স্মার্ট প্রযুক্তি | আসুন এক নজরে জেনে নিই।

স্মার্ট প্রযুক্তি কি?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

1.যন্ত্রগুলি যেগুলি মোবাইল, ওয়েব, ডেটাবেস, ওয়্যারলেস অ্যাক্সেস এবং সেন্সরগুলিকে স্মার্ট প্রেক্ষাপটে স্মার্ট প্রি- স্কুলারদের চাহিদা মেটাতে এবং মেটাতে অনুমতি দেয় ৷

এতে আরও জানুন: তানজানিয়ায় প্রাক বিদ্যালয়ের জন্য স্মার্ট ইন্টারেক্টিভ গেম-ভিত্তিক সিস্টেম।

2.' স্মার্ট ' শব্দটি প্রকৃতপক্ষে 'সেলফ-মনিটরিং অ্যানালাইসিস অ্যান্ড রিপোর্টিং টেকনোলজি' -এর একটি সংক্ষিপ্ত রূপ,

যদিও এটি ব্যবহারকারীদের ইন্টারনেট নেটওয়ার্কের সাথে সংযোগ স্থাপনের অনুমতি দেয় এমন যেকোন ধরনের উপলব্ধ প্রযুক্তি বর্ণনা করার জন্য 'চতুর'-এর প্রকৃত অর্থে ব্যবহৃত হয় ।

এতে আরও জানুন: ডিজিটাল মিডিয়া এবং সাংবাদিকতার নতুন ফর্ম।

3.প্রযুক্তিগুলি (সমস্ত বিন্যাসে ভৌত এবং যৌক্তিক অ্যাপ্লিকেশন অন্তর্ভুক্ত) যেগুলি পরিবেশের সাথে মানানসই স্বয়ংক্রিয়ভাবে মানিয়ে নিতে এবং আচরণ পরিবর্তন করতে সক্ষম,

প্রযুক্তি সেন্সরগুলির সাহায্যে জিনিসগুলিকে অনুধাবন করে, এটি বিশ্লেষণ এবং অনুমান করার জন্য ডেটা প্রদান করে, নিয়মগুলি থেকে সিদ্ধান্তগুলি আঁকতে পারে ৷

এটি শিখতেও সক্ষম যা পারফরম্যান্স উন্নত করার জন্য অভিজ্ঞতা ব্যবহার করে, অনুমান করা, চিন্তা করা এবং পরবর্তী কী করতে হবে সে সম্পর্কে যুক্তি, স্ব-উত্পাদিত এবং স্ব-টেকসই করার ক্ষমতা সহ।

এতে আরও জানুন: আঞ্চলিক উন্নয়ন আইসিটি সহ আরও স্মার্ট হয়ে উঠছে।

4.তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অঞ্চল এবং ব্যবসার ব্যবস্থাপনা উন্নত করতে ব্যবহৃত হয়। বিগ ডেটা, ক্লাউড পরিষেবা, ইন্টারনেট অফ থিংস, শেষ-ব্যবহারকারী ইন্টারনেট পরিষেবা সিস্টেম, কৃত্রিম বুদ্ধিমত্তা সহ অন্যান্য অন্তর্ভুক্ত করুন।

এতে আরও জানুন: স্মার্ট সিটি প্রকল্পের জন্য নাগরিক উপলব্ধি এবং সমর্থন: "স্মার্ট স্যান্টান্ডার" এর কেস।

5.প্রযুক্তি যা সেন্সর, ডাটাবেস এবং ওয়্যারলেস অ্যাক্সেসকে সহযোগিতামূলকভাবে উপলব্ধি করতে, মানিয়ে নিতে এবং পরিবেশের মধ্যে ব্যবহারকারীদের জন্য সরবরাহ করার অনুমতি দেয়।

জাদুঘরের মধ্যে সেন্সর এবং তথ্য ফিডের মতো বয়স্ক এবং শিক্ষামূলক পরিবেশের জন্য হাউজিং ডিজাইনে বর্তমানে এই ধরনের স্মার্ট প্রযুক্তি পাওয়া যায়।

এতে আরও জানুন: সর্বব্যাপী প্রযুক্তি এম্বেড করা।

6.এটি একটি নতুন প্রজন্মের প্রযুক্তি যা ইন্টারনেট সংযোগের মাধ্যমে মানব-মেশিন এবং মেশিন-মেশিনের মধ্যে মিথস্ক্রিয়া বাড়ায়।

এতে আরও জানুন: স্মার্ট গন্তব্যে অ্যাক্সেসযোগ্য পর্যটন অভিজ্ঞতা: ব্রেডা কেস (নেদারল্যান্ডস)।

7.স্মার্ট টেকনোলজি এমন একটি প্রযুক্তি যা অতীতে নির্জীব হিসাবে বিবেচিত বস্তুগুলিকে জ্ঞানীয় সচেতনতা প্রদানের জন্য বড় ডেটা বিশ্লেষণ, মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে।

এতে আরও জানুন: আতিথেয়তা শিল্পে সেন্সর-ভিত্তিক প্রযুক্তি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ