লেবু এবং পারমেসানের সাথে চিকেন এবং পালং শাক পাস্তা

একটি মুরগির কাটলেট একটি মুরগির স্তন অর্ধেক কাটা হতে পারে, এই রেসিপিটি দেখায় যে কীভাবে চিকেন কাটলেটগুলি দ্বিগুণ সুস্বাদু করে তৈরি করা যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

রোদে শুকানো টমেটোর একটি বয়াম এই স্বাস্থ্যকর ডিনার আইডিয়ার জন্য দ্বিগুণ দায়িত্ব পালন করে। তারা যে সুস্বাদু তেলে প্যাক করা হয় তা মুরগিকে ভাজতে ব্যবহৃত হয় এবং টমেটো ক্রিম সসে যায়।

1) পাস্তা শুরু করুন:

টেবিলে এই ডিনারটি দ্রুত পেতে, প্রথমে পাস্তা রান্না করুন। আমরা penne পাস্তা জন্য কল কিন্তু যে কোনো আকার কাজ করবে?

আপনার যদি গ্লুটেন সংবেদনশীলতা থাকে তবে গ্লুটেন-মুক্ত পাস্তা এখানে ভাল কাজ করে। যদি তা না হয়, পুরো-গমের পাস্তা ব্যবহার করা খাবারের গন্ধ থেকে দূরে না গিয়ে আপনাকে ফাইবার বাড়িয়ে তুলবে।

নিশ্চিত করুন পাস্তা যেন বেশি রান্না না হয় যা শেষ পর্যন্ত থালাটিকে চিকন করে তুলতে পারে।

2) চিকেন রান্না করুন: 

পাস্তা রান্না করার সময়, চিকেন শুরু করুন। (আপনি এখানে একটি উচ্চ-পার্শ্বযুক্ত স্কিললেট বা সমস্ত উপাদানগুলিকে ধরে রাখার জন্য যথেষ্ট বড় একটি পাত্র চাইবেন।) আপনি এই রেসিপিটিতে মুরগির স্তন বা মুরগির উরু ব্যবহার করতে পারেন।

আপনি যদি কম ট্রিমিং সহ একটি পাতলা থালা চান তবে মুরগির স্তনই ভাল পছন্দ। মুরগির চিন্তাগুলি একটি মসৃণ স্বাদ দেয় তবে সাধারণত ছাঁটাই করা দরকার।

নিশ্চিত করুন যে টুকরাগুলি একই আকারে কাটা হয়েছে যাতে তারা সমানভাবে রান্না করে।

3) থালা শেষ করুন:

একবার মুরগি রান্না হয়ে গেলে, আপনি সস তৈরি করে থালাটি শেষ করুন! রসুন একটি সুস্বাদু বেসলাইন স্বাদ যোগ করে। ওয়াইন এবং লেবুর রস (এবং জেস্ট) সসকে উজ্জ্বল এবং টেঞ্জি করতে যোগ করা হয়।

সসকে আঁচে নিয়ে আসা স্বাদগুলিকে মিশ্রিত করতে সাহায্য করে এবং পাস্তাকে পুনরায় গরম করার জন্য প্যানটিকে যথেষ্ট গরম করে এবং শেষে যোগ করা পালং শাককে মুছে দেয়।

এই থালাটি এখনই পারমেসান পনির দিয়ে ছিটিয়ে সেরা পরিবেশন করা হয়। উপভোগ করুন!

উপকরণ:

*2 টেবিল চামচ অতিরিক্ত কুমারী জলপাই তেল 

*1 পাউন্ড হাড়বিহীন, চামড়াবিহীন মুরগির স্তন বা উরু, প্রয়োজনে ছাঁটা এবং কামড়ের আকারের টুকরো করে কাটা 

*½ চা চামচ লবণ 

*¼ চা চামচ গোলমরিচ 

*4 কোয়া রসুন, কিমা 

*½ কাপ শুকনো সাদা ওয়াইন 

*1টি লেবুর রস এবং জেস্ট

*10 কাপ কাটা তাজা পালং শাক

*4 টেবিল চামচ গ্রেট করা পারমেসান পনির, ভাগ করা 

দিকনির্দেশ:

ধাপ -১

প্যাকেজ নির্দেশাবলী অনুযায়ী পাস্তা রান্না করুন।

ধাপ-২ 

এদিকে, মাঝারি-উচ্চ তাপে একটি বড় উচ্চ-পার্শ্বযুক্ত কড়াইতে তেল গরম করুন। মুরগির মাংস, লবণ এবং মরিচ যোগ করুন; রান্না করুন, মাঝে মাঝে নাড়তে থাকুন, যতক্ষণ না রান্না হয়, 5 থেকে 7 মিনিট। রসুন যোগ করুন এবং রান্না করুন, নাড়তে থাকুন, সুগন্ধি না হওয়া পর্যন্ত, প্রায় 1 মিনিট। ওয়াইন, লেবুর রস এবং জেস্টে নাড়ুন; একটি অল্প আঁচে আনা. 

ধাপ -৩

তাপ থেকে সরান। পালং শাক এবং রান্না করা পাস্তা দিয়ে নাড়ুন। ঢেকে রাখুন এবং যতক্ষণ না পালং শাক শুকিয়ে যায়। 4টি প্লেটের মধ্যে ভাগ করুন এবং প্রতিটিতে 1 টেবিল চামচ পারমেসান দিয়ে পরিবেশন করুন। 

‍(পুষ্টি উপাদান‍):

প্রতি পরিবেশন:

335 ক্যালোরি; প্রোটিন 28.7 গ্রাম; কার্বোহাইড্রেট 24.9 গ্রাম; খাদ্যতালিকাগত ফাইবার 2 গ্রাম; চিনি 1.1 গ্রাম; চর্বি 12.3 গ্রাম; স্যাচুরেটেড ফ্যাট 2.7 গ্রাম; কোলেস্টেরল 66.9 মিলিগ্রাম; ভিটামিন এ iu 7100IU; ভিটামিন সি 30.8 মিলিগ্রাম; ফোলেট 154.8 এমসিজি; ক্যালসিয়াম 143.6mg; আয়রন 3.3 মিলিগ্রাম; ম্যাগনেসিয়াম 107.9 মিলিগ্রাম; পটাসিয়াম 684.5mg; সোডিয়াম 499.2 মিলিগ্রাম; থায়ামিন 0.2 মিলিগ্রাম।

বিনিময়:

3 চর্বিহীন প্রোটিন, 2 চর্বি, 1 স্টার্চ, 1 উদ্ভিজ্জ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ