লেখালেখি করে আয় করার কয়েকটি বাংলাদেশি সাইট

অনলাইনে লিখে আয় করার উপায়: কেমন আছেন আশা করি ভালো আছেন আজ আমি এমন টপিক নিয়ে এসেছি তা হলো অনলাইনে লিখে আছে তো দেরি না করে শুরু করা যাক আগে ডেমো টা দেখা যাক 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিভাবে অনলাইনে লেখালেখি করে আয় করা যায়

বাংলাদেশের অনেক মানুষ আছে লিখে জীবিকা নির্বাহ করেন আর অনেকে আছে ভালো লিখতে পারেন কিন্তু কিভাবে কথাই লিখবেন তা বুঝতে পারে না তাই আপনাদের জন্য ই এই পোস্ট করা আশা করি খুশি হবেন তো কথায় আসি কিভাবে লিখে আয় করবেন। অনেকে ভাবেন আজে বাজে লিখে দিলাম আয় হলে যাবে।

কিন্তু না তা কখনো হবে না আপনি যা জানেন মোবাইল কম্পিউটার বিজ্ঞান প্রযুক্তি আরও অনেক কিছু আছে সেই সম্পর্কে কিছু লিখবেন যা দেখতে পড়তে সবাই আগ্রহী। যেমন এই পোস্ট টা তো বুঝতে ই পারছেন আপনার টাকা ইনকাম এর জন্য কিছু ভালো ছাএ হতে হবে না । 

কোথায় লিখে আয় করা যায়

আমরা অনেকে লিখতে পারি অনেক কিছু জানি কিন্তু কোথায় লিখে আয় করা যায় এটা জানি না। এটা আপনার ইচ্ছা আপনি কোথায় লিখে আয় করবেন? বাংলাদেশের সাইটে না বিদেশি কোন সাইটে। আপনি যদি বাংলা ভাষায় লিখতে চান অবশ্য বাংলাদেশের সাইট ই ব্যবহার করতে হবে। কিন্তু বাংলা সাইটে কপি রাইট করা ঠিক নয়। লিখে আয় করার ৪টি বাংলা সাইট 

১.টেকটিউনস 

২.ব্লগার

৩.ট্রিকসবিডি

৪. jit.com.bd

এখানে লিখে আপনি অনেক টাকা ইনকাম কিন্তু আপনি যে সাইটে ইনকাম করতে চান গুগল থেকে জেনে নিবেন সাইটের সম্পর্কে এই সাইট গুলো ১০০% বিশ্বাস যোগ্য ।

আপনি চাইলে বিদেশি ওয়েব সাইটে ইংরেজি লিখে বাংলাদেশের চেয়ে অধিক টাকা আয় করতে পারেন । যারা নতুন তারা fiverr.com থেকে লিখে আয় করতে পারবেন এখানে কপি রাইট করলেও ডলার পাবেন। এই সম্পর্কে ইন্টারনেট থেকে জেনে নেওয়াই ভালো কারণ না জেনে কেন কাজ এ হাত দিতে নেই। পরে কোন ভুল যদি হয় তাহলে আপনারই তো সমস্যা। কিন্তু আপনি কোন সমস্যা ভাববেন না শুধু পপুলার কিছু লিখবেন যাতে পাবলিক ভালো এবং বেশি হয়। 

এবং কত টাকা আয় করা যায়? আপনারা বাংলা সাইটে ১০০ টাকা থেকে ৩০০০ টাকা প্রতি পোস্ট অনুযায়ী ইনকাম করতে পারবেন এবং ফাইভার এ আপনার ক্লাইন্টরাই টাকা দিবে অনুমানিক ৫-১০০ ডলার হতে পারে।

কপি রাইট করে কি আয় করা যায়

অনেকে ভাবেন কপি রাইট করে করবেন এটা কি সম্ভব? হুম সম্ভব আপনি অন্য দের পোস্ট চুরি করলে আপনার পোস্ট পাবলিশ হবে না তাতে আপনার করনীয় হলো যার পোস্ট কপি করবেন তার লিখা বুঝে নিজের মত করে লিখুন তাতে আপনার পোস্ট ও পাবলিশ হবে।

লিখে আয় করার সহজ উপায়

লিখে আয় করার সহজ উপায় লিখে অনেকে সার্চ করে কিন্তু অনেক তা খুজে পাই না। কিন্তু লিখে আয় করার সহজ উপায় কি নেই? না আছে আপনারা লিখে সহজ ভাবে আয় করতে চান আর তার জন্য আপনাদের কে বিদেশি সাইটে যাওয়ার কেন প্রয়োজন নেই। আমি যে সাইটের কথা উল্লেখ করেছি সেখান থেকেই আপনারা সহজ ভাবে ইনকাম করতে পারবেন। যাতে টাকা বের করতে কোন সমস্যা ই হবে না। বাংলা সাইটে থেকে বিকাশ,নগদ আরও অন্যনো ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন।

লিখে আয় করার আমার কি করনীয় বা আমার মক্তব

লিখে আয় করবেন ভালো কথা কিন্তু আপনি যে সাইটে লিখবেন সেই সাইট এর সম্পকে একটু জেনে নিবেন না হলে অনেক সমস্যায় পড়তে পারেন আপনি চাইলে youtube / blog / techtunes থেকে জেনে নিতে পারেন। আশা করি সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ