"গ্রেস" হিউম্যানয়েড রোবট সোফিয়ার বোন। এবার কভিড-১৯ এর স্বাস্থ্যসেবা দেবে এই রোবট ।

"গ্রেস" হিউম্যানয়েড রোবট সোফিয়ার বোন। এবার কভিড-১৯ এর স্বাস্থ্যসেবা দেবে এই রোবট । হংকংয়ের দল সেলিব্রিটি হিউম্যানয়েড রোবোটের পিছনে অনেক সময় দিয়েছে। তাই সোফিয়া একটি নতুন প্রোটোটাইপ চালু করছে, গ্রেস রোবট সোফিয়ার বোন , এবার এটি স্বাস্থ্যসেবা বাজারে লক্ষ্যযুক্ত এবং প্রবীণদের এবং কভিড-১৯ মহামারী দ্বারা অসুস্থ মানুষের পাশে দাঁড়াবে এই রোবট। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

গ্রেস একটি স্বাস্থ্যসেবা পেশাদারের অনুরূপ এবং ফ্রন্টলাইন হাসপাতালের কর্মীদের বোঝা উপশমের জন্য ডিজাইন করা হয়েছে। রোগ সনাক্ত করার পাশাপাশি স্বাস্থ্যসেবা দেবে এই রোবট। 

যেসব বৈশিষ্ট্য রয়েছে এই রোবটটির! 

১."গ্রেসের " এশীয় বৈশিষ্ট্য রয়েছে।

নীল নার্সের ইউনিফর্ম পরিহিত, গ্রেস আপনার তাপমাত্রা গ্রহণ করতে এবং আপনার প্রতিক্রিয়াশীলতা পরিমাপ করতে তার বুকের মধ্যে এশিয়ান বৈশিষ্ট্যযুক্ত, কলার দৈর্ঘ্যের বাদামী চুল এবং একটি তাপ সনাক্ত করার  ক্যামেরা রয়েছে। এটি  কোনও রোগীকে নির্ণয়ের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এবং ইংরেজী, ম্যান্ডারিন এবং ক্যান্টোনিজ বলতে পারেন।

২.কোভিড ফ্রন্টলাইন কর্মীদের সাথে এটিও রয়েছে। 

এটি  মানুষের সাথে দেখা করতে পারে এবং তাদের সামাজিক উদ্দীপনা দিয়ে তাদের দিনটি আলোকিত করতে পারে... তবে কথাবার্তা থেরাপিও করতে পারে বায়ো রিডিং নিতে পারে এবং স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের সহায়তা করতে পারে,"

হ্যানসন রোবোটিকস এর উদ্ভাবক গ্রেস তার "বোন" সোফিয়ার পাশে দাঁড়িয়ে বলেছিলেন এই কথাগুলো বলেছিল 'হংকংয়ের কর্মশালা।

প্রতিষ্ঠাতা ডেভিড হ্যানসন বলেছেন, গ্রাসের স্বাস্থ্যসেবা পেশাদারের সাথে সামাজিক যোগাযোগের জন্য দক্ষতার সাথে সামঞ্জস্যের লক্ষ্য মহামারী রোগের সময় অভিভূত ফ্রন্ট লাইন হাসপাতালের কর্মীদের বোঝা থেকে মুক্তি দেওয়া এর উদ্দেশ্য করেই এটি বানানো হয়েছে ।

৩.রোবট তৈরির ব্যয়

কোম্পানির দশক বা কয়েক লক্ষাধিক ইউনিট উত্পাদন করার পরে, এখন বিলাসবহুল গাড়ির মূল্যের অনুরূপ রোবটগুলি তৈরির ব্যয় হ্রাস পাবে।

৪.যেসব কারনে হিউম্যানয়েড রোবট দরকার।

গ্রেসের বিটা সংস্করণটি বিভিন্ন দেশে  গণ-উত্পাদন করতে চায় এবং হংকং, মূল ভূখণ্ড চীন, জাপান এবং কোরিয়াসহ বিভিন্ন স্থানে তার পরের বছর পুরোপুরি মোতায়েন করার পরিকল্পনা রয়েছে।

"হ্যানসন" নিউজ ওয়েবসাইটে বলেছেন, "মানুষের মতো চেহারা আস্থা এবং প্রাকৃতিক ব্যস্ততার কারণ আমরা মুখোমুখি মানুষের মুখোমুখি মিথস্ক্রিয়ার জন্য ওয়্যার্ড করে আছি," গ্রেস কীভাবে একটি আরামদায়ক আচরণের জন্য ডিজাইন করা হয়েছে এবং ৪৮ এরও বেশি ক্রিয়াকলাপ অনুকরণ করতে পারে তা যোগ করে প্রধান মুখের পেশী।

আগস্টের মধ্যে গ্রেসের বিটা সংস্করণে ব্যাপক উত্পাদন শুরু করার লক্ষ্যে হংকং, মূল ভূখণ্ড চীন, জাপান এবং কোরিয়া সহ বেশ কয়েকটি জায়গায় আগামী বছরের মধ্যে রোবটটি পুরোপুরি মোতায়েন করার পরিকল্পনা রয়েছে। তদুপরি, সংস্থাটি কয়েক হাজার বা কয়েক হাজার এই জাতীয় ইউনিট উত্পাদন করতে পারে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.