Samsung Galaxy S22 চারটি বড় উপায়ে iPhone 14 কে পরাজিত করেছে।

আইফোন 14 এখানে রয়েছে এবং এটি ইতিমধ্যেই সেরা ফোনগুলির মধ্যে একটি। আপনি গত বছরের iPhone 13 প্রো-এর ভিতরে একই জ্বলন্ত প্রসেসর পাবেন, উন্নত ক্যামেরা ভিডিওর জন্য একটি মজাদার নতুন অ্যাকশন মোড। এবং স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস এবং ক্র্যাশ শনাক্তকরণের মতো নতুন সুরক্ষা বৈশিষ্ট্যগুলি এই ফ্ল্যাগশিপটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে৷

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিন্তু আপনি আমাদের আইফোন 14 পর্যালোচনায় দেখতে পাবেন, উন্নতির জন্য অবশ্যই জায়গা আছে। এবং Samsung Galaxy S22 ইতিমধ্যেই আমাদের কিছু iPhone 14 সমালোচনার উত্তর দিয়েছে, আরও শক্তিশালী বৈশিষ্ট্য সেটের জন্য ধন্যবাদ — বিশেষ করে যখন এটি ডিসপ্লে এবং ক্যামেরার ক্ষেত্রে আসে। এখানে Galaxy S22 কীভাবে আইফোন 14 কে হারায় সেই অঞ্চলগুলির সাথে যেখানে অ্যাপলের ফোন শীর্ষে রয়েছে।

গুণমানটি দুর্দান্ত — তবে আমি পছন্দ করি যে স্যামসাং আপনাকে এই মূল্যের পরিসরে একটি সত্যিকারের অপটিক্যাল জুম দেয়৷

Galaxy S22 দ্রুত চার্জিং (এবং USB-C)

আইফোন 14 আইফোন 13 এর মতো একই 20W USB-C থেকে লাইটনিং চার্জিং করে। ফলস্বরূপ চার্জিং গতির উন্নতি হয়নি। একটি নিষ্কাশন করা iPhone 14 চার্জ করার সময়, আমরা 30 মিনিটে 54% এবং 15 মিনিটে 27% পেয়েছি। Galaxy S22 এবং এর 25W চার্জার 15 এবং 30 মিনিটে যথাক্রমে 30% এবং 60% এ পৌঁছেছে।

এটি একটি বিশাল পার্থক্য নয়, তবে Galaxy S22 এর এখনও প্রান্ত রয়েছে। এছাড়াও, আপনার চারপাশে একটি USB-থেকে-লাইটিং কেবল থাকার বিষয়ে চিন্তা করতে হবে না। ইউএসবি-সি থেকে ইউএসবি-সি কেবলগুলি এখন প্রায় সর্বব্যাপী।

Galaxy S22 এ একটি সিম কার্ড ট্রে রয়েছে

যখন ফোন নির্মাতারা একটি ফোনে পরিষেবা যোগ করার জন্য ই-সিম কার্যকারিতাকে স্থিরভাবে গ্রহণ করছে, তখন অ্যাপলের সিম কার্ড স্লট সম্পূর্ণরূপে বাদ দেওয়ার পদক্ষেপ সকলের দ্বারা গ্রহণ করা হবে না। এটা ঠিক যে, iPhone 14-এ একটি লাইন যোগ করা সহজ, এবং এটি দুর্দান্ত যে আপনি একবারে একাধিক লাইন সক্রিয় করতে পারেন (ব্যবসায়িক এবং ব্যক্তিগত জন্য যদি আপনি চান)।

কিন্তু কিছু কিছু বাহক আছে যারা এখনও eSIM গ্রহণ করেনি, এবং কিছু আন্তর্জাতিক ভ্রমণকারী আছে যারা অন্য দেশে অবতরণ করার সময় শুধুমাত্র একটি নতুন সিম কার্ড পপ করার সুবিধা পছন্দ করে। Galaxy S22 আপনাকে সেই মানসিক শান্তি দেয়।

আমি আপনাকে বেঞ্চমার্ক স্কোরের উপর ভিত্তি করে একটি ফোন কিনতে বলতে যাচ্ছি না, তবে এটি লক্ষণীয় যে iPhone 14-এর ভিতরে A15 Bionic চিপ বেশ কয়েকটি পরীক্ষায় Galaxy S22 কে হারায় — এবং আমাদের বাস্তব-বিশ্বের পারফরম্যান্স ট্রায়ালগুলির মধ্যে একটি।

গিকবেঞ্চে, যা সামগ্রিক কর্মক্ষমতা পরিমাপ করে, iPhone 14 একক কোরে 1,727 এবং মাল্টিকোরে 4,553 স্কোর করেছে। এটি Galaxy S22 (1,204/3,348) এর উপরে।

iPhone 14 গ্রাফিক্স পারফরম্যান্সেও জয়ী হয়; এটি গ্যালাক্সি S22-এর জন্য 9,976/59 fps-এর তুলনায় 3DMark Wild Life-এ 11,531 এবং 69 ফ্রেম প্রতি সেকেন্ডে স্কোর করে।

আমাদের ভিডিও এডিটিং পরীক্ষায়, যেটিতে Adobe Premiere Rush অ্যাপে একটি 4K ভিডিও ক্লিপ 1080p-এ ট্রান্সকোড করা জড়িত, iPhone 14 টাস্কটি সম্পূর্ণ করতে 28 সেকেন্ড সময় নিয়েছে। Galaxy S22 এর জন্য 47 সেকেন্ড সময় প্রয়োজন।

IPHONE 14 VS. GALAXY S22 বটম লাইন

আপনি যদি iOS এবং Android এর মধ্যে স্যুইচ করার জন্য উন্মুক্ত হন - এবং এটি একটি বড় IF - আমি মনে করি গ্যালাক্সি S22 আপনাকে অর্থের জন্য আরও বেশি দেয়৷ আপনি অত্যন্ত যুক্তিসঙ্গত মূল্যে iPhone 14 Pro এবং Pro Max — 120Hz, সর্বদা-অন ডিসপ্লে, টেলিফোটো জুম-এর জন্য Apple-এর সংরক্ষিত একগুচ্ছ বৈশিষ্ট্য পাবেন।

আপনি যদি একজন আইফোন ভক্ত হন? আইফোন 14 ভাল, তবে আমি মনে করি আইফোন 14 প্রো এবং প্রো ম্যাক্স এই বছর আগের চেয়ে আরও বেশি মূল্যবান।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ