মোবাইল দিয়ে ইনকাম করার উপায় ২০২২

আপনি কি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান? তাহলে আপনাকে জানতে হবে, মোবাইল দিয়ে কোন কোন উপায়ে ইনকাম করা যায়। আজকে আমি আপনাদের সাথে মোবাইল দিয়ে ইনকামের ৫টি সহজ উপায় সম্পর্কে আলোচনা করবো। যেগুলো মাধ্যমে আপনি চাইলেই আপনার ক্যারিয়ার গঠন করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ফ্রিল্যান্সিং করে ইনকাম

ফ্রিল্যান্সিং অর্থ মুক্ত বা স্বাধীন পেশা। বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে আমাদের দেশসহ বিশ্বের বিভিন্ন দেশের হাজার হাজার মানুষ স্বাবলম্বী হয়ে উঠেছে। আপনিও চাইলেও ফ্রিল্যান্সিং করে ক্যারিয়ার গঠন করতে পারেন। ফ্রিল্যান্সিং করার জন্য আপনার মধ্যে থাকতে হবে যেকোনা একটা বিষয়ের উপর দক্ষতা।

সেই দক্ষতাটা হতে পারে ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং সহ বিভিন্ন ধরনের বিষয়ের উপর। অনেকেই এখন বলবেন, "কোথায় ফ্রিল্যান্সিং করবেন?" এর উত্তর হতে পারে ফাইভার,আপওয়ার্ক, ফ্রিল্যান্সর ডট কম সহ হাজারো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস।

এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

ই-কমার্স কথাটার সাথে আমরা সকলেই পরিচিত। বর্তমান সময়ের জনপ্রিয় ই-কমার্স সাইটগুলোর মধ্যে অন্যতম আলিবাবা, ডারাজ, আমাজন, বিডিশপ ইত্যাদি। আপনি যদি এই ই-কমার্সগুলোর প্রডাক্ট বিক্রি করে দিতে পারেন, তাহলে আপনি পাবেন সেই প্রডাক্টের মূল্য থেকে একটা কমিশন। যেটা হবে আপনার লাভ। এই প্রডাক্টগুলো হতে পারে বই, কোর্স, মোবাইল, ক্যামেরা, কাপড়, বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি সহ বিভিন্ন ধরনের নিত্যপ্রয়োজনীয় জিনিস-পত্র।

ভিডিও তৈরি করে ইনকাম

বর্তমান সময়ে ভিডিও কেনা ভিডিও দেখতে পছন্দ করে না। আপনি চাইলেই বিভিন্ন বিষয়ের উপর ভিডিও তৈরি করে ফেসবুক, ইউটিউব সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করতে পারেন। এরপর অনেকেই আপনার ভিডিও দেখবে এবং ভিডিওতে আশা অ্যাড থেকে আপনি ইনকাম করতে পারবেন।

যদিও প্রথম দিকে তেমন কোনো ইনকাম করতে  পারবেন না। কারণ আপনি যেই প্লাটফর্ম ভিডিও আপলোড করবেন সেই প্লাটফর্ম থেকে ইনকাম করার জন্য তাদের কিছু শর্ত থাকে। যেমন ইউটিউবের শর্ত, সর্বশেয ৩৬৫ দিনের মধ্যে আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইব ও ৪০০০ ঘন্টা ওয়ার্চ টাইম লাগবে।

ব্লাগিং করে ইনকাম

আপনি কি ভালো লেখালেখি করতে পারেন বা লেখালিখি করতে আপনি ভালোবাসেন? তাহলে আপনি তৈরি করতে পারেন ওয়েবসাইট। যেখানে আপনি প্রতিদিন বিভিন্ন বিষয়ের উপর লেখালিখি করতে পারেন এবং গুগল অ্যাডন্সসের মাধ্যমে করতে পারেন মাসে হাজার হাজার টাকা ইনকাম। ওয়েবসাইট তৈরি করার জন্য আপনি ব্যবহার করতে পারেন ব্লোগার বা ওয়ার্ডপ্রেস ইত্যাদি।

ছবি বিক্রি করে ইনকাম 

আমরা তো সকলেই ছবি তুলতে পছন্দ করি। আপনি চাইলেই এই ছবিকে বিক্রি করে করতে পারেন ইনকাম। ছবি বিক্রির উপযোগী করতে হলে ছবির মধ্যে কিছু বৈশিষ্ট্য থাকতে হবে। এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে অন্যতম - আপনার ছবি হতে হবে সুন্দর ও ফ্রেশ।

আশা করি বুঝতে পেরেছেন কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায়। তবে একটা কথা মনে এই কাজগুলোয় সফল হতে একটু সময় লাগবে। তাই ধৈর্য ধরে থাকতে হবে। নাহলে আপনাকে ঝড়ে পড়ে যেতে হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ