কিছু দরকারি টিপস এবং সতর্কতা । খুব গোপন টেক্সট ।

হ্যালো ,আশা করি সবাই ভালো আছেন । আজকের টেক্সট টি একটু ভিন্ন । আজকে আপনাকে কিছু টিপস দেওয়ার চেষ্টা করব । টেক্সট টি ভালো লাগলে ফলো করবেন । এর ভিতরে কিছু অ্যাড আসবে । 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তার জন্য কিছু মনে করবেন না । 

টেক্সট শুরু করার আগে একটা কথা বলে নিচ্ছি , আমি টেক্সট লিখে টাকা ইনকাম করি ।এই টেক্সট এ একটি ভিউ হলে কমপক্ষে এক টাকা পাবেন। আপনি টেক্সট শেয়ার করে অনেক টাকা ইনকাম করতে পারবেন ।

এছাড়াও গুগল এ আপনার টেক্সটটি দেখাবে । কিভাবে আর্টিকেল লিখবেন তা ঐ ওয়েবসাইটে দেওয়া আছে । আপনি যদি টেক্সট বা আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে চান তাহলে এই লিঙ্ক এ ক্লিক করুন । প্রথমে রেজিষ্টেসন করতে হবে । তাহলে মেইন পেজ এ চলে যাবেন ।

এখন আসল টপিকে আসা যাক । প্রথমে কিছু সতর্ক বার্তা দেওয়ার চেষ্টা করব । পুরো টেক্সট টা ভালো করে পড়বেন । এই টেক্সটটি আমাদের দৈনন্দিন জীবনে কিছু উপকারে আসতে পারে । 

 কারেন্ট নিয়ে কিছু সাবধানতা:

বর্তমান সময়ে কারেন্ট একটি অপরিহার্য জিনিস । কারেন্ট ছাড়া আমরা থাকতে পারি না । কিন্তু এই কারেন্ট ব্যাবহারের অসতর্কতায় বিভিন্ন দুর্ঘটনা ঘটে । এমনকি কারেন্টে একজন মানুষের প্রাণহানির কারণও হতে পারে ।

কারেন্টে শক সার্কিট হলে ঘর বাড়িতে আগুন লেগে ধন , সম্পদও ক্ষতি হতে পারে । তাই আমাদের কে কারেন্ট ব্যাবহারে সাবধানতা অবলম্বন করতে হবে , যেন কোন দুর্ঘটনা না ঘটে । 

কারেন্টের দুর্ঘটনা থেকে বাঁচার উপায় ;

১) ভেজা হাত দিয়ে কারেন্টের সুইচ ধরা যাবে না । বিদ্যুতের সুইচ বারে বারে অন অফ করা যাবে না । এতে অনেক সময় শক সার্কিট হয় । 

২) মোবাইল চার্জ দেওয়ার সময় সাবধানতা অবলম্বন করতে হবে । রাতে মোবাইল ফোন বা অন্য কোন কিছু চার্জ দেওয়ার সময় সাবধান থাকতে হবে ।

৩) কারেন্টের কোন তার বা সার্কিট সারার সময় হাতে রাভারের গ্লাস্প পড়ে নিতে হবে , এবং পায়ে চামের জুতো পড়ে নিতে হবে । 

৪) কেউ কারেন্টে আটকালে তাকে খালি হাতে ধরা যাবে না । প্রথমে মেইন সুইচ বন্ধ করার চেষ্টা করতে হবে । তা করতে না পারলে শুকনো লাঠি বা বিদ্যুৎ অপরিবাহী কোন কিছু দিয়ে তাকে ছাড়ানোর চেষ্টা করতে হবে ।

তারপরও যদি কোন কাজ না হয় তাহলে অভিজ্ঞ কেও থাকলে তাকে যত দ্রুত সম্ভব ডেকে আনতে হবে এবং কারেন্ট থেকে ছাড়া পেলে তাকে প্রাথমিক কিছু চিকিৎসা দিতে হবে । এতে সুস্থ না হলে ডাক্তারের 

কাছে নিয়ে যেতে হবে ।

৫) বিদ্যুতিক কোন যন্ত্রপাতির আশে পাশে পানি বা তরল কিছু ফেলা থেকে বিরত থাকতে হবে । পানি ফেললে শর্ট সার্কিট হয়ে যেতে পারে । আগুন বা ঐ যন্ত্রটি ব্লাষ্ট হওয়ার সম্ভাবনা আছে । তাই বিদ্যুৎ ব্যবহার নিয়ে আমাদের সচেতন থাকতে হবে । 

প্রতারণা থেকে বাঁচা:

বর্তমানে নগদ , বিকাশ , রকেট ইত্যাদিতে মানুষ বিভিন্নভাবে প্রতারিত হচ্ছে । আমাদের এ বিষয় নিয়ে সাবধান এবং সচেতন হওয়া দরকার যাতে এক শ্রেণির মানুষ আমাদের প্রতারিত করতে না পারে । এ নিয়ে কিছু সতর্ক বার্তা দেওয়া হলো ।

প্রতারিত হওয়া থেকে বাঁচার উপায় ;

১) বর্তমানে মানুষ বিকাশে নানাভাবে প্রতারিত হয় । তাই এই নিয়ে আমাদের সচেতন থাকতে হবে । কেউ যদি ফোন দিয়ে বলে যে ,সে বিকাশ কম্পানির কর্মচারী , আপনার বিকাশ নাম্বারটি রিকভারি করতে হবে ,

না হলে আপনার বিকাশ অ্যাকাউন্ট টি বন্ধ হয়ে যাবে , এ বলে বিকাশ নাম্বার চায় । যদি তখন আমরা বিকাশ নাম্বার দিয়ে দেই , তাহলে সেই লোকটি আপনার বিকাশের সব টাকা নিয়ে নেবে ।

কারণ বিকাশের কর্মচারী এভাবে বিকাশ নাম্বার জিজ্ঞাসা করবে না । আপনি যদি আপনার বিকাশ নাম্বারটি দিয়ে দেন তাহলে প্রতারিত হয়ে যাবেন ।

তাই এরকম কাউকে আপনার বিকাশ নাম্বার ভুলেও দিবেন না । একইভাবে নগদ , রকেট এ মানুষ প্রতিনিয়ত প্রতারিত হচ্ছে । তাই অচেনা কাউকে বা মোবাইল ফোন এ বিকাশ , নগদ , রকেট এর নাম্বার কাউকে দেওয়া থেকে বিরত থাকবেন , প্রতারিত হবেন না । এসব অ্যাকাউন্ট ব্যবহারে আমাদের সবাইকে সচেতন হতে হবে । 

২) এইভাবে কোন অপরিচিত অ্যাপ বা সফটওয়্যারে ক্রেডিট কার্ড এর নাম্বার দেওয়া থেকে আমাদের বিরত থাকতে হবে । অনেক অ্যাপ বা সফটওয়্যারে মিথ্যা কথা বলে বিকাশ ,নগদ ,রকেট ,ব্যাংক অ্যাকাউন্ট ,ক্রেডিট কার্ড এর নম্বর নিয়ে সমস্ত টাকা নিয়ে নিয়েছে ।  এভাবে অনেকে প্রতারিত হয় ।

আমরা যেন এরকম প্রতারিত না হই । আমরা সবসময় সতর্ক থাকার চেষ্টা করব । আল্লাহ আমাদের সঠিক পথে নিয়ে যাবেন । আল্লাহ  আমাদের প্রতারিত হওয়া থেকে বাঁচাবেন ।

আজকের টেক্সটটি এখানেই শেষ করছি । আমার জন্য দোয়া করবেন । আল্লাহ আমাদের রব । আমাকে ফলো করে সবাই সাথেই থাকুন । আমার আগের টেক্সটটি সবাই দেখতে পারেন । সেটি হল  (-,-) এ কেন (+) হয় ।

সবাই ভালো থাকবেন । 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ