সকল সিমের টাকা কাটার সার্ভিস বন্ধ করার উপায় ২০২১ । Offer off code

অনেক সময় আমাদের সিমে অযথা টাকা কেটে নেয়।এটা সত্যিই খুবই বিরক্তিকর। প্রয়োজনীয় সময় যখন মোবাইল এ টাকা থাকে না,তখন তো সেটা আরও বিরক্তিকর। এটা আমাদের  অর্থনৈতিক ক্ষতি করে।আমরা যখন জেনে বা না জেনে বিভিন্ন সার্ভিস চালু করি তখন এই সমস্যা টি হয়।এই ধরনের টাকা কাটার সার্ভিসকে value added service   বা সংক্ষেপে VAS বলে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর আজকের  পোস্ট  টি পড়লে এধরনের সমস্যা  থেকে রেহাই  পেতে আপনাকে কাস্টমার কেয়ারে যেতে হবে না। বাড়িতেই USSD কোড ডায়াল করে বা মেসেজ  পাঠিয়ে এই ধরনের বিরক্তিকর  সব টাকা কাটার সার্ভিস বন্ধ করতে পারবেন। আজকেট পোস্টে  বাংলাদেশ এর সকল সিম অর্থাৎ গ্রামীণ ফোন,রবি,এয়ারটেল,বাংলালিংক , টেলিটক  সিমের টাকা কাটার সার্ভিস অনায়াসে বন্ধ করার পদ্ধতি বলব:

★ গ্রামীণফোন এ টাকা কাটার সার্ভিস বন্ধ করার নিয়ম:

গ্রামীণফোন এ টাকা কাটার অনেক সার্ভিস আছে।কখনো কখোনো আমরা নিজের অজান্তেই এসব সার্ভিস চালু করে ফেলি এবং পরে আফসোস করি।এখন থেকে আর আফসোস করতে হবে না। নিচের কথা গুলো মন দিয়ে পড়ুন। জিপি সিমের ভ্যালু এডেড সার্ভিস আগে  *121*3*7*3#  বা *121*3045#  ডায়াল করে বন্ধ করা যেত।তবে এখন এই সার্ভিস টি বন্ধ আছে। এখন এই ধরনের টাকা কাটা বন্ধ করার দুইটি উপায় আছে।

১. ডায়ালার থেকে *121*6*1# ডায়াল করুন। এরপর একটা মেসেজ আসবে, যাতে লেখা থাকবে your all actived  value added  service  will be describe in next 72 hours.  এরপর  থেকে আপনার জিপি সিমে আর একটা টাকাও কাটবে না।

২. প্রথম পদ্ধতি কাজ না করলে আপনার মোবাইল  এর মেসেজ অপশনে গিয়ে Stop লিখে 25000 নাম্বার এ পাঠিয়ে দিন।ফিরতি মেসেজে লেখা থাকবে Internet  pack cancelled  মানে এখন থেকে আর টাকা কাটবে না।

বিশেষ:দ্রষ্টব্য :

অনেকেই আমাকে জানিয়েছে এই পদ্ধতি ব্যবহার  করলে দুই থেকে তিন দিন পরে পুনরায় চালু হয়ে যায়। এর সমাধান হলো দুই দিন পরপর এই কোডটা ডায়াল করুন বা মেসেজ পাঠান।তবে অধিকাংশ সময় চিরতরে টাকা কাটা বন্ধ হয়ে যায়।

রবি সিমের টাকা কাটার অফার বন্ধ করার নিয়ম:

রবি সিমের টাকা কাটার বেশ কিছু সার্ভিস রয়েছে। এগুলো বন্ধ করতে ডায়ালার থেকে *9# ডায়াল করুন।এরপর আপনার মোবাইল এ আর টাকা কাটবে না।তবে আপনি যদি আপনার পছন্দের কিছু সার্ভিস রেখে অন্য সার্ভিসগুলো বন্ধ করতে চান, তাহলে যে যে সার্ভিস বন্ধ করতে চান সেগুলোর মেসেজে আসা আনসাবস্ক্রিপশন পদ্ধতি অনুসরন করুন।

এয়ারটেল সিমের টাকা কাটার অফার বন্ধ করার নিয়ম:

এয়ারটেলেও  কিছু টাকা কাটার সার্ভিস আছে।এয়ারটেল সিমের টাকা কাটার সার্ভিস বন্ধ করার উপায় রবি সিমের অনূরূপ। এই সিম থেকে *৯# ডায়াল করে সব ধরনের টাকা কাটার সার্ভিস একসাথে  বন্ধ করা যায়।

এয়ারটেলের কিছু সার্ভিস বন্ধ করার আলাদা কোড:

১. প্রমোশনাল এসএমএস বন্ধ করতে ডায়াল করুন *১২১*৯*২#

২. ফেসবুক বন্ধ করতে ডায়াল করুন *৩২৫*২২#।

৩. মিস কল এলার্ট বন্ধ  করতে ডায়াল করুন *১২১*৩*৪#

৫. মাই টিউন বা কলার টিউন বন্ধ  করতে ডায়াল করুন *১২১*৩*১#

৬. মোবাইল  ব্যাক আপ বন্ধ করতে ডায়াল করুন *১২১*৩*৩#

৭. ধর্মীয় এসএমএস বন্ধ করতে ডায়াল করুন। *১২১*৩*৭#

৮. শিক্ষা ও স্বাস্থ্য  বিষয়ক  এসএমএস বন্ধ করতে ডায়াল করুন *১২১*৩*৮#

৮. ভয়েস মেইল সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *১২১*৩*১১#

১০. কল ব্লক সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *১২১*৩*১৫#

১১. কৌতুক বন্ধ  করতে ডায়াল করুন *১২১*৩*১৪#

১২. নিউজ বন্ধ  করতে ডায়াল করুন *১২১*৩*১০#

বাংলালিংক সিমের টাকা কাটার অফার বন্ধ করার নিয়ম:

বাংলালিংক  এ কিছু টাকা কাটার সার্ভিস দেখা যায়।কিন্তু আপনি চাইলে এক ঝটকায় এসব টাকা কাটার সার্ভিস বন্ধ  করতে পারবেন।সেজন্য  আপনার  মোবাইল এর ডায়ালার ওপেন করপ *১২১*৭*১*২*১#  ডায়াল করুন।

এরপর আপনার সিমে আর টাকা কাটবপ না।তবে আপনি যদি আপনার পছন্দের কিছু সাড়ভিস রেখে বাকিগুলো বন্ধ করতে চান তহলে ১২১ এ কল দিন।

টেলিটক সিমের টাকা কাটার অফার বন্ধ করার নিয়ম:

টেলিটক সিমে টাকা কাটার সার্ভিস তুলনামূলক  কম। তবে এই সার্ভিসগুলো যদি চালু হয়েই থাকে তাহলে চিন্তা করবেন না। আপনার মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে STOP ALL লিখে 335  নাম্বার এ পাঠিয়ে দিন।এরপর যদি কোনো টাকা কাটার সার্ভিস চালু হয়ে থাকে তবে তা বন্ধ হয়ে যাবে।

শেষ কথা

বর্তমানে দেখানো পদ্ধতিগুলো পরীক্ষিত  ও ১০০%   কার্যকর। যখন আমরা রিচার্জ করি এবং প্রয়োজনীয়  সময় টাকা কেটে নেয়ার জন্য কাজ করতে পারি না তখন খুব খারাপ লাগে।এভাবে আমাদের  কষ্টে উপার্জিত টাকা সিম কোম্পানি এর কাছে চলে যায়।

আরেকটা কথা আজকের পোস্টে  দেখানো পদ্ধতিগুলো আপনি যদি ১  বছর পর ট্রাই  করেন এবং তখন যদি এই পদ্ধতিগুলো কাজ না করে তখন আমাকে দোষ দেবেন না। কারন সিম কোম্পানি  যে অফার দেয় তা সীমিত  সময়ের জন্য। সবশেষে  কোনো পদ্ধতি কাজ না করলে আপনার  মোবাইল  এর background  data restrick on করে দিন। এতেও কাজ না হলে মোবাইল  এ অন্য অপারেটর এর সিম ব্যবহার করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ