স্টিভ জবস এর সফলতার কাহিনী

স্টিভ জবস ১৯৭০-এর দশকে স্টিভ ওজনিয়াক এবং রোনাল্ড ওয়েনের সাথে মিলে অ্যাপল ইনকর্পোরেটেড প্রতিষ্ঠা করেন। তিনি আধুনিক প্রযুক্তিতে এখন সাধারণ অনেক প্রযুক্তির অগ্রদূত হিসাবে সহায়তা করেছিলেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যদিও তিনি তার ক্যারিয়ার জুড়ে ব্যর্থতা এবং ব্যর্থতার মুখোমুখি হয়েছিলেন, জবস শেষ পর্যন্ত প্রচুর সাফল্য অর্জন করেছিলেন,

১. দূরদর্শী নেতৃত্ব: কম্পিউটার প্রযুক্তিতে বিপ্লব ঘটিয়ে, উদ্ভাবনকে উৎসাহিত করে এবং অন্যদের চেয়ে এগিয়ে চিন্তা করে জবস অ্যাপলকে একটি নেতৃস্থানীয় প্রযুক্তি কোম্পানিতে রূপান্তরিত করেছেন।

2. পণ্য উন্নয়ন: তিনি একজন চমৎকার পণ্য বিকাশকারী ছিলেন, ডিজাইন, ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং পণ্যের ইউটিলিটির গুরুত্বের উপর জোর দিয়েছিলেন।

তিনি অ্যাপল পণ্যগুলিকে তাদের উচ্চতর নকশা এবং গুণমান দ্বারা প্রতিযোগীদের থেকে আলাদা করেছিলেন।

৩. সফল বিপণন: জবস জনসংযোগ এবং বিপণনের মাস্টার ছিলেন, বিখ্যাতভাবে উদ্ভাবনী বিজ্ঞাপনের সাথে আইপড, ম্যাকবুক এবং আইফোন প্রবর্তন করেছিলেন।

ঝুঁকি গ্রহণ এবং ভুল থেকে শেখা: জবস ব্যাপক ঝুঁকি নেওয়ার জন্য এবং ব্যর্থতাকে ভয় না পাওয়ার জন্য পরিচিত ছিল।

অ্যাপলের মধ্য দিয়ে তার যাত্রা উত্থান-পতনে ভরা ছিল; যাইহোক, তিনি সফল হওয়ার জন্য তার কঠোর পরিশ্রমী প্রকৃতি এবং অধ্যবসায় কখনও হারাননি।

৫. ইথোস: জবসের নেতৃত্বে অ্যাপল একটি অনন্য নীতি গ্রহণ করেছে - দুর্দান্ত পণ্য সরবরাহ করা এবং জনসাধারণের কাছে উপলব্ধ করা। কম্পিউটার প্রযুক্তির গণতন্ত্রীকরণে অ্যাপল অন্যতম বৃহৎ শক্তি।

সামগ্রিকভাবে, অ্যাপলকে বিশ্বব্যাপী অন্যতম সফল এবং আইকনিক সংস্থায় পরিণত করার ক্ষেত্রে স্টিভ জবসের উত্তরাধিকার উত্সর্গ, স্থিতিস্থাপকতা এবং উদ্ভাবনের একটি অসাধারণ গল্প হিসাবে রয়ে গেছে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ