গল্প লিখে আয় করি দিনে ১০০-২০০ টাকা। গল্প লিখে আয়ের সেরা ২টি সাইট

বন্ধুরা, আমরা যারা গল্প লিখতে ভালোবাসি, তাদের ক্ষেত্রে একটি বিশাল সু খবর। কারণ, আমি তোমাদের সামনে আজকে এমন ২টি সাইট নিয়ে আলোচনা করব, যে সাইটগুলো গল্প লিখার জন্য তোমাদেরকে টাকা দেয়। এটা কিন্তু মিথ্যা কথা নয়। সত্যিই এমন কিছু সাইট আছে, যেগুলো আমাদেরকে গল্প লিখার জন্য টাকা দেয়। এমনকি গল্প যত ভালো হবে, তোমরা ততো বেশী ইনকাম করতে পারবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমরা গল্প পড়তে ভালোবাসি। আমাদের মধ্যে অনেকেই আছে যারা আবার গল্প লিখতেও ভালোবাসি। আমরা আমাদের দৈনন্দিন জীবনে অনেকেই গল্প লিখে মজা পাই। কেউ কেউ আমরা আমাদের বন্ধুদেরকে চমক দেওয়ার জন্য তাদের নামে গল্পও রচনা করে থাকি।

তাছাড়া, স্কুল কিংবা দেশের বিভিন্ন প্রতিযোগিতায় আমরা আমাদের লেখা গল্পগুলো প্রকাশিত করে অনেকেই পুরস্কার প্রাপ্ত হই। কিন্তু, এই প্রতিযোগিতা তো আর প্রতিদিন হবে না। ফলে আমরা প্রতিদিন কোনো পুরস্কার বা টাকা ইনকামের কথা চিন্তা করতেই পারি না।

কিন্তু, বন্ধুরা চিন্তার কোনো কারণ নেই। কারণ, আজকে আমি এমন ২টি সাইটের কথা বলব, যে সাইট ২ টি তোমাদেরকে টাকা দিবে, গল্প লেখার বিনিময়ে। কি অবাক হচ্ছ? অবাক হওয়ার কিছু নেই। এই সাইট ২ টি তোমাদের লেখা গল্পগুলো প্রকাশ করবে তাদের সাইটে। সেখানে তোমাদের লেখা গল্পগুলোতে যত বেশী ভিউস হবে তোমাদের ইনকাম তত বেশি হবে।

চল দেড়ি না করে সাইট ২ টির কথা আলোচনা করা যাক।
সাইট ২টি হচ্ছে,
১) গ্রাথোর
২) ডিউটি

১) গ্রাথোরঃ
১মে আসি গ্রাথোরকে নিয়ে। আসলে গ্রাথোর সাইটটি হলো লাল সবুজের লেখক। এই সাইট গল্প, কবিতা, স্বাস্থ্য, শিক্ষা, আউটসোরসিং সহ নানান ক্যাটাগরির লেখা প্রকাশ করে। তবে সব লেখাই কিন্তু হতে হবে ইউনিক। মানে অন্য কোথাও থেকে কপি করে লিখলে হবে না। কপি করে লিখলে তোমার লেখা প্রকাশ করা হবে না। এমনকি তোমাদের একাউন্ট ডিসেবল করেও দিতে পারে।

যেহেতু আজকে আলোচনার বিষয় গল্প লিখে আয় করা নিয়ে, সুতরাং আমরা সেদিকেই মোড় নিই। এই সাইটে ঢুকে ১মে আমাদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর গল্প লিখে সাবমিট করতে হবে।

তোমরা যারা জানো না যে, কি করে এখানে রেজিস্ট্রেশন করবে কিংবা কীভাবে লেখা লিখবে, তাদের জন্য আমি আগেই কিছু আর্টিকেল লিখে রেখেছি। তোমাদের সুবিধার্থে আমি সেসব আর্টিকেলের লিংক নিচে দিয়ে দিচ্ছি।

কবিতা লিখে আয় করার বিশ্বস্ত ২টি সাইট

যেকোনো টপিক নিয়ে বাংলা আর্টিকেল লেখার একটি সাইট

উপরের ২ টি লিংকে প্রবেশ করলে বুঝতে পারবে, গ্রাথোর থেকে কি করে আরনিং করা যায়, কি করে আরটিকেল লিখতে হবে ইত্যাদি ইত্যাদি। তোমরা সেগুলো পড়ে এসে গ্রাথোরে রেজিস্ট্রেশন করবে। আর তোমাদের লেখা গল্পগুলো সাবমিট করবে।

২) ডিউটিঃ
এরপরে আসি ডিউটি সাইট নিয়ে। আসলে এই সাইটে আমি নিজেই কয়েকদিন আগে রেজিস্ট্রেশন করেছি। আর ২ টা গল্প এবং ২ টা কবিতা লিখেছি। সেখান থেকে আমার আরনিংও হচ্ছে।

যেহেতু আমি এই ডিউটি সাইটে নতুন, তাই এখানে কি কি সুবিধা, তা এখনো ভালোভাবে বুঝতে পারি নি। তাই তোমাদের জন্য আমি ডিউটি সাইটে কি কি সুবিধা, তা নিজে বুঝে তারপরে এই সাইটের বিষয়ে লিখব। ততদিন সুস্থ থাকো ভালো থাকো।

আর আমাদের ইউটিউব চ্যানেলে এসব আরনিং বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। নিচের কমেন্টের অপশনে তোমরা কমেন্ট করে বলতে পারো- তোমাদের কি বিষয়ে আরনিং সাইট দরকার। আমি তোমাদের কমেন্টের রিপ্লাইতে আমাদের ইউটিউব চ্যানেলের লিংক দিয়ে দিব।

ধন্যবাদ সকলকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/