এখানে আর্টিকেল প্রতি আমি যত টাকা পেয়ে থাকি অন্যান্য সাইট গুলোতে আমি সে পরিমান টাকা পায়নি। এমনকি এখানে টাকা উঠানো ও খুবই সহজ। এখানে একটি আর্টিকেল লিখার পরে সেই আর্টিকেল অন্যান্য জায়গায় শেয়ার করলে আপনার ইনকাম কয়েকগুন বৃদ্ধি পাবে৷ ১০০০ ভিজিটর আনতে পারলে আপনি ১০০০ টাকা পেয়ে যাবেন।

এই পরিমান টাকা পাবেন বাংলা আর্টিকেল এর ক্ষেত্রে। ইংরেজি আর্টিকেল এর ক্ষেত্রে এই টাকার পরিমান বাড়বে। ধরুন আপনি প্রতিদিন ১ টি করে আর্টিকেল লিখেছেন। মাসে ৩০ টি। এই ৩০ টি আর্টিকেলে দিনে ৩০ টি করে ভিজিটর আনতে পারলে ৯০০ ভিজিটর আসছে।

অর্থাৎ আপনার ইনকাম প্রায় ৯০০ টাকা আপনি চাইলে এর থেকে ও বেশি ভিজিটর আনতে পারেন সেটা আপনার উপর নির্ভর করে। বেশি আর্টিকেল হলে বেশি ভিজিটর এবং আপনার ইনকাম ও বেশি। 

আপনাদের যাদের অনলাইনে ইনকামের চিন্তা আছে তারা বেশি চিন্তা ভাবনা না করে এখানে কাজ শুরু করে দিন। যে সময়টা চিন্তা করবেন সেই সময়টাতে এখানে কিছু টাকা ইনকাম করতে পারবেন। আমি ও আগে ভেবে অনেক সময় নষ্ট করেছি। তাই আপনাদের বলছি বেশি ভাবনা চিন্তা বাদ দিয়ে কাজ শুরু করে দিন। 

এমন একটি সাইট হলো জে-আইটি আর্নিং প্রোগ্রাম।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Mehedi Hasan - Jan 27, 2022, 4:08 PM - Add Reply

ei site payment kore na

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

ছাত্র