জিবনে সফলতার বাস্তব চিত্র?

সফলতার কথা: জিবনে সফল হওয়া এতটা সহজ কথা নয়, আবার যে সফল হতে চাইবে সেই সফল হয়। মানুষের জীবনে  সফলতা এমনি এমনি ধরা দেয় না, সফলতা অর্জন করে নিতে হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

পৃথিবীর প্রতিটি মানুষই এই সফলতা নামক জিনিসটি ধরার জন্য এর পিছু দৌড়াতে দৌড়াতে এক সময় থমকে যায় বা হেরে যায়, কিন্তু শতকরা কত জন মানুষইবা সফল হয়- বলুন? 

যারা  জিবনে সফল হয়েছে, তাদের সবার জিবনেই রয়েছে হাজারো ত্যেক তিতীক্ষা, আর প্রতিক্ষায় প্রহর গুনার গল্প- এবং সেই গল্পের ব্যেগ্রাউন মিউজিক হিসেবে থাকে তাদের নিঃশব্দে আর্তনাদ ও চিৎকারের আওয়াজ।

জানবে-! কত শত রাত তাহারা- তারা গুনেই কাটিয়ে দিয়েছে। কত জোৎস্না হীন বিলিন আঁধার রঙ্গা -আলোয়ে তারা সফলতা নামক সুখ তারাটি খুঁজে বেরাত কত রাত্রীনা তাহারা নিশাচার পাখির মত না ঘুমিয়ে কাটিয়েছে।

দেখুন; বিশ্বাস করুন আমি কোন মিথ্য কথা বলিনি-!! বিশ্বাস না হলে আপনি নিজে সফল হয়ে দেখুন। একবার চেষ্টা তো করে দেখুন-!! আমার বিশ্বাস আপনিঈ সফল হতে পারবেন । তাছাড়া, আমি আপনাকে সব টিপস বলে দিচ্ছি, প্লীজ..চেষ্টা করুন, আপনাকে দ্বারা সব সম্ভব।

মন থেকে চাইলে আপনিও পারবেন: আমি প্রর্থমেই বলে দিয়েছি। যে সফল হতে চাইবে সেঈ সফল হবে- আমি আবারও চ্যেলেন্জ করে বলছি-! যে সফল হতে চাইবে সেই সফল হবে। আপনি পারবেন, সম্ভাব- আর অসম্ভব বলে কিছু নেই।

জিবনে সফল হতে করনীয়:

• নিজেকে বুঝুন, নিজেতে নিজেকে খুঁজুন। এবং নিজেতে বাঁচুন

• অন্য কারো কথাকে নয়, আপনার  মস্তিস্ক কি করে দেখুন, আপনার মন যেটা বলছে সেটাই করুন।

•জিবনে একটা, একটা মাত্র লক্ষরাখুন, এবং সেই লক্ষ অনুযায়ী এগিয়ে যান।

•আপনার লক্ষ যদি হয় অমৃতু সমাজের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবেন।   তাহলে সমাজ সংস্করে আজই মনোনিবেশ   করুন।

• আরেকটা লক্ষ রাখতে হবে, বেঁচে থাকতে   হলে  সফল হয়েই বাঁচব। এ লক্ষ্যে কাজ  করা

সফল vs কনফিডেন্স/আত্মবিশ্বাস:

সফলতা সফলতা সফলতা চারিদিকে যখন একটা কথাই মানুকে বিভ্রান্তি করে ফেলছে। যে সফল হতে পারব কি পারব না।  সেই যায়গায় কখনো নিজেকে কনফিডেন্স হারালে চলবে না ।যে যাবলে বলুক পিছপা হওয়া জাবেনা, সামনে এগিয়ে যেতে হবে,  আপনি পারবেন ।

আপনার মনে রাখতে হবে আপনার দ্বারা অনেক কিছু সম্ভব। এটা আমারো আত্ম-বিশ্বাস। মানুষের গুঞ্জনে যখন আপনার নাম শোনা যাবে ,তখন আর কারো বুঝতে বাকি থাকবে না। যে আপনি একজন সফল মানুষ। ভালো থাকুন সফলতার সাথে বাঁচুন ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ