দ্রত ইনকাম করার সহজ উপায় । নো ইনভেষ্টমেন্ট । মাসে ১২,০০০ টাকা নগদে ?

এভারেষ্ট নাম শুনেছেন কেও। মাউন্ট এভারেষ্ট। ভাবছেন এখানে আবার পবর্তের কথা কেন? কারন আজ আমি এই পাহাড় জয়ের ঘটনা ও তার উপায় বণনা করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এক পরিস্যখ্যান বলে, দেশে কর্মক্ষম ২৬লাখ৩০হাজারমানুষবেকার।এরমধ্যেপুরুষ১৪লাখ, নারী১২লাখ৩০হাজার, যামোটশ্রমশক্তিরসাড়ে৪শতাংশ।

যার কাজ নেই সেই বেকার, এটা মানুষ বলে। কিন্তু জীবন বলে তাকে আর্থিকভাবে সাবলম্বি হয়ে উঠার জন্য। এ জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা। বেকারত্ব দুর করার উপায় জানা থাকলে, প্রাতিষ্ঠানিক চাকরির আশায় বসে থাকতে হবে না।

কিছু উপায় ও পদক্ষেপ জানা থাকলে ১০০% নিশ্চিত চাকরি হয়ে যাবে।

একটা উদাহরন দেই, এক কৃষক তার মৃতুকালে তার ছেলেদের বলেছিল তার জমিতে গুপ্তধন আছে। ছেলেরা বাবার মৃতুর পর জমি খুড়তে লেগে গেল, যদিও তারা অলস ছিল।

প্রথমে অল্প একটু খুড়লো। পেল না। ১ মিটার খুড়লো। পেল না। ১০ মিটার খুড়লো। পেল না। পরদিন এসে দেখল জমিতে গাছ উঠেছে। তারপর থেকে তারা গাছ রোপন ও পরিচর্যা শুরু করল।

উপরের গল্প থেকে বেকারত্ব দুর করার উপায় কে ৩ ভাগে ভাগ করা যায়। যাকে পাহাড় আরোহন পদ্বতি বলে। সেগুলো ধারাবাহিকভাবে বণনা দেওয়া হল।

১) লেগে থাকা, ২) পরিশ্রম করা, ৩) বিশ্বাস রাখা।

এবার উপায়গুলো বাস্তবায়নের পদক্ষেপসমুহ:

১) লেগে থাকা: আমাদের মধ্যে লেগে থাকার প্রবণতা খুবই কম। যারা পারে তারা ১ বছর কিংবা ২ বছর তারও বেশি সময় দিয়ে করে। মোট কথা কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য লেগে থাকতে হবে।

যদি কোম্পানি আপনাকে রেখে দিতে চায়, চেষ্ঠা করুন আরো ভালো কাজ করে দেখাতে। তারপরে বাকি বছর গুলোতে দেখবেন কোম্পানি ছেড়ে মন চাইবে না।

যদি চায়, মনে করবেন আপনার চেষ্ঠায় গাফলতি আছে। কাজের গতি বাড়িয়ে দিন। দেখবেন সময় ও কাজ আপনাকে আপন করে নিয়েছে।

একটু একটু করে সময় ও গতি বাড়াতে হবে। এতে আপনার কাজের প্রতি আগ্রহ বাড়বে। এতে হয়তো আপনাকে কেও গুরত্ব দিবে না। কিন্তু অভ্যাস হয়ে গেলে কমক্ষেত্রে তা আপনাকে প্রশংসিত করবে।

২) পরিশ্রম করা: আপনাকে ভাল কিছু পেতে হলে পরিশ্রম করতে হবে। যেমন, আপনি মুর্তি তৈরি করলেন। অনেক কষ্ট করার পরেও মুর্তির নাক ঠিক পছন্দ হচ্ছে না। এই অবস্থায় আপনি যা করবেন তাই হল পরিশ্রম।

ধরি নিন, প্রত্যেকটা কাজই সেই মুর্তি। যার নাক, মুখ, কান, কিংবা চোখ আপনার নিখুত দক্ষতায় পরিপুর্ণতা পাবে। যদি ছেড়ে দেন তবে অসম্পুন্ন। এটি ১ বারে ও আসতে পারে অথবা ১০০ বারে। আপনার মুর্তির পরিপুর্ণতাই আসল। কষ্ট তখন তুচ্ছ।

৩) বিশ্বাস করা: আপনি কেন বিশ্বাস করবেন বা কি বিশ্বাস করবেন, তা নির্ভর করবে আপনার কাজের দক্ষতার উপর। যদি পারেন তবে কাজ সুষ্ঠ হবে। অন্যথায় সব বিফলে যাবে।

আমরা অনেকে গেম খেলেছি। এর বিভিন্ন লেভেল আছে। সহজ, মধ্যম ও কঠিন। যা আপনি পেরেছেন, তা অনেকে  সম্পুন্ন করতে পারবে, তা আপনি বলতে পারবেন না। সেই রকম কাজের ক্ষেত্রেও বিভিন্ন লেভেল রয়েছে।

আপনি কোন অবস্থায় তা জানার আগে নিজেকে বিশ্বাস করুন। দেখবেন আপনি অন্যেদের থেকে এগিয়ে থাকবেন।

এর পরেও যদি চাকরি চলে যায়, তবে আশা হারাবেন না। মনে রাখবেন, চাকরি হলো এভারেষ্ট জয়ের মতো। জয় করলেই যে কোন পবত আরোহন সহজ মনে হবে।

পরিশেষে বলা যায় যে, বেকার ও বেকারত্ব দুর করার এখন সময়ের ব্যাপার। শুধু পাহাড় আরোহন নয়, বেকার জীবনকে পিছনে ফেলে সামনে এগিয়ে যাওয়াই আমাদের উদ্দেশ।

 সবাই যদি ভান্ত ধারণা বাদ দিয়ে উপায়গুলো জেনে, নিয়ম মেনে চেষ্টা করি, তবে এর নিরসন অব্যশই সম্ভব।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ