ব্লগিং করে মাসে ৩০-৫০ হাজার টাকা আয় করি

বন্ধুরা বর্তমানে ব্লগিং করে আয় করা অনেক সহজ করে দিয়েছে অনলাইন কিছু ওয়েবসাইট। Blogspot তাদের মধ্যে অনুতম। এখান থেকে মাসে ৩০-৫০ হাজার টাকা নিমিষেয় আয় করতে পারি। তবে এক্ষেত্রে যোগ্য হতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমি নিজেই এখানে একাউন্ট ক্রিয়েট করে ওয়েবসাইট তৈরি করেছি। কি আমার কথা বিশ্বাস হচ্ছে না? নিচের চিত্র দেখলেই বুঝতে পারবে।

মিরাজ অজানা                                                               মিরাজ অজানা

 

তো যাই হোক, আমরা এখানে ব্লগ ঠিক ২ ভাবে তৈরি করতে পারি। ডোমেইন নেইম কিনে, অথবা ফ্রিতে তৈরি করতে পারি। আমি ফ্রিতে তৈরি করেছি।

বন্ধুরা, আমরা যারা আর্টিকেল লিখতে ভালোবাসি, তাদের জন্য এটি একটি বিশাল সুখবর। এই ব্লগস্পোট এ আর্টিকেল লিখলে আমরা যা যা সুবিধা পাবো, টা নিচে দেওয়া হলোঃ

১। এটা একেবারে ফ্রি ওয়েবসাইট। এখানে যে কেও বিনামূল্যে একটা নিজের ওয়েবসাইট তৈরি করতে পারবে।

২। নিজের পছন্দ অনুযায়ী যেকোনো টপিক এর উপরে আর্টিকেল লেখা যায়। এতে ব্লগস্পোট কর্তৃপক্ষ কোনো হস্তক্ষেপ করবে না।

৩। এতে বাংলা লেখারও সুবিধা আছে। এখানে আমরা বাংলা কিংবা ইংরেজি যেকোনো ভাষায় আর্টিকেল লিখতে পারি।

৪। আরনিং করা অনেক সহজ। এখানে গুগল এডস্যান্স যোগ করা অনেক সহজ। কারণ, এটা ব্লগস্পোট কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত বলে সহজেই তারা এডস্যান্স দিয়ে দেয়। যদি তোমার ভালো কন্টেন্ট থাকে তবে অবশ্যই তুমি খুব তাড়াতাড়ি এডস্যান্স যোগ করতে পারবে। 

৫। এখান থেকে আমরা নিজের একটা ওয়েবসাইট বিনামূল্যে তৈরি করতে পারি। কোনো কোডিং শিখা লাগবে না। এই ব্লগস্পোট ওয়েবসাইট থেকে বিনা কোডিং শিখেও আমরা আর্টিকেল লিখে আয় করতে পারি।

এবার তাহলে জেনে নিই এটি করার জন্য আমাদের কি কি লাগবে।

১। ১মে যেটা লাগবেই সেটা হচ্ছে আর্টিকেল লেখার যোগ্যতা। তুমি বা আমি কি পরিমাণ আর্টিকেল লেখার যোগ্য তা তুমি বা আমি নিজেরাই ভালো বলতে পারব। তাই আমাদের আগে জানতে হবে আমরা আর্টিকেল লিখতে পারব কি না। এইটা জেনে আমাদের সামনে এগুতে হবে, অর্থাৎ ব্লগ তৈরিতে হাত দিতে হবে।

২। ২য় নাম্বারে আমাদের সরঞ্জাম থাকা লাগবে। অর্থাৎ আমরা কিসের মাধ্যমে আর্টিকেল লিখব, সেটা জানতে হবে। আর্টিকেল লেখার জন্য স্মার্টফোন বা ল্যাপ্টপ লাগবে। তবে ল্যাপটপ বা পিসিতে এই কাজ বেশি সুবিধাজনক। তবে যেখানেই লিখি না কেন আমাদের অবশ্যই তাঁর সাথে নেট কানেকশন দিতে হবে।

৩। ৩য় পর্যায়ে যেটা বেশী দরকার সেটা হচ্ছে ধৈর্য রাখা। আমাদের অবশ্যই ধৈর্য ধরতে হবে।

তো বন্ধুরা এসব কিছু বুঝা গেলে চল সামনের দিকে এগিয়ে যাই। আমাদের এবার ব্লগস্পোটে একাউন্ট ক্রিয়েট করতে হবে। 

বন্ধুরা তোমরা কি একাউন্ট ক্রিয়েট করতে চাও? যদি চাও তবে অবশ্যই কমেন্ট করে জানাবে।

তোমাদের কমেন্টের উপর ভিত্তি করে আমি একাউন্ট ক্রিয়েট সম্পর্কে লিখব ইনশাল্লাহ।

ততদিন সুস্থ থাক, ভালো থাক।

ধন্যবাদ সকলকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/