ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায়- কীভাবে CMD ব্যবহার করে WIFI পাসওয়ার্ড দেখবেন

মাত্র ২ মিনিটেই যেকোনো  Windows(XP, 7, 8, 10, 11) এ wifi পাসওয়ার্ড দেখা যাবে এখন খুব সহজ এ CMD ব্যবহার করে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনেক সময় দেখা যায় যে, আমরা WIFI  পাসওয়ার্ড ভুলে যাই কিন্তু আমাদের কম্পিউটার কিংবা ল্যাপটপ এ আগে থেকেই WIFI কানেক্ট করা থাকে।

আবার কোনা নতুন জায়গায় গেলে WIFI  পাসওয়ার্ড চাইলে কানেক্ট করে দেয় কিন্তু আমাদেরকে পাসওয়ার্ড বলে না। ভবিষ্যতে ব্যবহারের জন্য বারংবার পাসওয়ার্ড চাইতে হয়। আমরা চাইলে খুব সহজে CMD ব্যবহার করে পাসওয়ার্ড দেখতে পারি কানেক্টেড wifi এর।

প্রথম ধাপঃ CMD Open  করতে হবে.

CMD (Command Prompt) ওপেন করার জন্য ‍আমরা START/Windows বাটন এ ক্লিক করবো। সার্চ বার এ টাইপ করবো CMD তাহলে ডান পাশে দেখতে পাবো Run As Administration ওখানে ক্লিক করলে আমাদের সামনে একটি window ওপেন হবে।

আবার চাইলে একই কাজ ‍আমরা কীবোর্ড এর window button + R বাটন press করে RUN অপশন চালু করতে পারি। তারপর search বার এ টাইপ করতে হবে  cmd এবং press Enter বাটন। তাহলে এইরকম একটি window ওপেন হবে।

 

দ্বিতীয় ধাপঃ কোড টাইপ করতে হবে.

Command prompt window তে উক্ত কোড টি টাইপ করতে হবে- Netsh wlan show profile name="WIFI name" key=clear .

এখানে "WIFI name" এর জায়গায় আপনার যে wifi টি কানেক্ট অবস্থায় আছে ঐ wifi  এর নাম দিতে হবে। WIFI এর নাম যেমন ‍আছে ঠিক তেমনই দিতে হবে কোনো প্রকার ভূল করা যাবে না।

Enter বাটন চেপে কোডটি রান করাতে হবে।

এরকম window আসবে। এখানে highlight করা অংশ Key Content এ দেথতে পাবেন wifi এর পাসওয়ার্ডটি। Security  এর প্রয়োজনে এখানে আমি ‍আমার  wifi  পাসওয়ার্ডটি hide  করে রেখেছি। আপনারা আপনাদের পাসওয়ার্ডটি এখানে দেখতে পাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ