Windows 11 KB5017389 (22H2) প্রকাশিত হয়েছে - নতুন এবং পরিচিত সমস্যাগুলি কী।

KB5017389 Windows 11 22H2 আপডেটের জন্য একটি বাধ্যতামূলক আপডেট নয়, তবে এটি অনেক বাগ সংশোধন সহ প্রথম ঐচ্ছিক প্যাচ। এই প্যাচটি শুধুমাত্র Windows 11 সংস্করণ 22H2 এ ইনস্টল করা যেতে পারে (সংস্করণ 21H2 বা আসল Windows 11 সংস্করণ 22H2-এর জন্য প্রকাশিত আপডেটগুলিকে সমর্থন করে না)।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

x64-ভিত্তিক সিস্টেমের জন্য সংস্করণ 22H2 (KB5017389)” এবং এটি সিস্টেমটিকে 22621.608 বিল্ড করতে অগ্রসর করে। এটি ডাউনলোড এবং ইনস্টল করতে, উইন্ডোজ আপডেটের ঐচ্ছিক আপডেট বিভাগের অধীনে ডাউনলোড বোতামে ক্লিক করুন।

একবার হয়ে গেলে, পরিবর্তনগুলি প্রয়োগ করা শেষ করতে সিস্টেম পুনরায় চালু করুন। এটি একটি বেশ বড় ঐচ্ছিক পূর্বরূপ আপডেট এবং আপনাকে জিজ্ঞাসা করা হলে সিস্টেমটি পুনরায় বুট করতে হবে। ইনস্টলেশনটি পাঁচ মিনিটের বেশি সময় নিতে পারে এবং পরিবর্তনগুলি প্রয়োগ করা শেষ করতে শুধুমাত্র একটি রিবুট প্রয়োজন৷

বরাবরের মতো, এই প্যাচে অন্তর্ভুক্ত পরিবর্তনগুলি অক্টোবর 2022 প্যাচ মঙ্গলবার চক্রের সাথে জনসাধারণের কাছে রোল আউট করা শুরু হবে।

Miracast UI কে প্রভাবিত করে এমন একটি সমস্যা সমাধান করা হয়েছে।

LogonUI.exe সাড়া দেওয়া বন্ধ করে এমন একটি সমস্যার কারণে যেখানে ব্যবহারকারীরা ক্রেডেনশিয়াল স্ক্রীন দেখতে লক স্ক্রীনটি খারিজ করতে পারেনি তার সমাধান করা হয়েছে।

একটি সমস্যা সমাধান করা হয়েছে যেখানে ডুয়াল সিম কলিং কাজ করে না। উদাহরণস্বরূপ, যদি ফোনে একটি সিম নির্বাচন না করা হয় এবং ডিভাইসের মাধ্যমে একটি কল শুরু করা হয়, ডুয়াল সিম কার্যকারিতা কাজ করবে না।

একটি সমস্যা সমাধান করা হয়েছে যেখানে FindNextFileNameW() ফাংশন মেমরি লিক করতে পারে।

রোবোকপিকে প্রভাবিত করে এমন একটি সমস্যা সমাধান করা হয়েছে।

OneDrive এর ব্লু স্ক্রীন অফ ডেথ ত্রুটির কারণ একটি সমস্যা সমাধান করা হয়েছে।

রোমিং ব্যবহারকারী প্রোফাইল প্রভাবিত করে এমন একটি সমস্যা সমাধান করা হয়েছে। যখন এটি ঘটে, তখন আপনার কিছু সেটিংস পুনরুদ্ধার করা হয় না।

আপনি একটি নেটওয়ার্ক ড্রাইভ মাউন্ট করার সময় একটি মেমরি লিক হওয়ার কারণ একটি সমস্যা সমাধান করা হয়েছে৷

জ্ঞাত সমস্যা

Microsoft কি Windows 11 22H2 এর প্রথম ঐচ্ছিক আপডেটে কোনো পরিচিত সমস্যা সম্পর্কে সচেতন? এখন পর্যন্ত, সংস্থাটি বলেছে যে এটি অপারেটিং সিস্টেমে গুরুতর সমস্যাগুলি হাইলাইট করে এমন কোনও প্রতিবেদনে আসেনি।

অফিসিয়াল রিলিজ নোটগুলি কেবল বলে যে "মাইক্রোসফ্ট বর্তমানে এই আপডেটের সাথে কোনও সমস্যা সম্পর্কে সচেতন নয়"।

যাইহোক, আমরা ব্যর্থ ইনস্টলেশনের রিপোর্ট দেখছি। উদাহরণ স্বরূপ, একজন ব্যবহারকারী উল্লেখ করেছেন যে KB5017389 উইন্ডোজ আপডেটে উপলব্ধ একটি আপডেট হিসাবে দেখায় ". NET এর জন্য 2022-09 ক্রমবর্ধমান আপডেটের সাথে" এবং উভয় আপডেটই ব্যর্থ হয়৷

“আমি .601 এ আপডেট করেছি এবং উইন্ডোজ আপডেটটি .607 প্রদান করবে বলে আশা করছি কিন্তু এটি কোনভাবেই অফার করা হয় না। কম্পোনেন্ট স্টোর চেক করতে আমি ডিআইএসএম চালালাম। এটা কোন দুর্নীতি দেখায়. আমি sfc/scannow চালালাম যা কোন দুর্নীতি দেখায় না। আমি উল্লিখিত রিসেট স্ক্রিপ্টটি আবার চেষ্টা করেছি, "ফিডব্যাক হাবে ক্ষতিগ্রস্ত ব্যবহারকারীদের একজন উল্লেখ করেছেন।

আপনি যদি ইনস্টলেশনের সমস্যায় পড়েন, আমরা Microsoft Update Catalog থেকে ডাউনলোড করা .msu অফলাইন ইনস্টলার চালানোর পরামর্শ দিই।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ