অনলাইনে ইনকাম করার জন্য কিছু সহজ কাজ। বিশেষ করে স্টুডেন্টদের জন্য।

অনলাইনে এমন অনেক কাজ পাওয়া যায় যেগুলো অনেক সহজ। এই সহজ কাজ গুলো করে মাসে একটি ভালো পরিমান অ্যামাউন্ট ইনকাম করা য়ায়। এই কাজ গুলো অনেক সহজ ও তাই আপনাদের করতে কোন অসুবিধা হবে না। আশা করি ইন্টারনেট চালাতে জানে এমন যে কেউই এই কাজগুলো করতে পারবে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সহজ কাজ সমূহ করে মাসে কত ইনকাম হয়

ইন্টারনেটে সহজ কাজের সংখ্যা অনেক। যদি ও ইন্টারনেটে সহজ কাজের ষলখ্যা অনেক তবুও এই কাজ গুলোর মাঝে একটা মৌলিক মিল আছে সেটা কি জানেন? সেটা হচ্ছে আপনি যে কাজই করুন না কেন আপনার মাসে যে পরিমান টাকা ইনকাম করবেন সেটার পরিমান খুব কম বা খুব বেশি হবে না।

সব কাজে অ্যামাউন্ট টর পরিমান মোটামুটি একই পাবেন। যদিও একই তবে, অ্যামাউন্ট এর পরিমান টা লিখে দেয়া ভালো নয় কি। তাহলে চলুন জেনে নেয়া যাক- সেটির পরিমান হচ্ছে ২০-৩০ হাজার টাকা। কি অবাক হচ্ছেন। কারন একজন চাকরিজীবি তো এই পরিমান টাকা ইনকাম করে। আমি সেই পরিমান টাকা ইন্টারনেটে ইনকাম করবো তাও আবার সহজ সহজ কাজ করে।

অবাক করার মতো বিষয় নয় কি? না, বন্ধুরা এটি মোটেই অবাক করার মতো বিষয় টা ইন্টারনেটে ২০-৩০ হাজার টাকা ইনকাম করা কোন বিষয়ই না। শুধু সময় দিয়ে ধৈয্য ধরে কাজ করে যেতে হবে। তাহলেই কেবল এই পরিমান টাকা আপনি ইনকাম করতে পারবেন।

অনেক তো কথা বলা হলো এখন চলুন কিছু কাজ নিয়ে আলোচনা করা যাক-

অনলাইনে যেসব সহজ কাজ পাওয়া যায়

১.জিপিটি সাইট থেকে

২. সার্ভে করে

জিপিটি সাইট

এই জিপিটি টা আবার কি? অনেকের মনেই এই প্রশ্নটা নিশ্চয়ই এসেছে৷ এটি হচ্ছে এমন সাইট যে সাইট গুলোতে কিছু সহজ কাজের বিনিময়ে তারা আপনাকে টাকা দেবে। সহজ কাজ তো বুঝলাম, এই সহজ কাজগুলো কি কি? এগুলো হচ্ছে গেম খেলা, সার্ভে করা, ভিডিও দেখে টাকা ইনকাম করা।  

এখন আপনারা বলুন বন্ধুরা এর চেয়ে সহজ কাজ সম্পকে আপনি আমাকে বলতে পারেন। 

এই কাজ করে মাসে কত ইনকাম হবে

এই কাজ করে মাসে ২০-৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন৷ আপনি ইচ্ছা করলে এর থেকে কিছুটা বেশি ইনকাম করতে পারবেন।আপনি প্রথমে এই পরিমান টাকা ইনকাম করতে পারবেন না। এই পরিমান টাকা ইনকাম করার জন্য আপনাকে কিছুদিন চেষ্টা করতে হবে। যদিও আপনি আপনার ইনকাম প্রতি মাসেই পেয়ে যাবেন। তবে, আপনি যত বেশি এই কাজ করবেব আপনার দক্ষতা ততই বৃদ্ধি পাবে। যত বেশি দক্ষ হবেন আপনার ইনকাম কিছুটা হলেও বৃদ্ধি পাবে।

    *এই কাজ করে কি এর চেয়ে বেশি ইনকাম করা যাবে না?

আপনার যদি এর থেকে বেশি ইনকাম করার ইচ্ছা থাকে তাহলে আপনি অন্য কাজ করুন। 

এই কাজ করে এর থেকে বেশি ইনকাম করতে পারবেন না নয়। আপনি ইচ্ছা করলে এর চেয়ে বেশি ইনকাম করতে পারবেন৷ কিন্তু, এক জায়গায় সমস্যা দেখা দেয় সেটা হচ্ছে আপনি এই কাজে যতটা সময় দিবেন আপনি ইচ্ছা করলে সেই সময়ের মধ্যে অন্য একটা কাজে দক্ষ হতে পারেন। আপনি ইচ্ছা করলে সেই কাজ করতে পারবেন। এখন আপনার ইচ্ছা আপনি কি করবেন। 

কাজ কোথায় পাবেন

কাজ আপনাকে নিজে খুজে। এখন আপনি ভাবছেন কাজ খুজবেন কোথায়। কোথায় খুজবেন এট ভেবে পাচ্ছেন না ইন্টারনেটে খুজবেন। ইন্টারনেটে এমন অনেক কাজ পেয়ে যাবেন। আপনারা চাইলে এর পরের আর্টিকেলে সেটি নিয়ে আসতে পারি।

*ইন্টারনেটে যেসব কাজ পাওয়া যায় সেগুলো কি যেটা ইচ্ছা সেটাই করবো?

ইন্টারনেটে অনেক কাজের সাইট পাওয়া যায়। আপনি কি যেটা ইচ্ছা সেটা করবেন? 

না, বন্ধুরা ইন্টারনেটে এমন অনেক সাইট পাওয়া গেলেও সেই সাইট গুলো বিশ্বস্ত না। আবার এমন ও অনেক সাইট আছে যে সাইট গুলো বিশ্বস্ত কিন্তু আপনি টাকা উঠাতে গিয়ে সমস্যায় পরবেন। আপনার যাতে কাজ করে টাকা উঠাতে কোন সমস্যা না হয় তার জন্য আপনাকে কিছু কাজ করতে হবে। সেগুলো কি কি সেটা নিয়ে বলা য়াক চলুন-

আপনি ইন্টারনেটে দুই প্রকার জিপিটি সাইট পাবেন একটি হচ্ছে দেশীয় অপরটি হচ্ছে বিদেশি। আপনি দেশী সাইট গুলোতে কাজ করলে টাকা বিকাশে কিংবা নগদ পেয়ে যাবেন। এক্ষেত্রে টাকা উঠানো খুবই সহজ।

আপনি চাইলে বিদেশি সাইট গুলোতে ও কাজ করতে পারেন। সেখানে টাকা দেশী সাইট গুলোর চেয়ে দ্বিগুণ থেকে চারগুণ এর বেশি ও পেয়ে যাবেন। টাকা তো পেয়ে গেলেন এখন উঠাবেন কিভাবে টাকা উঠানোর জন্য আপনাকে তারা পেপাল অথবা পেওনিয়ার এর কথা বলবে এখন আপনি জানেন না পেপাল অথবা পেওনিয়ার কি বা কাকে বলে।

তারা কিভাবে টাকা কিভাবে? তাদের আগে পেপাল অথবা পেওনিয়ার এ কিভাবে টাকা আনতে হয় কিভাবে একাউন্ট করতে হয় সেটা আগে জেনে নিন। তারপর কাজে লেগে পরুন। নয়তো আপনার টাকা কখনো উঠাতে পারবেন না। 

সাইট টি বিশ্বস্ত কি না তা বুঝবো কিভাবে? 

এটি একটি ভালো কথা। আমি যে সাইটে কাজ করবো সেটি যদি বিশ্বস্ত না হয় তাহলে তো তারা আমাকে টাকা দেবে না। এমন সমস্যায় যাতে আপনি না পরেন তার জন্য আপনি একটি কাজ করতে পারেন সেটা হচ্ছে আপনাকে এমন সাইট সিলেক্ট করতে হবে যে সাইট গুলো অনেক ভালো।

এবং ইউটিউবে এবং গুগলে সেই সাইটে গিয়ে খোজ খবর করে নিবেন তাহলেই তো হয়ে গেল। তখন দেখবেন যে সাইটটি সবচেয়ে ভালো সেই সাইটে কাজ শুরু করে দিবেন।

সার্ভে করে ইনকাম

সার্ভে করে অনেকে মাসে ভালো পরিমান টাকা ইনকাম করে। এই কাজ খুবই সহজ এর চেয়ে সহজ কাজ আপনি চাইলে ও খুজে বের করতে পারবেব না। 

*তাহলে তো টাকা ও কম পাব? 

না, বন্ধুরা এই কাজগুলো যতই সহজ আপনার ইনকাম ও ততই বেশি। অবাক হচ্ছেন। অবাক হবারই কথা এই কাজটি সবচেয়ে সহজ আবার টাকার পরিমান ও সবার চেয়ে বেশি। এর চেয়ে অবাক হওয়ার কথা আছে বলুন তো। চলুন সার্ভে নিয়ে কিছু কথা বলা যাক। 

সার্ভে কাকে বলে? 

কোন কোম্পানি যখন কোন কিছু তৈরি করে তখন সেই কোম্পানি সেই প্রোডাক্ট সম্পর্কে অন্যদের মতামত নেয়। আপনাকে এই মতামত টিই দিতে হবে৷ এই মতামতটি দেয়ার একটা সিস্টেম আছে। সেটা হচ্ছে যখন আপনি কোন সার্ভে তে অংশ নেবেন তখন আপনাকে তারা কিছু প্রশ্ন দেবে।

প্রতিটি প্রশ্নের জন্য তারা আপনাকে কিছু অপশন দেবে আপনাকে তার মধ্যে একটা সিলেক্ট করতে হবে। এই কাজটি একদম পরিক্ষার এমসিকিউ এর সাথে মিলে যায়। শুধুু পার্থক্য একটাই পরিক্ষায় এমসিকিউ এ সঠিক উত্তর না দিলে আপনাকে টাকা দেয়া হবে না। আর এখানে আপনার যেটা ইচ্ছা সেটা সিলেক্ট করুন কোন সমস্যা না।  

সার্ভে করে কত টাকা ইনকাম করা যায়

আপনি যখন কোন সার্ভে তে অংশ নেবেন তখন সেই সার্ভে টি সম্পুর্ন করতে আপনার সর্বোচ্চ ৫ মিনিট -৩০ মিনিট সময় লাগতে পারে। দেশভেদে এক একটি সার্ভে ১$-৫$ পেয়ে যাবেন। এখন আপনারা মাসে কতগুলো সার্ভে করতে পারবেন সেটা আমি বলতে পারবে না।

বলতে পারলে আপনি মাসে কত টাকা ইনকাম করবেন সেটা বলে দিতাম। আপনি মাসে কত টাকা ইনকাম করবেন সেটা একটু কষ্ট করে হিসেব করে নিন। 

টাকা কিভাবে পাবো

আপনি দেশি সাইটে কাজ করলে টাকা বিকাশে পেয়ে যাবেন আর বিদেশি সাইটে করলে টাকা কিভাবে হাতে পাবেন সেটা উপরে বলা হয়েছে তাই এটা নিয়ে বেশি কিছু লিখতে চাইছি না। একই কথা একাধিক বার বলতে চাইছি না।

শেষ কথা

আপনারা চাইলে এই কাজ গুলো করতে পারেন। এই কাজগুলো অনেক সহজ।  এই কাজগুলো করার জন্য আপনাকে নতুন করে কোন কিছু শিখতে হবে না তাই এগুলো নতুনদের জন্য বেষ্ট কাজ। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

ছাত্র