Samsung এর One UI 5 খুব শীঘ্রই কিছু iOS-এর মতো ভাইব নিয়ে আসছে।

আজ জারি করা একটি কোম্পানির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্যামসাং-এর অ্যান্ড্রয়েড 13-এ নেওয়া, যাকে One UI 5 বলা হয়, "আগামী সপ্তাহগুলিতে" পাবলিক বিটা টেস্টিং থেকে বেরিয়ে আসতে প্রস্তুত।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হাইলাইটগুলিতে আপনার কার্যকলাপের উপর ভিত্তি করে অবাঞ্ছিত বাধাগুলি ফিল্টার করার জন্য আরও ব্যক্তিগতকৃত লক স্ক্রীন এবং নতুন মোড অন্তর্ভুক্ত রয়েছে।

iOS 16 এর মত একটি ভয়ঙ্কর অনেক শোনাচ্ছে, এবং আপনি কি জানেন? সেটা ঠিক আছে! এগুলি iOS-এ সমস্ত দুর্দান্ত বৈশিষ্ট্য এবং সেগুলি অনুলিপি করতে স্যামসাং যথেষ্ট স্মার্ট।

One UI 5 এর লক স্ক্রিন কাস্টমাইজেশন একইভাবে কাজ করে যেভাবে Apple করে: আপনার লক স্ক্রীনটি দীর্ঘক্ষণ চাপ দিন এবং আপনি আপনার ওয়ালপেপার এবং ক্লকফেস কাস্টমাইজ করার বিকল্পগুলি দেখতে পাবেন।

একটি ছোট ভিডিও ক্লিপ ব্যবহার করে একটি ওয়ালপেপার তৈরি করার বিকল্পও রয়েছে। স্যামসাং বলেছে যে নতুন রঙ এবং গ্রাফিক বিকল্পগুলি সহ আপনার বাড়ির এবং লক স্ক্রিনগুলির জন্য বেছে নেওয়ার জন্য আরও ওয়ালপেপার রয়েছে৷

স্যামসাং-এর রুটিন বৈশিষ্ট্য (এর সামনে "বিক্সবি" নামটি স্পষ্টভাবে অনুপস্থিত) মোবাইল হটস্পটের সাথে সংযোগ করা বা বিমান মোড চালু করার মতো অটোমেশনগুলি কিক-স্টার্ট করার জন্য আরও পরিস্থিতি সনাক্ত করতে প্রসারিত করা হয়েছে।

তবে একটি নতুন বৈশিষ্ট্যও রয়েছে, যাকে শুধু "মোড" বলা হয়। কাজ, ঘুমানো বা ব্যায়াম করার মতো বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য বিভ্রান্তি ফিল্টার করার জন্য এগুলি ডিজাইন করা হয়েছে।

আপনি জানেন, ফোকাস মোডের মত। উইজেটগুলি One UI 5-এ একটি আপডেট পায়, একটি নতুন স্মার্ট পরামর্শ উইজেট সহ যা ব্যবহার-ভিত্তিক অ্যাপ এবং অ্যাকশন সুপারিশগুলি অফার করে৷

এইগুলির অনেকগুলিই পরিচিত শোনাচ্ছে, কিন্তু স্যামসাং-এর রিলিজে উল্লেখিত একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে যা আমার কাছে নতুন: বিক্সবি টেক্সট কল, যা আপনাকে উত্তর দিতে এবং টেক্সটের মাধ্যমে একজন কলারের সাথে যোগাযোগ করতে দেয়।

Bixby কল করা ব্যক্তির কাছে আপনার টেক্সট পড়ে এবং একইভাবে, তাদের ভয়েসকে টেক্সটে রূপান্তর করে। আপনি যখন কোথাও উচ্চস্বরে থাকেন বা গোপনীয়তার প্রয়োজন হয় তখন এটি একটি ফোন কল নেওয়ার একটি চতুর উপায় বলে মনে হয়।

অথবা যদি আপনি হাজার সূর্যের আগুনে ফোনে অপরিচিতদের সাথে কথা বলতে অপছন্দ করেন তবে এটি কার্যকর হতে পারে! শুধু এখানে থুতুবলা. যাই হোক না কেন, বৈশিষ্ট্যটি কোরিয়াতে উপলব্ধ এবং 2023 সালের প্রথম দিকে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছাবে না৷

যদি এটি ভাল হয় তবে Apple এখানে Samsung এর কাজটি অনুলিপি করতে পারে৷

যখন এটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে আসবে, স্যামসাংয়ের ওয়ান ইউআই 5 সম্ভবত গ্যালাক্সি এস 22 সিরিজ, জেড ফ্লিপ 4, এবং জেড ফোল্ড 4 পুরানো ফ্ল্যাগশিপ এবং মিডরেঞ্জ ডিভাইসগুলিতে রোল আউট করার আগে প্রথমে উপলব্ধ হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ