মোবাইল থেকে চিরতরে ডিলিট হওয়া সকল ছবি ফিরিয়ে আনুন

এই মাধ্যমে আপনার মোবাইলের রিসাইকেল বিন থেকে ডিলিট হওয়া ছবি ও ফিরিয়ে আনতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আসসালামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। বন্ধুরা প্রথমে আমি আপনাদের কিছু কথা বলতে চাই আপনারা যদি পড়তে চান পড়ুন না পড়তে চাইলে নিচের মূল পর্ব থেকে শুরু করুন সেখান থেকে আসল কথা শুরু হবে। বন্ধুরা আমি আপনাদের জন্য সারাদিন কষ্ট করে আর্টিকেল লিখি ইনশাল্লাহ আগামী দিনেও লিখে যাব।

আপনাদের যদি আমার আর্টিকেলগুলো ভালো লাগে অবশ্য একটি কমেন্ট করে যাবেন আর যদি চান আপনার এ ভাইয়াটার কষ্টটা সার্থক করতে তাহলে একটা শেয়ার করতে পারেন পরবর্তীতে আপনাদের জন্য আরো নতুন নতুন টিপস এন্ড ট্রিক্স নিয়ে আপনাদের সামনে হাজির হব। এবং কি নিয়ে আর্টিকেল লেখা যায় সে বিষয়েও আপনারা কিছু বলতে পারেন কমেন্টে। আমি আপনাদের কমেন্টের উপর ভিত্তি করে আর্টিকেল লিখব। এর আগে ও কয়েকটি আর্টিকেল লিখেছি সেগুলো দেখতে পারেন উপকৃত হবেন।

১. ওয়াইফাই থেকে ব্লক করলে কিভাবে আনব্লক করবেন

২. মোবাইল দিয়ে প্রতিদিন আট থেকে দশ মিনিট কাজ করে মাসে 300 থেকে 400 টাকা ইনকাম করুন

তো চলুন শুরু করা যাক আজকের বিষয়ের মূল কথা।

মূল পর্ব

বন্ধুরা আমাদের সকলের মোবাইলে বিভিন্ন ধরনের প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ এবং কিছু শখের ছবি ও ভিডিও থাকে আমাদের নিজের অজান্তেই ও বিভিন্ন ভুলের কারণে মাঝে মাঝে এ ছবিগুলো ডিলিট হয়ে যায় তখন আমরা হতাশ হয়ে যায়। এখন আর হতাশ হওয়ার কিছু নেই আজকে আমি আপনাদেরকে শিখিয়ে দেবো এই ডিলিট হওয়া ছবি বা ভিডিও গুলো কিভাবে ফিরিয়ে আনতে হয়।

ইন্টারনেট ও গুগল প্লে স্টোরে এমন দুটি অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো ব্যবহার করে আমরা ডিলিট হওয়া ছবি গুলো ফিরিয়ে আনতে পারি মনে রাখবেন অ্যাপসের ফ্রী ভার্শন ব্যবহার করে শুধুমাত্র ছবিগুলোকে (photos) রিকভার করতে পারবেন ভিডিও রিকভার করতে পেইড ভার্সন ইউস করতে হবে।

ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার জন্য আমরা এই দুটি অ্যাপস ইউজ করতে পারি।

A.diskdigger photo recovery

B. restore image (super easy)

অ্যাপস গুলো গুগল প্লে স্টোরে পেয়ে বা এটাতে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেন। অ্যাপস গুলো ব্যবহার করে কিভাবে ছবিগুলো ফিরিয়ে আনতে হয় ধাপে ধাপে বলে দিচ্ছি।

Diskdigger app: ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন:

প্রথমে আপনাকে অ্যাপসটি প্লে স্টোর থেকে ইন্সটল করে নিতে হবে। বা লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেন। অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করার পর ওপেন করবেন।

অ্যাপটি ওপেন করার সাথে সাথে আপনাদের কাছে কিছু পারমিশন চাইতে পারে সেগুলো এলাউ করে দিবেন। এরপর একটি পেজ দেখতে পাবেন সেখানে কিছু অপশন থাকবে।

এখন আপনাকে ওপরে থাকা (start basic scan) এ ক্লিক করতে হবে। এরপর আপনার মোবাইল থেকে ডিলিট হওয়া সকল ছবি এখানে স্ক্যান করে দেখানো হবে।

এখন আপনি যেই ছবিগুলো ফিরিয়ে আনতে চাচ্ছেন সেগুলো সিলেক্ট করবেন এরপর নিচের দিকে রিকভারি ক্লিক করবেন। এবার এমন একটা পেজ দেখতে পাবেন ।

এখানে দুই নাম্বারটি সিলেক্ট করুন এরপর আপনি ফোল্ডারে ছবিগুলো রাখতে চাচ্ছেন সেই ফোল্ডার টি সিলেক্ট করুন।

এরপর রিকভার কমপ্লিট হয়ে যাবে।

Restore image (super easy): ছবি ফিরিয়ে আনুন:

প্রথমে অ্যাপসটি প্লে স্টোর অথবা আমার লিংক থেকে ডাউনলোড করে নিন এবং ইন্সটল করে ওপেন করুন। ওপেন করার পর আপনাদেরকে তিনটা অপশন দেখানো হবে।

যেহেতু আমার ডিলিট হওয়া ছবি ফিরে যেতে চাচ্ছি তাই উপরে থাকা""search the image you want to restore ""এ ক্লিক করুন এবার আপনার সামনে আপনার মোবাইলে ডিলিট করা ছবিগুলো চলে আসবে এখান থেকে সিলেক্ট করে নিচের দিকে (restore image) এ ক্লিক করুন।

এখন আপনার মোবাইলে ছবি গুলো চলে আসবে। আজকে এ পর্যন্তই ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md.Asmaul Khan - Mar 23, 2022, 7:03 AM - Add Reply

:ban:

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ