কেমন হবে আগামী দিনের স্মার্ট ফোন ?

কেমন হবেআগামী দিনের স্মার্টফোন?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

-মুহাম্মদ দিদারুল আলম

মোবাইল ফোন বর্তমান প্রযুক্তির এক মহাবিস্ময়। আজকাল ধনী দরিদ্র আবাল বৃদ্ধ বণিতা সবার হাতেহাতে স্মার্টফোন শোভা পায়একটি স্মার্টফোন না হলে কারো যেন চলে না।

পেটে ভাত না থাকুক বা না থাকুক, পরনে ভালো কাপড় থাকুক না থাকুক, পড়ালেখা জানুক না জানুক অবশ্যই একটি দামী স্মার্টফোন ফোন সবার থাকা চাইস্মার্টফোনের জটিল সব সেটিংস ও ফাংশন জানতে কারো আগ্রহের কমতি নেই।

আজকাল কর্মহীন বেকারদের দিন রজনীর সিংহভাগ কাটে মোবাইল গুঁতাগুঁতিতে। এমনকি কর্মজীবিদের অনেককে কাজের ফাঁকে কিংবা কাজ ফাঁকি দিয়ে মোবাইলে তন্মময় হয়ে থাকতে দেখা যায়ছাত্রছাত্রীদের তো কথাই নেই।

স্মার্টফোন প্রযুক্তি দিনদিন উন্নতথেকে উন্নততর হচ্ছে এবং আগামী দিনেরস্মার্টফোনগুলি একটি নতুন পর্যায়ে প্রবেশ করতে চলেছে। এই নতুনস্মার্টফোনগুলির কিছু বৈশিষ্ট্য নিম্নে উল্লেখ করা হলো:

5G নেটওয়ার্ক

আগামীদিনের স্মার্টফোনগুলি বেশিরভাগ হার্ডওয়ারে 5G নেটওয়ার্ক সাপোর্টকরবে।আমাদের দেশে   4.5G, 5G–র নামে অনেক ফাঁকাবুলি চলছে। সত্যিকারের5G নেটওয়ার্ক মোবাইল ইন্টারনেট ব্যবহারে নতুন একটি দিন হিসাবে প্রবেশ করবে এবংএই5G নেটওয়ার্কমোবাইলেঅত্যন্ত দ্রুত ইন্টারনেট সংযোগ সরবরাহ করবে।

ফোল্ডিং স্ক্রিন

কিছু নতুন স্মার্টফোনগ ফোল্ডিং স্ক্রিন সমর্থন করবে। ফোল্ডিং স্ক্রিন মোবাইলের স্ক্রিন দুইভাগে ভাগ করে একটি ফোল্ডিং মেশিনের মতো কাজ করে। ফোল্ডিং স্ক্রিনব্যবহারকারীরা দুটি স্ক্রিনের মধ্যে কাজ করতে পারেন। ফোল্ডিং স্ক্রিনএকটি নতুন প্রযুক্তি যা আধুনিক স্মার্টফোন বিশ্বে সবচেয়ে জনপ্রিয় হতেচলেছে।

ব্যাটারি লাইফ

বেশিরভাগ স্মার্টফোনের একটি সমস্যা হল ব্যাটারি লাইফ। আগামী দিনেরস্মার্টফোনগুলি এই সমস্যার সমাধান করতে চলেছে। এই স্মার্টফোনগুলির ব্যাটারিলাইফ দ্বিগুণ বা ত্রিগুণ বা আরও বেশি হবে।

ক্যামেরা

স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল ক্যামেরা। আগামী দিনেরস্মার্টফোনগুলি আরও উন্নত ক্যামেরা সমর্থন করবে এবং বেশিরভাগ স্মার্টফোনেরক্যামেরা একটি প্রফেশনাল ক্যামেরার মতো হবে।

সিকিউরিটি

আগামী দিনের স্মার্টফোনগুলি আরও উন্নত সিকিউরিটি সমর্থন করবে। এইস্মার্টফোনগুলির সিকিউরিটি আরও বেশি হবে যাতে ব্যবহারকারীর ডাটা এবং তথ্যসুরক্ষিত থাকে।

সামাজিক মাধ্যম

স্মার্টফোনের একটি বড় সুবিধা হল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার। আগামীস্মার্টফোনগুলি সামাজিক মাধ্যম ব্যবহারে আরও সুবিধা সরবরাহকরবে। এই স্মার্টফোনগুলি আরও সহজে ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার এবংঅন্যান্য সামাজিক মাধ্যম ব্যবহার করা যাবে।

স্মার্ট হোম

আগামী দিনের স্মার্টফোনগুলি স্মার্ট হোম সমর্থন করবে। এই স্মার্টফোনগুলিবিভিন্নভাবে ব্যবহারকারীদের ঘরের নিয়ন্ত্রণ করার সুবিধা সরবরাহ করবে।

স্বাস্থ্য ও কর্মক্ষমতা

আগামী দিনের স্মার্টফোনগুলি ব্যবহারকারীদের স্বাস্থ্য ও কর্মক্ষমতাসম্পর্কে সাহায্য করবে। এই স্মার্টফোনগুলি ব্যবহারকারীদের ফিটনেস ট্র্যাকিংকরতে সাহায্য করবে এবং কর্মক্ষমতা সম্পর্কে তথ্য সরবরাহ করবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a content writer as well as free article writer, English teacher and researcher..