স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের সেরা মোবাইল এম ৫১। বিস্তারিত জানুন এখান থেকে।

বর্তমান গোটা বিশ্বে মোবাইলের এক অসাধারন জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে। তবে প্রযুক্তির বিশেষ অবদানে মানুষ এখন মোবাইল ছাড়া আমরা নিজেকে চিন্তা করতে পারি না। প্রতিটি মানুষই এখন মোবাইল ব্যবহার করে চলছে। মোবাইল ছাড়া আমরা নিজেকে ভাবতে পারি না। আমাদের দৈনন্দিন জীবনে মোবাইল এক বিশেষ গুরুত্বপূর্ণ অংশ হয়ে দাঁড়িয়েছে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

তবে সময়ের পরিবর্তনে মোবাইল জগতে এসেছে এক পরিবর্তন, এখনকার দিনে বেশিভাগ মানুষের মোবাইল হিসাবে আর নরম্যাল ফোন গুলো মানুষের হাতে লক্ষ্য করা যায় না এখন মানুষ বেশিভাগ স্মর্টফোনের উপর ঝুঁকে পড়েছে। স্মর্টফোনের ব্যবহার বর্তমান সময় অনেক বেশি লক্ষ্য করা যাচ্ছে।

গোটা বিশ্বে স্মার্টফোনের বাজারে এক বিশেষ ধরনের চাহিদার প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। প্রতি বছরে এই সব মোবাইল বিক্রি প্রায় রেকর্ড পরিমাণে হয়ে থাকে। স্মার্টফোনের নানা ধরনের কোম্পানি রয়েছে এবং নানা ধরনের কোম্পানি গোটা বিশ্ব বাজারে চলছে। কিন্তু আমরা অনেকেই হয়তো জানি না যে, স্মর্টফোনের স্যামসাং কোম্পানিটি এখন গোটা বিশ্বের বাজারে সবচেয়ে বেশি চাহিদা রয়েছে। এবং এর অনেক বেশি জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে।

বর্তমান স্মার্টফোনের গোটা বিশ্ব বাজারে অন্যতম স্থান অধিকার করে আছে, এই স্যামসাং কোম্পানি। এটি মোবাইল জগতের এক বিশেষ কোম্পানি যার মোবাইল অনেক বেশি ভালো মানের হয়ে থাকে্, এবং দারুন আর্কষনীয় হয়ে থাকে। যা বিশ্ব বাজারে এক অন্যতম স্থান অধিকার করে আছে। এই ব্রান্ডের এক বিশেষ জনপ্রিয়তা লক্ষ্য করা যায় গোটা বিশ্বে।

স্মার্টফোন বিশ্ব বাজারে চলছে এক তীব্র প্রতিযোগিতা। কে কাকে পিছনে ফেলে এগিয়ে যাবে এমনই জোর চেষ্ঠা চলছে। কয়েক বছর আগে স্মার্টফোন বাজারে শীর্ষে ছিলো নকিয়া। আর তার সঙ্গে প্রতিযোগিতায় ছিল এলজি সনির মতো ব্র্যান্ডগুলো। এর পর সেই জায়গা দখল করে নিয়েছে স্যামসাং, তার নিচে রয়েছে অ্যাপেল।

সাধারনত এই স্যামসাং কোম্পানিটি প্রতিবছরেই তাদের তৈরি ফোনের বিশ্ব বাজারে এক বিশেষ জায়গা দখল করে থাকে। তাদের বিভিন্ন সিরিজের ফোন প্রতিবছরেই আলোড়ন তৈরি করে থাকে। তবে এই ২০২১ সালে তাদের বিভিন্ন সিরিজের ফোন বাজার দখল করে রাখলেও আমরা হয়তও অনেকেই জানি না যে তাদের এম সিরিজের সেরা ফোন কোনটি? 

তাদের এই এম সিরিজের সেরা ফোন হচ্ছে এম৫১। স্যামসাংয়ের তৈরি ফোনটি গোটা বিশ্ব বাজারে অনেক জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে। এই ফোনটি শুধু আমাদের দেশেই নয় আমাদের পাশের দেশ ভারতে ও এর রয়েছে অসংখ্য মানের চাহিদা। এই ফোনের দামও আমাদের হাতের নাগালেই রয়েছে আর এই কম দামের এত ভালো ফিচার ও অসধারন মানের ফোন হওয়াতে এটির বাজারে জনপ্রিয় হয়ে ওঠেছে। 

আমরা অনেকেই আছি যারা স্মার্টফোন দিয়ে শুধু কথা বলা টাকে গুরুত্ব দিয়ে থাকি না। আমরা এর বিভিন্ন ফাংশন ব্যবহার করে থাকি, কেউ আছে যে গান শুনতে অনেক ভালোবাসি আবার কেউ আছে যারা ছবি তুলতে অনেক ভালোবেসে থাকি। সাধারনত বর্তমান সময়ে অধিকাংশ মানুষকেই লক্ষ্য করা যায় যে তারা অনেকেই ছবি তুলতে বেশি পছন্দ করে থাকে। 

আমরা অনেক ভালো ছবি তুলে তা বিভিন্ন সাইটে শেয়ার করে থাকি যেখান থেকে দেশের বা বিদেশের আমাদের বন্ধু বান্ধব আত্নীয় স্বজন অনেকেই সেই সব ছবি তে লাইক কমেন্ট সহ তাদের বিভিন্ন মন্তব্য শেয়ার করে থাকে। আর এখন ছবি তুলে সোস্যাল মিডিয়া তে দেওয়ার সংখ্যা অনেক বেশি লক্ষ্য করা যায়। আর এই ছবি তোলার জন্য আমাদের অনেক ভালো মানের স্মার্টফোন কিনতে দেখা যায়। 

সাধারণত স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের এই ফোনটি সব দিয়ে অনেক এগিয়ে আছে। এটির ক্যামেরা অনেক ভালো মানের হয়ে থাকে যার মাধ্যমে আপনি অনেক ভালো ছবি তোলা বা ভিডিও করতে পারবেন। আর তাছাড়া এখানে শুধু ছবি বা ভিডিও নয় আপনি এটি দিয়ে ভালো ইন্টারনেট কানেকশন সহ আর অনেক কিছু ভালো মতন পাবেন। এই ফোনটির রয়েছে একদম নতুন সব অসংখ্য ফিচার যা আপনি অনেক ভালোভাবে ব্যবহার করতে পারবেন। 

এর সব অসংখ্য ফিচার ও ভালো মানের হওয়ায় এটি অধিকাংশ মন জয় করে নিয়েছে। আর এই ফোনটি নিয়ে আমারা আপনদের সাথে এই ফোনের সব বিস্তারিত তথ্য নিয়ে আলোচনা করবো। তাই আর দেরি নয় চলুন জেনে নেই এই ফোন সম্পর্কে। নিচে এই ফোনের বিস্তারিত তথ্য সমূহ আলোচনা করা হলো: 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ যাবতীয় বিষয় সমূহ: 

এটি স্যামসাং কোম্পানির এম সিরিজের সেরা ফোন হয়ে থাকে। এটি অনেক ভালো মানের একটি এন্ড্রুয়েড ফোন। এটি বাংলাদেশ ভারত সহ আরো অনেক দেশে জনপ্রিয় হয়ে গিয়েছে। আমরা অনেকেই আছি যারা এখনো এই ফোনটিকে চিনি না বা এই ফোন সম্পর্কে জানি না তাই তাদেরকে জানাতে এবং তাদের সাথে এই ফোনটির পরিচয় করিয়ে দিতে আজকে আমাদের এই আলোচনা। 

আমরা আপনাদের এই ফোনের যাবতীয় বিষয় সমূহ আপনাদের কাছে তুলে ধরলাম: 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ ডিসপ্লে: 

স্যামসাং এম ৫১ এ আছে ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে। স্ক্রিনের রেজুলেশন সাধারণত ১০৮০*২৪০০ পিক্সেলের। এবং এটির ৩৯৩ পিপিআই এর পিক্সেলের ঘনত্ব রয়েছে। এটির অনুপাত ২০ঃ৯ ও স্ক্রিন-টু-বডি অনুপাত রয়েছে। এটির ডিসপ্লেকে অনেক ভালো মানের একটি ডিসপ্লে বলা যায়। যা আপনি খুব ভালোভাবে ব্যবহার করতে পারবেন। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ ক্যামেরা: 

এই ফোনটি শুরুতেই বলেছিলাম অনেক ভালো মানের ক্যামেরা রয়েছে যেখানে অসাধারন ভাবে ছবি তুলতে সক্ষম হয়ে থাকে। এবার এই ফোনের ক্যামেরার ব্যাপারে আপনাদের সাথে বিস্তারিত আলোচনায় আসি।   

এটির পিছন ক্যামেরায় রয়েছে ৬৪ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের একটি মেক্রো ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা। এর হার্ডওয়্যারটি প্রস্তুত করা হয়েছে এলইডি ভালো মানের একটি ফ্লাশ দিয়ে যা প্যানোরামা, এইচডিআর সমন্বয়ে। এটির রয়েছে ৪টি স্পেশাল প্রাইমারি ক্যামেরা। যা অনেক গুনগত সম্পন্ন হয়ে থাকে। 

ফোনটিতে সাধারনত ৩২ মেগাপিক্সেলের ওয়াইড সেল্ফি ক্যামেরা আছে। এখানে ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এইচডিআর সুবিধা। এছাড়াও এই ক্যামেরা দিয়ে আপনি ৪কে মানের ভালো ভিডিও করতে পারবেন। 

এই ফোনটি দিয়ে আপনি অন্ধকারে ও অনেক ভালো ছবি উঠাতে পারবেন। এখানে আপনাকে রাতের অন্ধকারে আলোকিত করে তুলবে।  

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ স্টোরেজ: 

এই ফোনটি দিয়ে আপনি অনেক ভালো মানসম্মত কাজও করতে পারবেন। এখানে আপনি ভাড়ি কোন গেম খেলতে পারবেন। এখানে রয়েছে ৬/৮ গিগাবাইট অপ্টিমাইজেশন র‌্যাম । এবং ১২৮ গিগাবাইট এর স্টোরেজ, যার কারনে আপনার ফোনের জায়গা ফুরিয়ে যাওয়া নিয়ে আপনাকে একদমই ভাবতে হবে না। আপনি এখানে অসংখ্য ভাবে ব্যবহার করতে পারবেন।  

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ প্রসেসর: 

এখানে অনেক ভালো মানের প্রসেসর রয়েছে যা আপনার মন জয় করে ফেলতে পারবে। আপনি এখানে সকল ধরনের ফিচার অনেক ভালোভাবে চালাতে পারবেন। এই ফোনটিতে রয়েছে অক্টাকোর ২*২.২ গিগাহার্টজ ক্রিয়ো ৪৭০ গোল্ড এবং ৬*১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৪৭০ সিলভার প্রসেসর দ্বারা চালিত হয়ে থাকে এই ফোনটি। 

এখানে কোয়ালকম এসডি ৭৩০ স্ন্যাপড্রাগন ৭৩০ জি চিপসেট ব্যাবহার করা হয়েছে। যা আপনার যে যে কোন কাজ সামলাতে প্রস্তুত এই ফোনটি। 

স্যামসাং গ্যালাক্সি এম ৫১ ব্যাটারি: 

এই ফোনটিতে অসাধারণ মানের একটি ভালো ব্যাটারি রয়েছে। যা দিয়ে আপনি অনেক ক্ষন পর্যন্ত নিশ্চিন্তে চালাতে সক্ষম হবে। এটির রয়েছে ৭০০০ মিলিএম্পিয়ারের ব্যাটারি, যেখানে সাধারণত ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এটি তে আপনি ১১০ মিনিটে ১০০% চার্জ পূর্ণ হয়ে যাবে। এছাড়া রিজার্ভ চার্জিং সাপোর্ট রয়েছে। 

এটির এসব কিছু ছাড়াও এতে রয়েছে অনেক ভালে সব ফিচার যা আপনি খুব ভালো উপভোগ করতে পাববেন। এই ফোনেটিতে কালার আছে সাধারণত দুইটি ক্যালেস্টল ব্ল্যাক, ও এলেট্রিক ব্লু। স্যামসাং গ্যালাক্সি এম ৫১ অপারেটিং সিস্টেম হচ্ছে অ্যান্ড্রয়েড ১০ ওয়ান ইউটুআই ২.১। আর বর্তমান আমাদের দেশের বাজারে এটির দাম প্রায় ২৫ হাজার টাকার মতন। 

আমাদের লিখা আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে দয়া করে আপনার ইচ্ছে মতন যেকোন সাইটে একটি শেয়ার করবেন। আপনাদের একটি শেয়ার আমাদেরকে আরও ভালো মানের আর্টিকেল লিখতে উৎসাহ প্রদান করবে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

নাম: বাধন কুন্ডু । একজন আর্টিকেল রাইটার । ১০০% ইউনিক ও কপি মুক্ত আর্টিকেল প্রকাশ করে থাকি।