টুইটার কি এবং কিভাবে একাউন্ট খুলবেন?

টুইটারকি: টুইটার হল একটি সামাজিক নেটওয়ার্কিং সাইট, যা ২০০৬ সালে জ্যাক ডরসি, নোয়াহ গ্লাস, বিজ স্টোন এবং ইভান উইলিয়ামস দ্বারা তৈরি করা হয়েছিল।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটি এক ধরনের মাইক্রো-ব্লগিং সিস্টেম, যেখানে আপনি "টুইট" নামে ১৪০ টি অক্ষরের একটি পোস্ট প্রকাশ করতে পারেন। টুইটার আজকাল সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি।

বর্তমান তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী টুইটারের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা সাড়ে তিনশ মিলিয়নেরও বেশি। এখানে আপনি অন্যান্য ব্যবহারকারীদের অনুসরণ করতে পারেন, এটি করার পরে, আপনি আপনার টুইটার টাইমলাইনে তাদের টুইটগুলি দেখতে পাবেন।

আপনি যদি এটি পছন্দ করেন তবে আপনি তাদের টুইটগুলিকে লাইক এবং রিটুইট করতে পারেন এবং আপনি প্রতিক্রিয়া জানাতে উত্তরও দিতে পারেন।

কিভাবেটুইটারেএকটিঅ্যাকাউন্টতৈরিকরবেন

ধাপ ১ টুইটারে একটি অ্যাকাউন্ট তৈরি করা খুবই সহজ, শুধু টুইটারে যান এবং সাইন আপ এ ক্লিক করুন। পরবর্তী ধাপে, আপনার নাম, ফোন বা ইমেল লিখুন এবং পরবর্তী আলতো করে চাপুন।

ধাপ ২ এখন আপনাকে কিছু সহজ পদক্ষেপ গ্রহন করতে হবে যার উপর আপনি কেবল Next এ ক্লিক করবেন। এরপরে, টুইটার থেকে আপনার নিবন্ধিত ফোন বা ইমেলে একটি যাচাইকরণ কোড পাঠানো হবে, সেটি টুইটারে প্রদান করুন এবং পরবর্তী বাটনে চাপুন।

ধাপ ৩ শেষে, আপনার টুইটার পাসওয়ার্ড তৈরি করুন। একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করুন, যাতে আপনার একাউন্টটি হ্যাক হতে না পারে।

ধাপ ৪ এখন আপনাকে কিছু সহজ পদক্ষেপ করতে বলা হবে যেমন: প্রোফাইল ছবি বাছাই, বায়ো লিখুন, কিছু ব্যবহারকারীকে অনুসরণ করুন ইত্যাদি। আপনি যদি এই পদক্ষেপগুলি এখন করতে না চান তবে এখনই এড়িয়ে যান এবং এগিয়ে যান বাটনে ক্লিক করুন।

টুইটারে কি কি করতে পারবেন বা টুইটারের কাজ কি

১। টুইট করা: আপনি টুইটের মাধ্যমে আপনার মতামত এবং চিন্তা শেয়ার করতে পারেন, তবে শুধুমাত্র ১৪০টি অক্ষরে।

২। অনুসরণ বা ফলো করুন: আপনি ব্যক্তিগত পছন্দ অনুযায়ি আপনি আপনার বন্ধুদের এবং অন্যান্য টুইটার ব্যবহারকারীদের অনুসরণ করতে পারেন।

৩। রিটুইট বা পুনঃটুইট: আপনি যেকোন পোস্ট শেয়ার করতে অন্য টুইটার ব্যবহারকারীর টুইট পুনঃটুইট করতে পারেন।

৪। হ্যাশট্যাগ (#): এটি টুইটারে একটি অসাধারণ দুর্দান্ত বৈশিষ্ট্য ।এটি আপনার টুইটকে আরও মানুষের কাছে পৌঁছানোর জন্য ব্যবহার করা হয়।

৫। মেনশন করা (@ব্যবহারকারীর নাম): যখন কেউ টুইটারে আপনার সাথে কথা বলে বা আপনার সম্পর্কে কথা বলে, তারা তাদের টুইটগুলিতে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে আপনাকে মেনশন করতে পারে।

আপনি সহজেই এই ভাবে আপনার নিজের টুইটার অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। তাই আশা করি এই পোস্টটি টুইটার কি এবং কিভাবে একটি টুইটার অ্যাকাউন্ট তৈরি করতে হয় এখান থেকে অনেক কিছু জানতে পারবেন।

এই পোস্টটি বুঝতে আপনার কোন সমস্যা হলে নিচের কমেন্টে প্রশ্ন করুন। অবশেষে, আপনি চাইলে এই পোস্টটি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Aidetuo Roy - Oct 11, 2022, 11:58 AM - Add Reply

Nics

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ