২০২১ সালের ১০ টি সেরা মোবাইল অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রাম। শুধু অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং করেই আয় করতে পারবেন।

২০২১ সালের ১০ টি সেরা মোবাইল অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রাম। শুধু অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং করেই আয় করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকে আমি দেখাব কিভাবে আপনি শুধু অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং করেই আয় করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে হয়তো আপনি জানেন এখানে নতুন করে এ সম্পর্কে বলার কিছুই নেই। আর যদি এফিলিয়েট মার্কেটিংসম্পর্কে না জানেন তাহলে এই লেখাটি আপনার জন্য।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি ?

অ্যাফিলিয়েট মার্কেটিং হচ্ছে কোনো মার্কেট বা কোম্পানির পূন্যে,  সেটা অ্যাপ বা কোনো প্রডাক্ট, যাইহোক না কেন , আপনার কোনো মাধ্যমে যেমন : ওয়েবসাইট, ইউটিউব, ফেইসবুক, ইত্যাদি মাধ্যমে বিজ্ঞাপন আকারে  সেটা বিক্রি করে দেওয়া। 

এবং তার জন্য তারা আপনাকে নির্দিষ্ট পরিমাণ কমিশন দেবে, সেটা ১০% থেকে ২০% ও হতে পারে।   যেমন  ১০ হাজার টাকার একটা জিনিস বিক্রি করে দিলেন তার জন্য আপনাকে ১ হাজার থেকে ২ হাজার টাকা দেবে।

কিন্তু আজকের যে বিষয়  এখানে রয়েছে সেটা হল:  আপনি কোন প্রডাক্ট ছারাই শুধু  অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং   করে আয় করতে পারবেন।  কারন এখন অনলাইনে প্রডাক্ট এর চেয়ে অ্যাপ ঐ বেশি কেনা বেঁচা ডাউনলোড চলে।  মোবাইল অ্যাপের বাজার আগামী 5 বছরের মধ্যে কমপক্ষে 407 বিলিয়ন মার্কিন ডলারের হবে বলে ধারণা করা হচ্ছে। 

তাই আপনি যদি প্রথম  সহজেই অ্যাফিলিয়েট মার্কেটিং করতে চান তাহলে অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং টাই আপনার জন্য সহজ এবং আয়কর হবে বলে আমার মনে হয়। 

তাহলে জেনে নিন কয়েকটি সেরা  মোবাইল অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রাম সম্পর্কে। 

মোবাইল অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রাম, লিস্ট ⬇ 

1. Play Store -প্লে স্টোর

2. Apple App Store- অ্যাপল অ্যাপ স্টোর

3. Microsoft 365- মাইক্রোসফট 365

4. Express VPN- এক্সপ্রেস ভিপিএন

5. Swiftic- সুইফটিক

6. InboxDollars- ইনবক্স ডলার

7. Instamobile - ইন্সটামোবাইল

8. Personal Capital - পার্সোনাল ক্যাপিটাল 

9. Blinkist-  ব্লিঙ্কিস্ট

10. Coinbase- কয়েনবেস

1. Play Store (  প্লে স্টোর ) 

আজকাল গুগল বা গুগল প্লে স্টোর/ Play Store কি তা আপনারা সবাই জানেন।  যাদের  স্মার্ট ফোন, কম্পিউটার,বা  ল্যাপটপ রয়েছে  তারা কমবেশি প্লে স্টোর থেকে বিভিন্ন প্রকারের অ্যাপ ডাউনলোড করেছেন।  এখন যদি বলেন যে প্লে স্টোর কি, জানি না।  তাহলে আমি আপনাকে বলব  একবিংশ শতাব্দীতে  আপনাকে  স্বাগতম - মনে হয় আপনি কোনো ভিনগ্রহ  থেকে এসেছেন।  

যাইহোক,  এখন প্রশ্ন হলো আপনি কি প্লে স্টোর থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন? 

হ্যাঁ, অবশ্যই পারবেন তার জন্য আপনাকে আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে হবে। 

সেগুলো হলো: প্রথমে আপনাকে   গুগল প্লে অ্যাফিলিয়েট প্রোগ্রামে  অর্থাৎ তাদের এই ওয়েবসাইটে গিয়ে আপনাকে  সাইন আপ করতে হবে এবং তাদের কি কি শর্ত রয়েছে সেগুলো ভালোভাবে জানতে হবে। আপনি হয়তো জানেন যে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে গেলে আগে সেগুলোকে আপনার বিভিন্ন সাইটে প্রমোট করতে হয়, যেমন, ইউটিউব,  ফেইসবুক,  টইটার,  ওয়েবসাইট ইত্যাদি। 

এছাড়াও এতে ক্রোমবুকস অ্যাফিলিয়েট প্রোগ্রামও অন্তর্ভুক্ত রয়েছে, তাই আপনাকে অনুমোদিত অফারের দুটি পৃথক সেট পরিচালনা করতে হবে না। মূলত তারা এখানে আপনার সাইট থেকে অ্যাপ ডাউনলোড এবং অ্যাপ কেনার উপর নির্ভর করে আপনাকে অর্থ প্রদান করবে অঅর্থাৎ কমিশন দেবে। 

সুতরাং তাদের মোবাইল অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রামের ক্ষেত্রে, আপনাকে এটির জন্য সাইন আপ করতে হবে যথাযথ শর্ত মেনে।  

নিচে  এর জন্য সাইট দেওয়া আছে। 

URL: Google Play affiliate program 

2. Apple App Store (অ্যাপল অ্যাপ স্টোর).

আপনি হয়তো জানেন যে যারা,  অ্যাপল কম্পিউটার, অ্যাপল স্মার্ট ফোন অর্থাৎ যেটাকে আমরা আইফোন বলি, বা অ্যাপল ল্যাপটপ ব্যবহার করেন,  তারা বিভিন্ন অ্যাপ ডাউনলোড করতে কিন্তু প্লে স্টোর ব্যবহার করতে পারেন না,  তাদেরকে অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিভিন্ন অ্যাপ ডাউনলোড করতে হয়। 

এখন আপনার প্রশ্ন হতে পারে যে  অ্যাপল আসলে কি  তার অ্যাপ স্টোরের জন্য একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালায়।

হ্যাঁ, অবশ্য,  এটিও কিন্তু  গুগল প্লে প্রোগ্রামের সাথে উল্লেখযোগ্যভাবে মিল রয়েছে। 

মূলত, আপনাকে একানে  বিনামূল্যে বা পেইড অ্যাপস প্রচারের জন্য অর্থ প্রদান করবে  না।

কিন্তু আপনি যদি  আপনার পাঠকদের অ্যাপল মিউজিক, অ্যাপল নিউজ+ এবং অ্যাপল বইয়ের দিকে আকর্ষণ করতে পারেন অর্থাৎ এগুলোকেও যুক্ত  করতে পারেন তাহলে  অর্থ উপার্জন করতে পারেন।

যাইহোক এত কিছু জানি না।  যতটুকু জানি তাই বলছি।  আপনি চাইলে পুরুটা জানতে পারবেন।  নিচে আমি এর লিংক দিয়ে দেব।  

অ্যাপল অ্যাপ স্টোর জানা এবং সাইন আপ এর জন্য লিংক 

URL: Apple App Store affiliate program 

3.  Microsoft 365 ( মাইক্রোসফট  365 )

অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য এটি  এমন একটি অ্যাপ  যা সম্ভবত আপনি এই তালিকায় পাবেন বলে আশা করেননি।

এর কারণ সম্ভবত মাইক্রোসফট অফিস 1998 সালে প্রথম চালু হওয়ার পর থেকে ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করার সমার্থক বিষয় ছিল ।

"মাইক্রোসফট 365 " ল্যাপটপ, স্মার্টফোন বা ক্রোমবুক ব্যবহারকারীদের জন্য আদর্শ যারা বিকেন্দ্রীভূত অফিস স্যুট ব্যবহার করতে চান।তাছাড়া এটি  ক্লাউড প্রযুক্তির উপর ব্যাপকভাবে নির্ভর করে।

এখানে আসল সুবিধা হচ্ছে যে আপনার দর্শকরা যখন আপনার সাইটের মাধ্যমে এখানে আসবেন 

এবং একই ধরনের ইন্টারফেস থেকে  100% সামঞ্জস্যপূর্ণ বিন্যাসে তাদের সমস্ত নথি, স্প্রেডশীট এবং উপস্থাপনা অ্যাক্সেস করবেন তখন তাদের থেকে নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন । 

এই অ্যাফিলিয়েট অফারটি তারা যেটাকে রাকুটেন মার্কেটিং বলে  এর মাধ্যমে পাওয়া যায় এবং মাইক্রোসফট 365 বিজনেস অ্যাকাউন্টের জন্য তারা  প্রতি সাইনআপ এর জন্য   $ 15 ডলার  পর্যন্ত প্রদান করে। 

বিশেষ করে রাকুটেন থেকে পাওয়া বিপণন সরঞ্জাম এবং বিপণন সামগ্রী দিয়ে অর্থাৎ অ্যাপগুলো  মাইক্রোসফটের মতো একটি ব্র্যান্ডের অফারের প্রতি প্রতিক্রিয়া জানাতে আপনার ট্রাফিক পাওয়া কঠিন হবে না। 

তাদের সম্পর্কে জানার জন্য লিংক।

URL: Microsoft 365 affiliate program 

4. Express VPN (এক্সপ্রেস ভিপিএন)

অন্যান্য ওয়েবসাইট এর মত একানেও আপনি  অ্যাপগুলো আপনার বিভিন্ন সাইটে প্রমোট করে  অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। 

ভিপিএন VPN সম্পর্কে হয়তো আপনারা জানেন,   যেটি হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, আজকাল সবাই কমবেশি তাদের ফোনে ভিপিএন অ্যাপ ব্যবহার করে থাকেন। এক্সপ্রেস ভিপিএন এই সাইটিও এই ধরনের অ্যাপ সহ বিভিন্ন সার্ভিস দিয়ে থাকে।  তাদের বিভিন্ন ভিপিএন অ্যাপ গুলো আপনার সাইটে প্রকাশ করতে পারবেন,  এবং এখান থেকে কোনো অ্যাপ ডাউনলোড বা ক্রয় করা হলে তার জন্য আপনি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।

বাস্তবতা হল ভিপিএন এখন আমাদের আধুনিক প্রযুক্তিগত সংস্কৃতির অংশ। কারণ মানুষ এখন বুঝতে পারে যে তাদের অনলাইন গোপনীয়তা বেশি  নিশ্চিত নয়। এ কারণেই স্মার্টফোন মালিকদের প্রায় 57% তাদের ডিভাইসে ভিপিএন মোবাইল অ্যাপ ব্যবহার করে।

এক্সপ্রেস ভিপিএন অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামটি অভ্যন্তরীণভাবে পরিচালিত হয় এবং সহযোগীদের প্রতি বিক্রযয়ে  আমার জানা মত মনে হয় 36 ডলার প্রদান করে থাকে ।

কিন্তু এটি মনে  একটি বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য, তাই রেফারেল প্রতি এত বেশি আশা করবেন না।

বিস্তারিত জানতে পারবেন এই লিংকে।👇

URL: Express VPN affiliate program

5. Swiftic (সুইফটিক)

লয়ালিটি  অ্যাপ্লিকেশনগুলি এত জনপ্রিয় হতে চলেছে যে কোনও ব্যবসার কাছে এটি না থাকাটা কিছুটা অদ্ভুত হবে। আপনার ডিজিটাল মার্কেটিং প্রচেষ্টার অংশ হিসাবে গ্রাহকরা আপনার কাছে থেকে এসব  অ্যাপ্লিকেশন পাওয়ার প্রত্যাশা করতে পারেন । সমস্যা হল যে বেশিরভাগ ব্যবসার কোন ধারণা নেই কিভাবে এই ধরনের একটি অ্যাপ তৈরি করতে হয়। তাদের সাধারণত মোবাইল অ্যাপ ডেভেলপমেন্টের দক্ষতা নেই।

এখানে তারা আপনাকে অ্যাপ টেমপ্লেট সহ একটি অ্যাপ তৈরি এবং প্রকাশ করার জন্য তারা আপনাকে প্রয়োজনীয় সরঞ্জাম দেবে আপনি চাইলে এখান থেকে তাদের  অ্যাপ অ্যাফিলিয়েট মার্কেটিং করে বা  অ্যাপ তৈরি করে ও আয় করতে পারবে ।  অন্যান্য দিক থেকে সুইফটিক

ব্যবসাগুলিকে উচ্চতর কমিশনের হার দিতে সাহায্য করার লক্ষ্যে পরিষেবাগুলি এবং সুইফটিক প্রোগ্রাম সে ক্ষেত্রে আলাদা নয়।

অনুমোদিতরা এখানে প্রতি বিক্রয় থেকে $ 150 ডলার  পর্যন্ত উপার্জন করতে পারেন।

বিস্তারিত জানতে পারবেন ওই খানে 

URL: Swiftic affiliate program 

6. InboxDollars  ( ইনবক্স ডলার).

আপনি হয়তো জানেন যে ইনবক্সডলার্স বেশিরভাগ মোবাইল ডিভাইস ব্যবহারকারীদের জন্য বেশ আকর্ষণীয় প্রস্তাব দিয়ে থাকেন ।

এখানে অনেকেই টিভি শো দেখা থেকে শুরু করে, জরিপ করা, ইমেইল পড়া, বা কুপন ব্যবহারের জন্য নগদ টাকা ফেরত পাওয়া পর্যন্ত অনেক সুবিধা পেয়ে থাকেন। এমনকি আপনাকে  অনলাইন গেম খেলার জন্যও  অর্থ প্রদান করে থাকে এটি  ।

কিন্তু পার্থক্য হল ইনবক্সডলার আসলে কি আপনাকে নগদে অর্থ প্রদান করে। বেশিরভাগই অন্যান্য রেফারেল প্রোগ্রামের বিপরীতে  কিছু অদ্ভুত "টোকেন" প্রদান করে যা আপনি কেবল তাদের সাইটে ব্যয় করতে পারেন। কিন্তু  এর মধ্যেও তাদের একটা অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে,  আপনি চাইলে সেখানে যুগ দিতে পারেন এবং বিভিন্ন অ্যাপ, গেইম প্রমোট করে অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন।

বিস্তারিত জানতে পারবেন এই লিংকে, 👇

URL: InboxDollars affiliate program

7. Instamobile  ( ইন্সটামোবাইল )

মোবাইল মার্কেটিং এখন ডিজিটাল মার্কেটিং ল্যান্ডস্কেপের একটি অবিচ্ছেদ্য অংশ। কিন্তু  বেশিরভাগ ব্যবসাই সমস্যার সম্মুখীন হয়, মূলত অ্যাপ ডেভেলপমেন্ট সরঞ্জাম বা টুলস গুলোর জন্য। 

এখানে ইন্সটামোবাইল তারা রিয়েক্ট নেটিভ কাঠামো এবং এর জন্য ডিজাইন করা টেমপ্লেটগুলির উপর ভিত্তি করে ছোট ব্যবসা এবং উদ্যোক্তাদের একটি অ্যাপ্লিকেশন বিকাশ এবং স্টাইল করার জন্য তাদের যা প্রয়োজন তা দিয়ে সরবরাহ করে থাকেন।

মূলত, এই সরঞ্জামগুলির সাহায্যে, আপনি মাসের পরিবর্তে কয়েক মিনিটের মধ্যে আপনার নিজের অ্যাপটি একত্রিত করতে পারেন।

ইন্সটামোবাইল অ্যাফিলিয়েট প্রোগ্রমে একানে আপনাকে 

অ্যাফিলিয়েট হওয়ার জন্য আপনার অ্যাপ ডেভেলপার হওয়ার দরকার নেই - আপনার কেবল একটি দর্শক তাদের নিজস্ব ব্যবসা থেকে শিক্ষা পর্যন্ত যে কোন উদ্দেশ্যে অ্যাপ্লিকেশন বিকাশে আগ্রহী হতে হবে।

বিস্তারিত জানতে পারবেন এই লিংকে 👇

URL: Instamobile affiliate program

8. Personal Capital  ( পার্সোনাল ক্যাপিটাল) 

বেশিরভাগ মানুষ তাদের ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনায় একেবারে একেবারে  হিমশিম কায়। সাধারণত কারণ হল; কেউ তাদের আর্থিক উপায়ে কীভাবে বাঁচতে হয় তা কখনও দেখায়নি। যাইহোক  একানে ও  আপনি চাইলে আপনার অ্যাফিলিয়েট প্রোগ্রাম শুরু করতে পারেন। তারা মূলত অনেক ধরনের সুবিধা দিয়ে থাকে 

বিস্তারিত জানতে পারবেন এই লিংকে 👇

URL: Personal Capital affiliate program 

9. Blinkist ( ব্লিঙ্কিস্ট )

অন্যান্য অ্যাপ অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর মত একানেও তার আপনার লিংকের উপর নির্ভর করে কেও এখানে সাইন আপ,  অ্যাপ কেনার জন্য কমিশন দেবে। এমনকি তাদের বিশেষ করে ব্যবসার জন্য একটি সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে।

একানে  আপনার পাঠকরা আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলির মাধ্যমে সাইন আপ করার জন্য তারা যে কোনও মূল্যের পরিকল্পনায় আপনাকে 20% কমিশন দিতে পারে। 

যা প্রতি সাইন-আপের জন্য প্রায় $ 2.50 হবে।

বিস্তারিত জানতে পারবেন এই লিংকে 👇

URL: Blinkist affiliate program 

10. Coinbase  (কয়েনবেস) 

কয়েনবেস মূলত পায়েন্ট এবং কয়েন  দিয়ে যেসব অ্যাপ বাজারে রয়েছে তাদের একটা বড় চ্যালেঞ্জ এটি।  এধরনের সকল প্রোগ্রামের সাথে যুক্ত রয়েছে এটি।  কয়েনবেস ওয়ালেট ক্রিপ্টো দৃশ্যের সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার ওয়ালেটগুলির মধ্যে একটি হতে পারে ।

Coinbase এফিলিয়েট প্রোগ্রাম

একজন অনুমোদিত ব্যক্তি  প্রথম তিন মাসের জন্য 50% ফি উপার্জন করতে পারবেন।  এখন থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার অনেক সুযোগ রয়েছে। 

 বিস্তারিত জানতে পারবেন এই লিংকে 👇

  URL: Coinbase affiliate program 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD HABIBUR RAHMAN - Aug 27, 2021, 6:27 AM - Add Reply

hi everyone. I'm a Bangladeshi Content Creator. I'm Making Youtube Video About Freelancing Outsourcing and Web Design Development. My youtube Channel Name : Adnan Habib

My Channel Link: https://www.youtube.com/adnanhabib

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.