বাংলা আর্টিকেল লিখে আয় করার বিশ্বস্ত ৫ টি বিশ্বস্থ ওয়েবসাইট।

আসসালামু আলাইকুম, প্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ আপনারা কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই খুব ভালো আছেন। আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি, সুস্থ আছি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনারা অনেকে ব্লগিং করেন। এজন্য আপনারা অনেক ওয়েবসাইটের সন্ধান করে থাকেন। কিন্তু সেগুলো আদও বিশ্বস্ত কিনা সেটা আমরা ব্যবহার করার আগ পর্যন্ত জানতে পারি না। ব্যবহার করার পর আমরা সেটা সম্পর্কে জানতে পারি আদও সেটা আমাদের ঠিকমত পেমেন্ট দেয় কিনা না।

আজ আমি আপনাদের সাথে এমন ১০ টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট নিয়ে আলোচনা করব। তাহলে শুরু যাক।

আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার যা থাকতে হবে-

১. ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

২. মোবাইল ফোন বা কম্পিউটার থাকতে হবে।

৩. আর্টিকেল লেখার অভিজ্ঞতা থাকতে হবে।

আমি প্রথমে যে ওয়েবসাইট নিয়ে আলোচনা করব তা হলো -

জে আইটি আর্নিং প্রোগ্রামঃ

জে আইটি আর্নিং প্রোগ্রাম বাংলাদেশের একটি ওয়েবসাইট। এ ওয়েবসাইটে আপনারা প্রতিটি আর্টিকেলের জন্য ২০ টাকা থেকে ১০০ টাকা পাবেন। সেটা আপনার লেখার কোয়ালিটির ওপর নির্ভর করবে আপনি কতটাকা পাবেন।

আপনার প্রতি আর্টিকেল ৫০০ ওয়ার্ডের হতে হবে তা না হলে আপনার আর্টিকেল এপ্রুভ করা হবেনা।

আপনাকে পে পার ভিউ হিসেবে পে করা হবে। আপনার আর্টিকেল ২ মাস পর্যন্ত পে পার ভিউ হিসেবে পে করা হবে। আর ২০ টাকা হলেই পেমেন্ট পাবেন। বিকাশ, রকেট ও নগদে পেমেন্ট।

এছাড়া এ ওয়েবসাইটে আর্টিকেল লিখলে আপনাকে কিছু গিফ্টও দেওয়া হবে।

যেমন- আপনি যদি ২০ টি আর্টিকেল লেখেন তাহলে আপনাকে জে আইটি আর্নিং প্রোগ্রামের পক্ষ থেকে একটি টি-শার্ট দেওয়া হবে। আর আপনি যদি ৬০টি আর্টিকেল লেখেন তাহলে আপনাকে একটি মোবাইল ফোন গিফ্ট করা হবে।

জে আইটি আর্নিং সম্পর্কে আরো জানতে ওপেন করুন- http://blog.jit.com.bd/earn-with-bangla-writting-1-1331

কারো রেফারেল থেকে রেজিস্টার করলে আপনি ১০ টাকা বোনাস পাবেন। আর তা নাহলে আপনি এ টাকা পাবেন না।

জে আইটিতে রেজিস্টার করতে ক্লিক করুন

Grathor.com

গ্রেথোর ডট কম বাংলাদেশের একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। ২০১৮ সাল থেকে এর অগ্রযাত্রা হয়। 

এখানে প্রতি আর্টিকেলের মান অনুযায়ী আপনি ৮ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত পাবেন। আর প্রিমিয়াম মেম্বার হলে আপনাকে লেখার মান অনুযায়ী ১০ টাকা থেকে ১০০ টাকা দেওয়া হবে। প্রিমিয়াম মেম্বার হওয়ার জন্য আপনাকে ৬০০ টাকা ফি দিতে হবে। আর্টিকেল অবশ্যই ৩৫০ ওয়াডের হতে হবে। তা নাহলে এপ্রুভ করা হবে না।

আপনি গ্রেথোর ডট কমে যেভাবে আয় করতে পারবেন-

১. আর্টিকেল লিখে

২. শেয়ার করে

৩. কমেন্ট করে

৪. টাস্ক কমপ্লিট করে

৫. রেফার করে 

৬. দৈনিক লগইন করে

৭. গ্রেথোর ডট কমের পোষ্ট পড়ে

আপনি দৈনিক গ্রেথোর ডেস্কে লগইন করলে ১০ পয়সা করে পাবেন। আপনি দৈনিক যদি ৫০ টি করে কমেন্ট করেন তাহলে আপনি ৫ টাকা পাবেন। এছাড়া গ্রেথোর ডট কমের নিজের লেখা পোষ্ট  কোনো বড় গ্রুপে শেয়ার করলেও ২০০০ টাকা পর্যন্ত বোনাস পাবেন।

এছাড়া গ্রেথোর ডট কমে টাস্ক কমপ্লিট করার মাধ্যমে আয় করার সুযোগ রয়েছে।আপনি প্রতি রেফারে পেয়ে যাবেন ৫০ টাকা। আপনি গ্রেথোর ডট কমের পোষ্ট পড়লে আপনি পাবেন ০.০১০ টাকা আর পোষ্টের লেখক পাবেন ০.০১০ টাকা। 

আপনার লেখা আর্টিকেল যদি ১০০০ বার ভিউ হয় তাহলে আপনি বোনাস পাবেন। মানে ১০০০০ বার ভিউ হলে ১০ বার বোনাস পাবেন। 

১০০০ টাকা হলে আপনি উইড্র করতে পারবেন। পেমেন্ট পাবেন মোবাইল রিচার্জ ও বিকাশের মাধ্যমে। আর প্রিমিয়াম মেম্বাররা ৬০০ টাকা হলে পেমেন্ট নিতে পারেন। 

ইনকাম টিউন্সঃ

ইনকাম টিউন্সেও বাংলা আর্টিকেল লেখার একটি ওয়েবসাইট। ইনকামটিউন্সে আপনি প্রতি আর্টিকেলের জন্য ১০ টাকা পাবেন। প্রতি পোষ্ট পড়লে পাবেন ০.১০ টাকা আর পোষ্টের লেখক পাবেন ০.০৫ টাকা।

এনিভার্সারি বোনাস পাবেন ২০ টাকা। পোষ্টে কমেন্ট করলে পাবেন ০.০১০ টাকা আর পোষ্টের লেখক পাবেন ০.০০৫ টাকা। নতুন রেফারেল যুুক্ত করলে পাবেন ৫ টাকা এবং নতুন রেফারেল সাইন আপ করলে পাবেন ৩ টাকা। আর ৫০০ টাকা হলেই পেমেন্ট নিতে পারবেন।

অর্ডিনারী আইটিঃ 

অর্ডিনারী আইটিতে আপনি আর্টিকেল রাইটিং এর জব করে আয় করতে পারেন। আপনাকে মাসে ৬০ টি আর্টিকেল লিখে সাবমিট করতে হবে। তার বিনিময়ে আপনি মাসিক হারে টাকা পাবেন। এ টাকার পরিমাণ প্রথম প্রথম ৩ হাজার থেকে ৮ হাজার টাকা। তারপর প্রোমোশন পেলে ৯ হাজার টাকা থেকে ১৫০০০ টাকা করা হবে।

প্রতি সপ্তাহে আপনাকে ১৪ টি আর্টিকেল সাবমিট করতে হবে। আর যদি সময়ের আগেই সাবমিট করতে পারেন তাহলে বাকী দিনগুলিতে ছুটি কাটাতে পারেন। 

তবে এর আগে আপনাকে অর্ডিনারী আইটির একটি কোর্স করতে হবে। কোর্সটি ৭ দিনের। অনেকে সাতদিনের আগে কোর্স শেষ করে ফেলে। কোর্স ফি ১০৫০ টাকা। কোর্স শেষ না করে আপনি অর্ডিনারী আইটিতে আয় করতে পারবেন না। 

কোর্স  ফি প্রথম মাসের বেতনের সাথে ফেরতযোগ্য। 

পরিশেষেঃ

আশা করি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। যদি ভালো লাগে তাহলে সোশাল মিডিয়াতে  শেয়ার  করবেন ।  আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখার জন্য অসংখ্য ধন্যবাদ । আমার  সাথে থাকবেন।  আল্লাহ হাফেজ ।  আসসালামু  আলাইকুম  ওয়া রাহমাতুল্লাহি ওবারকাততুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ