টমেটো দিয়ে মুরগির মাংস রান্নার অত্যন্ত সুস্বাদু রেসিপি

এই আর্টিকেলটিতে আমরা আপনাদেরকে দেখানোর চেষ্টা করব কিভাবে অতি সহজে মুরগির মাংস রান্না করা যায়। টমেটো দিয়ে মুরগির মাংস রান্না করার অত্যন্ত সুস্বাদু রেসিপিটি আজকে আপনাদেরকে দেখাবো।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

টমেটো দিয়ে মুরগির মাংস রান্নার অত্যন্ত সুস্বাদু রেসিপি

প্রথমেই আপনাদেরকে অবশ্যই জেনে নিতে হবে কি কি উপকরণ আপনাদের রান্নার জন্য ব্যবহার করা লাগতে পারে।

একটি অতি সুস্বাদু ডিশ পরিবেশন এর ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় দিকটি হল আপনার রান্না পরিকল্পনা টুকুকে যতটুকু বেশি পারা যায় সহজ থেকে সহজতর করে তোলা ।

এক্ষেত্রে অবশ্যই আপনাদেরকে আপনাদের রান্না করার সকল উপকরণ আপনাদের হাতের কাছে রাখতে হবে ।

উপকরণ

কেটে রাখা মুরগির মাংস(আধা কেজি)

২/৩ টা কেটে রাখা টমেটো

পেঁয়াজ কুচি , পেঁয়াজ বাটা ১কাপ 

আদা রসুন বাটা 2 টেবিল চামচ

লবণ পরিমাণ মতো

ধনিয়ার গুঁড়ো

মরিচের গুঁড়ো

হলুদের গুঁড়ো

জিরার গুঁড়ো

এলাচ ও দারুচিনি ৪/৫ টা

তেজপাতা ২/৩ টা

প্রস্তুত প্রণালী

প্রথমেই মুরগির মাংসগুলোকে পেন বা করাই এ পর্যাপ্ত পরিমাণ তেল দিয়ে লালচে বাদামী করে ভেজে নিতে হবে । মাংসগুলো ভাজা হয়ে গেলে তেল থেকে তুলে নিতে হবে । ওই একই তেলে পেঁয়াজকুচি দিয়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে ।ভাজা হয়ে গেলে এর মধ্যে বেঁটে রাখা পেঁয়াজ ,আদা ,রসুন দিয়ে নিতে হবে ।

এরপর এলাচি দারুচিনি ,তেজপাতা ও স্বাদমতো লবণ ,১চা চামচ হলুদের গুঁড়া ,১চা চামচ মরিচের গুড়া,১চা চামচ ধনিয়ার গুঁড়া দিয়ে ভালোভাবে কষিয়ে নিতে হবে । কষানো হয়ে গেলে এরমধ্যে কেটে রাখা টমেটো দিয়ে কিছুক্ষণে ভেজে নিতে হবে ।

এরপর সামান্য পানি দিয়ে এটাকে আরো কিছুক্ষন কষিয়ে নিতে হবে কষানো হয়ে গেলে এর মধ্যে ভেজে রাখা মুরগির মাংসগুলো দিয়ে এক থেকে দুই মিনিটের মতো জাল দিয়ে চুলা থেকে নামিয়ে নিন ।

ব্যাস হয়ে গেল আমাদের টমেটো দিয়ে ঝটপট মুরগির মাংস রান্না ।।এবার আপনারা মজা করে সুস্বাদু এই মুরগির মাংস টাকে পরিবেশন করুন ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ