ব্লগিং থেকে কীভাবে টাকা উপার্জন করবেন

লেখালেখিতে ভালো? ভাল লেখার দক্ষতা আছে? যদি হ্যাঁ, আপনি একজন ব্লগার হতে পারেন এবং ইন্টারনেট থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন। হ্যাঁ! আপনি যদি না জানেন তবে আপনি ব্লগ লিখে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি ওয়ার্ডপ্রেস থেকে মাত্র কয়েক মিনিটের মধ্যে আপনার নিজের ব্লগ তৈরি করতে পারেন এবং ব্লগ পোস্ট/নিবন্ধ লেখা শুরু করতে পারেন।

একবার আপনি আপনার ব্লগে ভাল উচ্চ-মানের বিষয়বস্তু লিখলে, আপনি Google Adsense সক্রিয় করতে পারেন এবং আপনার সাইটে বিজ্ঞাপন দেখানো শুরু করতে পারেন এবং আপনি অর্থ প্রদান করবেন।

এটা খুব সহজ শোনাচ্ছে, তাই না? আচ্ছা, এটা! আমি কয়েক মাস আগে ব্লগিং শুরু করেছি, এবং আমি ইতিমধ্যে আমার ব্লগ থেকে অর্থ উপার্জন শুরু করেছি।

এবং, এটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, এবং আমার ব্লগ থেকে আয়ের বর্তমান উৎস শুধুমাত্র Google Adsense। আরও অনেক উপায় আছে যার মাধ্যমে আপনি আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন করতে পারেন।

আমি আপনাকে সে সম্পর্কে বলব, তাই চিন্তা করবেন না! আরও ব্যবসায়িক ধারণা জানতে এবং কীভাবে অর্থোপার্জন করতে হয় এবং একটি সমৃদ্ধ জীবনযাপন করতে হয় তা জানতে এই ব্লগটি দেখুন?

এখন, আমি আপনাকে বলতে দিন. কিভাবে আপনি আপনার ব্লগ শুরু করতে পারেন এবং এটি থেকে অর্থ উপার্জন করতে পারেন? সুতরাং, 2019 সালে একটি ব্লগ শুরু করতে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি কুলুঙ্গি নির্ধারণ করা।

একটি কুলুঙ্গি হল একটি নির্দিষ্ট সেক্টর যেখানে আপনি কাজ করতে যাচ্ছেন! যেমন আমার কুলুঙ্গি হল ব্যবসা এবং অর্থ, এবং আমি বেশিরভাগ ব্লগ লিখি।

একবার আপনি আপনার চমৎকার নির্বাচনের সাথে সম্পন্ন হলে, এটি একটি ডোমেন নাম পাওয়ার সময়।

একটি ডোমেন আপনার ব্লগের ঠিকানার নাম দেয় (উদাহরণস্বরূপ, yourstory.com বা startupsutra.in)। সর্বদা একটি ডোমেন নির্বাচন করার চেষ্টা করুন যা মনে রাখা সহজ এবং দৈর্ঘ্যে শট।

পরবর্তী জিনিস আপনার প্রয়োজন হবে একটি ভাল হোস্টিং! হোসিং হল এমন একটি জায়গা যেখানে আপনি আপনার সমস্ত ওয়েবসাইট ফাইল এবং ফোল্ডার যেমন ছবি, ভিডিও, পোস্ট এবং সাইট লেআউট রাখেন।

এটা ঠিক যেন ডোমেন হল একটি প্লট যা আপনি কোথাও কিনেছেন এবং হোস্টিং হল আপনার বাড়ি যা আপনার প্লটে তৈরি করা হয়েছে।

একবার, আপনি আপনার ডোমেন এবং হোস্টিং পেয়ে গেলে, আপনার হোস্টিং এর সাথে আপনার ডোমেনকে সংযুক্ত করার এবং তারপরে এটিতে ওয়ার্ডপ্রেস ইনস্টল করার সময়।

আপনি যদি এটি কীভাবে করবেন তা নিয়ে বিভ্রান্ত হন, তাহলে এই ভিডিও টিউটোরিয়ালটি দেখুন যা আপনাকে দেখাবে কীভাবে হোস্টিং এর সাথে ডোমেন সংযোগ করবেন এবং ওয়ার্ডপ্রেস ইনস্টল করবেন।

ওয়ার্ডপ্রেস ইনস্টল করার পরে, এটিতে একটি থিম ইনস্টল করার এবং একটি ওয়েবসাইট তৈরি করার সময় এসেছে।

এই চ্যানেলটি দেখুন যা আপনাকে এটি সম্পর্কে সবকিছু বলে! এবং তারপর, আপনাকে আপনার সাইটে ব্লগ লিখতে এবং প্রকাশ করতে হবে। একবার আপনার সাইটে 30-40 টিরও বেশি ব্লগ আছে এবং কিছু শালীন পরিমাণ ট্রাফিক আছে।

আপনি গুগল অ্যাডসেন্সের জন্য সাইন আপ করতে পারেন এবং আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ