বাংলায় আর্টিকেল লিখে প্রতি আর্টিকেলে ২০০০ টাকা আয় করার সেরা সাইট।

আসসলামু আলাইকুম, 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

প্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ আপনারা কেমন আছেন।  অনেক দিন পর আপনাদের সাথে   কথা হচ্ছে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সামনে একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে।

আজ আমি যে ওয়েবসাইট নিয়ে কথা বলব সে ওয়েবসাইটের লিংক হলো - 

www.pratiborton.com

এই ওয়েবসাইটে আপনি প্রতি আর্টিকেলের জন্য সাথে সাথে বিকাশ পেমেন্ট পাবেন। ৭০০ শব্দের আর্টিকেলের জন্য ৩০ টাকা ও ১০০০ শব্দের একটি আর্টিকেলের জন্য ৫০ টাকা দেওয়া হবে। তবে একটি আর্টিকেল থেকে আপনি ২০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। 

শব্দসংখ্যা ৭০০ এর নিচে হলে লেখা প্রকাশ করা হবে না। 

শব্দসংখ্যা বাড়ার সাথে সাথে আর্টিকেলের টাকার পরিমাণও একই পরিমাণে বাড়বে। ১৫০০ শব্দের জন্য ৭৫ টাকা এবং ২০০০ শব্দের আর্টিকেলের জন্য আপনি ১০০ টাকা পাবেন।

তবে একটা কথা বলা প্রয়োজন আপনার লেখার মান যদি ভালো হয় তাহলে আপনি পেমেন্টের সাথে এক্সট্রা বোনাস পাবেন।

দিনে কয়টা আর্টিকেল পাবলিশ করতে পারবেন?

এই ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশের ক্ষেত্রে কোনো বাওন্ডারি নেই। আপনি যত খুশি তত আর্টিকেল সাবমিট করতে পারেন। যত খুশি তত লিখতে পারেন। এই ওয়েবসাইটে এডিটিং ছাড়া আর্টিকেল পাবলিশ করা হয় না। এডিটিং এর জন্য যথেষ্ট সময়ের প্রয়োজন হয়। তাই এক সপ্তাহে ৬ -৭ টার বেশি আর্টিকেল প্রবেশ করা সম্ভব হয় না। 

পেমেন্ট কী জমা রাখা যাবে?

এ ওয়েবসাইটে টাকা জমা রাখার কোনো ব্যবস্থা নেই। আপনি একদিন যতগুলোই আর্টিকেল পাবলিশ করুন না কেন পেমেন্ট সঙ্গে সঙ্গে নিতে হবে। 

স্পেশাল লিস্টের লেখকদের সুবিধা করি?

স্পেশাল লিস্টের লেখকরা বাকী লেখকদের তুলনায় বেশি সম্মানি পেয়ে থাকেন। একজন স্পেশাল লিস্টেড লেখক ১০০০ শব্দের জন্য ৭৫ টাকা পাবেন। সাধারণ লেখকের মতোই স্পেশাল লিস্টেড লেখকদের শব্দ বাড়ার সাথে সাথে টাকার পরিমাণও বাড়তে থাকে। যেমন- ২০০০ শব্দের আর্টিকেল লিখলে ১৫০ টাকা দেওয়া হবে।

তাছাড়া স্পেশাল লিস্টেড লেখকের ইনবক্সে কনটাক্ট্র জব পৌছে যাবে। যেখানে দুই থেকে তিনগুণ পর্যন্ত আয় করার সুযোগ পাবেন। 

কনটাক্ট্র জব কী?

এটি ব্লগের পাশাপাশি নানা সার্ভিস দিয়ে থাকে। অর্থ্যাৎ অন্যান্য ব্লগ ও এজেন্সি থেকে নেওয়া আর্টিকেল অর্ডার নিয়ে লিখে দেওয়া হয়। 

কীভাবে লেখক হিসেবে যোগ দিবেন?

এ ওয়েবসাইটে লেখার জন্য সর্বনিম্ন কলেজ স্টুডেন্ট হওয়া আবশ্যক। তবে বিশ্ববিদ্যালয় স্টুডেন্টদের এরা বেশি মূল্যায়ন করে থাকে। 

এ ওয়েবসাইটে আয় করতে হলে প্রথমে ফেসবুক পেজে আবেদন করতে হবে। কারণ এটি সবার কাছ থেকে লেখা নেয়না এবং ভবিষতেও নেবে না।

[ বি.দ্রঃ এখানে আপনি নিজ থেকে একাউন্ট করতে পারবেন না আর একাউন্ট না থাকা অবস্থায় লেখা জমা দিলে সরাসরি ডিলিট করে দেওয়া হবে। তাই লেখার আগে কনফার্ম হয়ে নিন, এটি আপনার লেখা নিবে। ]

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ