নগদ একাউন্ট খুলুন এন আই ডি কার্ড ছাড়াই। কোন প্রকার অ্যাপস হারায় খুলুন নগদ একাউন্ট। 2021 সালের সেরা টেকনিক।

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু!!! বন্ধুরা সবাই কেমন আছেন??? আশা করছি আপনারা সকলে ভালো আছেন!!! জে আই টি আর্নিং প্রোগ্রামে আপনাদের জানাই স্বাগতম। আমার আর্টিকেলটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। আশাকরি আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন। আজকে আমি শেখাবো যে, কিভাবে একটি নগদ একাউন্ট তৈরি করবেন???

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এ্যাকাউন্টটি তৈরি করতে কোন প্রকার এন আই ডি কার্ড ব্যবহার করব না। এবং কোনো এপ্লিকেশন ছাড়াই অ্যাকাউন্টটি তৈরি করব। অর্থাৎ কিভাবে একটি নগদ একাউন্ট তৈরি করব কোন প্রকার অ্যাপ্লিকেশন বা এনআইডি কার্ড ছাড়াই??? তো চলুন বন্ধুরা শিখে নেওয়া যাক কিভাবে একটি নগদ একাউন্ট তৈরি করব!!! কোন প্রকার এনআইডি কার্ড ছাড়াই!!!

কিভাবে নগদ একাউন্ট তৈরি করব কোন প্রকার এনআইডি কার্ড ছাড়াই??? কোনো এপ্লিকেশন ছাড়াই!!!

নগদ একাউন্ট তৈরি করতে হলে, আপনাকে অবশ্যই একটা সিম কার্ড এর প্রয়োজন হবে। আমি নিজেও এ পদ্ধতি অবলম্বন করে। নিজেও একটি নগদ একাউন্ট তৈরি করেছি। আমি গ্রামীন সিম অর্থাৎ জিপি সিম দিয়ে এই নগদ একাউন্টে তৈরি করেছি।

আমাদের বাংলাদেশ অন্য সিম গুলোতে আপনারা অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন কিনা সঠিক জানিনা। তবে আপনি গ্রামীন সিমে অবশ্যই পারবেন। কারণ আমি নিজেও গ্রামীণ সিম দিয়ে ফ্রীতেই নগদ একাউন্ট তৈরি করেছে। তো চলুন এবার শিখে নেওয়া যায় কিভাবে একাউন্ট তৈরি করবেন???

১ প্রথমে আপনার ফোনে ডায়াল করুন

*167#

২ ডায়াল করার পর আপনার একাউন্টে যদি নগদ একাউন্ট না থাকে, তাহলে আপনাকে প্রথমে একটা পিন কোড দিতে বলবে। আপনি এখানে আপনার ইচ্ছামত একটি পাসওয়ার্ড ব্যবহার করবেন। মনে রাখবেন এ পাসওয়ার্ডটি হবে আপনার গোপন নাম্বার। তাই আপনার মনে রাখার মত একটি পাসওয়ার্ড ব্যবহার করুন। অবশ্যই পাসওয়ার্ডটি চার অক্ষর হতে হবে। যেমন

পাসওয়ার্ডটি দেওয়ার পর সেন্ট এ ক্লিক করুন।

৩ সেন্ড করার পর, আবার একই পাসওয়ার্ড ব্যবহার করবেন। যেটা এইমাত্র ব্যবহার করেছিলেন। পাসওয়ার্ডটি তারপরে আবার সেন্ট এ ক্লিক করুন। সেন্ট এ ক্লিক করলে, দুটো অপশন আসবে, এক নম্বর ইয়েস। আর দুই নম্বর নো। আপনি এখানে ইয়েস দিবেন।

কিংবা নো দিলেও হবে। তারপর যখন সেন্ড করবেন। তখন আপনার সিমে একটি এসএমএস দিবে। কনফার্ম করার জন্য একটা নগদ অ্যাকাউন্ট থেকে এসএমএস আসবে।

৪ এসএমএসটি আসলে আপনার নগদ একাউন্ট খোলা সম্পূর্ণ। এবার আপনি ডায়াল করুন

ডায়াল করলে দেখতে পারবেন আপনার নগদ একাউন্টে। সম্পূর্ণ ফ্রি-তে এই একাউন্টে আপনি তৈরি করতে। আশা করি সম্পূর্ণ বুঝতে পেরেছেন। কোন সমস্যা হলে কমেন্ট করবেন আমি সাহায্য করবে ইনশাল্লাহ।

নগদ একাউন্টের পিন যদি ভুলে যান বা পিন হ্যাক হয়ে গেলে কি করবেন???

অ্যাকাউন্ট হ্যাক হওয়ার আগে আপনার একটি কাজ করতে হবে। অ্যাকাউন্ট খোলার পর। প্লে স্টোর থেকে নগদ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে। লগইন করবেন। তারপর আপনার এনআইডি কার্ডের পরিচয় সহ সকল তথ্য দিবেন। হ্যাক হওয়া থেকে বাঁচতে।

এই তথ্যগুলো খুবই কার্যকর। আপনি খুব সহজেই এখন নগদ একাউন্ট পিন রিসেট করতে পারবেন। এনআইডি কার্ড এবং সকল তথ্য দিয়ে যদি আপনার একাউন্ট তৈরি করা হয়। প্রথমে ডায়াল করুন*167#। তারপরে 8 অপশনে ক্লিক করুন।

আপনার এনআইডি কার্ডের নাম্বারটি দিন। আপনার এনআইডি কার্ড অনুযায়ী জন্মের তারিখ সুন্দর ভাবে দিবেন। ব্যাস কিছুক্ষণ পর একটি এসএমএস আসবে।

আপনাকে নতুন পাসওয়ার্ড দিতে বলবে। যেকোনো একটা পাসওয়ার্ড দিবেন। ওই পাসওয়ার্ডটি হবে আপনার আসল পাসওয়ার্ড। কিভাবে খুব সহজে নগদ একাউন্টে একাউন্ট এর পাসওয়ার্ড রিসেট করা যায়। আশা করি বুঝতে অসুবিধা হবে না।

পরিশেষে বন্ধুরা এতক্ষণ ধৈর্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। উপরের নিয়মগুলো অনুসরণ করলে। যে কেউ একটি নগদ একাউন্ট তৈরী করতে পারে, কোন প্রকার এনআইডি কার্ড অথবা এপ্লিকেশন ছাড়াই। আপনি যদি উপরের নিয়ম গুলো ফলো করেন তাহলে খুব সহজেই ফ্রীতেই নগদ একাউন্ট খুলতে পারবেন। আপনাদের সুবিধার্থে অ্যাকাউন্টটি তৈরি করা হয়ে গেলে।

নগদ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন। তারপর লগিন করবেন। তাহলে আপনার ইনফরমেশন গুলো দিতে পারবেন। বাকি যত ইনফর্মেশন লাগে সবগুলোই অ্যাপ্লিকেশন থেকে দিতে পারবেন। আপনি ইচ্ছা করলে এভাবে নগদ একাউন্ট খুলতে পারেন। অপ্রয়োজনে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার প্রয়োজন নেই। যেভাবে একাউন্ট খুলেছেন। এভাবে অ্যাকাউন্টটি আপনি চাইলে চালাতেও পারেন।

সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি। ধন্যবাদ। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ