ফ্রীল্যান্সিং বা অনলাইন ইনকামের ক্ষেত্রে কম্পিউটারের গুরুত্ব

কম্পিউটার (computer) শব্দটি গ্রিক কম্পিউট(compute)শব্দ থেকে এসেছে। compute শব্দের অর্থ হিসাব বা গণনা করা। আর computer শব্দের অর্থ গণনাকারী যন্ত্র। কিন্তু এখন আর কম্পিউটারকে শুধু গণনাকারী যন্ত্র বলা যায় না। কম্পিউটার এমন এক যন্ত্র যা তথ্যগ্রহণ করে এবং বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে তা বিশ্লেষণ ও উপস্হাপন করে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কম্পিউটারের কাজের বিবরণ ঃ কাজ থেকে শুরু করে ব্যাবসায়িক, বৈজ্ঞানিক ইত্যাদি নানা ক্ষেত্রে কম্পিউটার এর অপরিসীম ব্যাবহার| সর্বোপরি যোগাযোগ ক্ষেত্রে এটি এনেছে অনন্য বিপ্লব| চিকিৎসা ও মানবকল্যানেও এটি এক অনন্য সঙ্গী। এক কথায় কম্পিউটার এমন এক যন্ত্র যা প্রায় সকল কাজ করতে সক্ষম।

কম্পিউটার নিম্নলিখিত ৪টি গুরুত্বপূর্ণ কাজ করে।

যথা-

* সমস্যা সমাধানের উদ্দেশ্যে ব্যবহারকারী কর্তৃক তৈরি প্রোগ্রাম কম্পিউটার গ্রহণ করে মেমরিতে সংরক্ষণ করে এবং ব্যবহারকারীর নির্দেশে কম্পিউটার প্রোগ্রাম নির্বাহ করে;
* ইনপুট ডিভাইস-এর মাধ্যমে ডাটা গ্রহণ করে;
* ডেটা প্রসেস করে এবং
* আউটপুট ডিভাইস-এর মাধ্যমে ফলাফল প্রকাশ করে

কম্পিউটারের মাধ্যমে অনলােইনে কাজ করা ঃ

কম্পিউটার দিয়ে আপনি লেখালেখি করে অনলােইনে ইনকাম করতে পারেন। বিভিন্ন কনটেন্ট ও ব্লগ লিখে আয় করেতে পারেন কম্পিউটারের মাধ্যমে ইনকাম করার আরো বিভিন্ন মাধ্যম আছে। আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার হলে গ্রাফিক্স ডিজাইন করে ভালো টাকা ইনকাম করতে পারবেন।

আর ইংরেজি যেহেতু ভাল জানেন তাহলে আউটসোর্সিং করে অনলাইন থেকে ভাল একটা টাকা ইনকাম করতে পারেন। এটা একটা পুজিবিহীন বিজনেস বলতে পারেন। আর এতে ভয়ের কোন কারণ নেই।আপনি হয়তো জানেন আউটসোর্সিং এর মাধ্যমে অনলাইন থেকে টাকা উপার্জনের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের প্রথম সারির একটি দেশ।

আর সরকার ও শিক্ষিত তরুণ প্রজন্মকে আউটসোর্সিং এর প্রতি উৎসাহিত করতে এই কাজে দক্ষ করতে প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকে।আপনি যে কোন আইটি সেন্টারের আউটসোর্সিং এর মোটিভেশনাল প্রোগ্রাম এ অংশগ্রহণ করলে আমার মনে হয় এর প্রতি আপনার আস্থা আর ও বেশি বৃদ্ধি পাবে। এছাড়াও ওয়েব ডেভোলেপিং সহ বিভিন্ন কাজ করে টাকা ইনকাম করতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am Active and Serious Person