Google AdSense কি? Google কেন আপনাকে টাকা দিবে? (বিস্তারিত)

আসসালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি বারাকাতুহু। বন্ধুরা আজকে আমরা জানতে চলেছি গুগল এডসেন্স কী? কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করা যায়? কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা উত্তোলন করে? এই বিষয়বস্তু গুলো নিয়েই আমাদের আজকের আর্টিকেল। গুগল এডসেন্স অনলাইনে সবচেয়ে বড় একটি নেটওয়ার্ক। এই গুগল এডসেন্স এর মাধ্যমে বেশ ভালো পরিমাণে ইনকাম করা যায় অনলাইনে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে গুগল এডসেন্স সবচেয়ে বড় একটি নেটওয়ার্ক ইনকাম করার জন্য। যে কেউ চাইলেই গুগল এডসেন্স এর মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারে। গুগল এডসেন্স থেকে সাধারণত ইউটিউব এবং ওয়েবসাইটের মাধ্যমে টাকা আয় করা যায়। গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো কাজে লাগিয়ে সহজেই বিভিন্ন পদ্ধতিতে আয় করা সম্ভব। যেহেতু সবাই এখান থেকে আয় করতে পারবে সেই তো চলুন বিস্তারিত জেনে নেয়া যাক গুগল এডসেন্স সম্পর্কে।

গুগল এডসেন্স কিঃ এডসেন্স হল একটি ইনকাম করার উৎস। এই অ্যাডসেন্সে বিভিন্ন ক্যাটাগরির বিজ্ঞাপন রয়েছে। তাছাড়া গুগোল অ্যাডসেন্সে প্রাইস 500 টির বেশি ক্যাটাগরির বিজ্ঞাপন পাওয়া যায়। চার ধরনের বিজ্ঞাপন রয়েছে গুগল এডসেন্স। গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো কাজে লাগিয়ে আপনি সহজে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে বিভিন্ন মাধ্যম কাজে লাগিয়ে সহজে টাকা ইনকাম করা গেলেও, গুগল এডসেন্স এর মাধ্যমে অনলাইনে ইনকাম অন্যতম একটি পদ্ধতি। বেশিরভাগ অনলাইন ব্যবহারকারীরা টাকা ইনকাম করার জন্য গুগল এডসেন্স নেটওয়ার্ক ব্যবহার করে থাকে।

আর এই পদ্ধতি অবলম্বন করে অনেকেই লক্ষাধিক টাকা প্রতি মাসে আয় করে থাকে। বিজ্ঞাপন কাজে লাগিয়ে যে কোন পদ্ধতিতে গুগল এডসেন্স থেকে আয় করা যায়।

গুগল এডসেন্স নেটওয়ার্কে টাকা ইনকাম করার উপায়?

আপনি যদি গুগল এডসেন্স নেটওয়ার্কে থেকে টাকা আয় করতে চান তাহলে, অবশ্যই আপনার একটি ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইট থাকতে হবে। ইউটিউব এবং ওয়েবসাইট এর মাধ্যমে সহজে গুগল এডসেন্স থেকে টাকা আয় করা যায়। গুগল এডসেন্স এর মাধ্যম কাজে লাগিয়ে, ইউটিউব অথবা ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে গুগল এডসেন্স থেকে আয় করা যায়।

এখন আপনি যদি গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে চান তাহলে, প্রথমে আপনাকে এই নেটওয়ার্কে যুক্ত হতে হবে। যুক্ত হওয়ার জন্য সর্বপ্রথম এডসেন্স তাদের কোম্পানির ওয়েবসাইটে প্রথমে প্রবেশ করতে হবে।

এবং তারপর আপনার বেশ কিছু প্রয়োজনীয় তথ্য দিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যেমন আপনার এনআইডি কার্ড এর তথ্য অনুযায়ী, গুগোল আপনার ইনফর্মেশন চাইবে। এবং আপনি ওয়েবসাইটের মাধ্যমে নাকি ইউটিউব চ্যানেলের জন্য,

গুগল এডসেন্স আবেদন করতে চান সেটি সিলেক্ট করতে হবে। এনআইডি কার্ড অনুযায়ী তথ্য এবং ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলের জন্য কোনটি অ্যাকাউন্ট তৈরি করতে চাচ্ছেন।

এগুলোর সঠিক ভাবে দিয়ে এপ্লাই করে দিন। এপ্লাই করার কয়েকদিনের ভিতরে আপনার একাউন্ট এর রেজাল্ট তার ফলাফল তারা জানিয়ে দিবে। আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট যদি অ্যাপ্রুভ হয় তাহলে,

তখন আপনারা চাইলেই গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো আপনার ওয়েবসাইট অথবা ইউটিউব চ্যানেলে বসাতে পারবেন। এবং এই এডসেন্সের বিজ্ঞাপনগুলো যত লোক দেখবে এবং অ্যাডে ক্লিক করবে ততো আপনার ইনকাম আসবে।

এবং কত টাকা ইনকাম হয়েছে বিস্তারিত গুগল এডসেন্স একাউন্টে দেখতে পারবেন। ঠিক এভাবে করেই গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো কাজে লাগিয়ে গুগোল অ্যাডসেন্সে আয় করা যায়।

গুগল এডসেন্স কেন আপনাকে টাকা দিবেঃ এখন হয়তো অনেকেই প্রশ্ন করতে পারে যে, গুগল এডসেন্স আমাকে টাকা কেন দিবে। আপনারা হয়তো জানেন গুগল হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। এবং অন্যান্য কোম্পানির চেয়ে গুগল কোম্পানির ইউজার সবচেয়ে বেশি। অন্যান্য কোম্পানির চেয়ে গুগোল এর ইউজার সংখ্যা প্রচুর পরিমাণে রয়েছে।

আর এই ডিজিটাল সময়ে অনেকেই তাদের, ব্যবসা প্রচার বা তাদের কোম্পানির সার্ভিস গুলো প্রচার করতে চাই। যেন তাদের ব্যবসা সার্ভিস ইত্যাদি লোকের কাছে পৌঁছে যায় সহজে। এবং যেন তাদের ব্যবসা গুলো জনপ্রিয়তা অর্জন করতে পারে নিমেষে।

এই আশায় তারা গুগোল এর কাছে তাদের ব্যবসার সার্ভিসগুলো বিজ্ঞাপন আকারে দেয়। কারণ গুগলের সবচেয়ে বেশি ইউজার সংখ্যা। ঠিক এ কারণেই তারা গুগোল কে বেছে নিয়েছে তাদের বিজ্ঞাপন প্রচার করার জন্য।

এই বিজ্ঞাপন প্রচার করে, তারা তাদের ব্যবসা গুলো জনপ্রিয় এবং মানুষের কাছে পৌঁছে দিতে চাই। তার জন্য তারা গুগলের কাছে এই সার্ভিসের বিজ্ঞাপনগুলো দিয়ে থাকে। এই সার্ভিসগুলো গুগোল কে টাওয়ার জন্য গুগোল এমনিতেই তাদের কাছ থেকে টাকা নেয় কাজ করার জন্য।

তবে গুগোল নিজে কোনো কাজ করে না। তার এই কাজগুলো আপনার আমার মত লোকেরাই করে থাকে। যেমন ধরুন আপনি ওয়েবসাইটের মাধ্যমে টাকা ইনকাম করতে চাচ্ছেন।

আর এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো কাজে লাগিয়ে ইনকাম করবেন। তাহলে আমরাইতো তার বিজ্ঞাপনগুলো প্রচার করার সহযোগিতা করছি তাই না! গুগোল নিচে বসে থাকে এবং আমাদের দিয়ে কাজ করিয়ে নেয়।

এবং কাজ করার জন্য আমাদের সামান্য কিছু টাকা দিয়ে থাকে। আর এভাবে করেই আমাদের কিছু ইনকাম হয়। আশা করি আপনারা বুঝতে পেরেছেন গুগল কেন আমাদেরকে টাকা দিবে।

গুগল অ্যাডসেন্স থেকে টাকা কিভাবে উত্তোলন করতে হয়?

এখন হয়তো অনেকেই প্রশ্ন, করতে পারে যে গুগল এডসেন্স ইনকাম করব। তবে কিভাবে আমরা গুগল এডসেন্স থেকে টাকা হাতে পাব। যদি এ প্রশ্নটিও আপনার মাথায় আসে তাহলে, তার উত্তরে আমি বলবঃ প্রথমেই আপনাকে গুগল এডসেন্স একাউন্টে 10 ডলার ইনকাম করতে হবে। গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো আপনার ইউটিউব চ্যানেল অথবা ওয়েবসাইটের মাধ্যমে দেখিয়ে।

আপনার গুগোল অ্যাডসেন্সে কমপক্ষে 10 ডলার ইনকাম করতে হবে। একেবারে শুরুতেই আপনার যখন গুগল এডসেন্স একাউন্টে 10 ডলার জমবে তখন, আপনার একাউন্টি ভেরিফাই করার জন্য, গুগোল আপনার এড্রেসে একটি চিঠি পাঠাবে।

আর এই চিঠির পিন কোড টি সাবমিট করতে হবে আপনার একাউন্টে। এডসেন্স একাউন্টে পিন কোড টি সাবমিট করলেই আপনার অ্যাকাউন্টের এড্রেস ভেরিফাই হয়ে যাবে। এবং তার পরে আপনারা চাইলেই এই একাউন্টে যেকোনো দেশের ব্যাংক একাউন্ট যোগ করতে পারবেন।

যখন এই কাজ গুলো কমপ্লিট হবে তখন আপনাকে আরো ইনকাম করতে হবে। যেমন ধরুন আপনাকে আরো 90 ডলার অর্থাৎ মোট 100 ডলার একাউন্টে থাকতে হবে। আপনার একাউন্টে যখন 100 ডলার টাকা থাকবে তখন,

এই মাসের একেবারে শেষের দিকে গুগোল অটোমেটিক্যালি আপনার টাকা টান্সফার করে দিতে পারে। দেখুন এই টাকা উত্তোলন করার জন্য আপনাকে কোন রিকোয়েস্ট পাঠাতে হচ্ছে না। যখন আপনার একাউন্টে টাকা 100 ডলার হচ্ছে তখন সে টাকা এমনি তে আপনার একাউন্টে টাকা পাঠিয়ে দিবে।

গুরুত্বপূর্ণ একটি কথাঃ প্রিয় বন্ধুরা যেহেতু গুগল বিশ্বের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম । সেতু আপনারা যদি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে চান তাহলে, ইনকাম করার জন্য গুগল এডসেন্স এর বিভিন্ন নিয়ম-নীতি রয়েছে।

আপনি যদি গুগলে ইনকাম করার উদ্দেশ্যে আসেনি তাহলে অবশ্যই, গুগলের নিয়মগুলো মেনে কাজ করেন। কেননা তাদের নিয়ম-নীতি মেনে কাজ না করলে। কখনোই আপনারা সেখান থেকে ইনকাম করতে পারবেন না।

পরিশেষে বন্ধুরা,

আজকে আমরা গুগল এডসেন্স কি? কিভাবে গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে হয়? এবং গুগল কেন আপনাকে টাকা দিবে? এই বিষয়বস্তুগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি! যদি আর্টিকেলটি ভালো লাগবে অবশ্যই আর্টিকেলটি বন্ধুদের কাছে শেয়ার করবেন।আর যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন থেকে থাকে তাহলে, সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না।

আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদ থাকুন। শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ার জন্য থ্যাংক ইউ সো মাচ। দেখা হবে আবার ও এইরকমই অন্যান্য কোন আর্টিকেলে । আশা কামনা ব্যক্ত করে বিদায় নিব বা আর্টিকেল শেষ করব,,, আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!