অনলাইনে সহজ উপায়ে আর্নিং করার বিষয়ে সংক্ষিপ্ত কিছু প্রাথমিক ধারনা

একটা মানুষের দৈনন্দিন জীবন কেমন হবে তা নির্ভর করে তার পরিবেশের উপরে। অগোছালো একটা পরিবেশ আর যাইহোক, কখনোই একটা মানুষের  ভবিষ্যত সুন্দর করতে পারেনা। আর সুন্দর ভবিষ্যত তখনই হয় যখন নিজের পার্সে ব্যলেন্স থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর এর জন্য দরকার আর্নিং আর আর্নিং করার জন্য দরকার একটা কাজের প্রলাটফর্ম। যারা অনলাইনে কিছু করতে চান তারা কাজ করার সঠিক একটা প্লাটফর্ম পেলে তারাও পারেন কাজ করতে আর করতে পারেন আর্ন।

বর্তমান সময়ে সবাই যে অনলাইন নির্ভর তা বলবো না তবে প্রায় সবাই কিন্তু অনলাইন নির্ভর। আর পুরুষ কিংবা মহিলা যে কেউ-ই এই উপায়টাকে কাজে লাগাতে পারেন। ঈদের কেনাকাটা থেকে শুরু করে এখন ছোটখাট বাজার  পর্যন্ত সবাই অনলাইনেই অর্ডার করে থাকে।

আর তাই এই মাধ্যমটাকেই পেশা হিসেবে নিচ্ছে অনেকেই।এই সুযোগটাকে কাজে লাগাতে পারেন আপনিও। এই সুযোগটা কাজে লাগানোর মতো উপায় তো অনেক কিন্তু নিজের জায়গাটা করে নেওয়াই হলো বিষয়। অনেক প্লাটফর্ম এভেইল এভেইল। আর তাই আপনাকে খুঁজে বা বেছে নিতে হবে একটি ইউনিক কোনো মাধ্যম। 

বাজার তো সবার করতেই হয়। বিশেষ করে সবুজ শাক-সবজি। হ্যা তাই। ন্যাচারালটা তো সবাই চায় কিন্তু তা কি সব সময় পায়! আপনার কাছ থেকে ফ্রেসটা যদি সবাই পায় তাহলে সেটা তো অনেক বড় পাওয়া আপনার কাছেও।

যা যা উৎপাদন করতে পারেন, 

রোজ সকালে লেবু কুসুম গরম পানি দিয়ে খাওয়া বেশ উপকারী আর এটা আমার মনে হয় ডায়েটের জন্য হলেও অনেকেই পান করেন। আমি প্রয়োজনীয় সবজি লেবুর কথার বলছি। আপনি ছাদ বা বেলকুনিতে এর চাষ করতে পারেন। আর এটা সহজ-ও।সহজ উপাদানের মধ্যে। আর যেমন পুঁইশাক,করলা,সিম,লাউ,কাচা মরিচ ইত্যাদি। 

ফেইসবুকে হোম ডেলিভারির জন্য একটি পেজ ওপেন করে একটি অসাধারণ নাম সিলেক্ট করুন। যেমনঃ Green Vegetables Bd, Fresh Vegetables Bd, অর্গানিক সবজি, তাজা সবজি বাজার, সতেজ খাবার ইত্যাদি। 

আপনি গাছের যত্ন নিয়ে যদি সঠিকভাবে সেগুলোকে পরিচর্যা করতে পারেন তাহলেই আপনার কৃষি-ও সার্থক হবে আর আপনিও ফ্রেস ফুড এর সফল হোম ডেলিভারিতে সার্থক হবেন।

তাই ভেবে ঠিক করে নিন কি কি সবজি নিয়ে আপনি তাজ করতে চান আর তার উপরে ভালোভাবে লরার্ন করে নিন। প্রয়োজনে আপনার হেল্পিং হ্যান্ড রাখতে পারেন। যে আপনাকে আপনার কৃষিতে সহায়তা করবে।

আর আপনার কৃষির নৃত্য নতুন ভিডিও দিতে পারে আপনার ফেইসবুক পেজ-এ। ভিডিও দিয়ে আপনার পেজকে আপডেট রাখতে পারেন।এতে এক পর্যায়ে পেজ এর ভিউয়ার্স বা ফ্লোয়ার্স যদি ১০,০০০ হয় তাহলে সেখান থেকেও আর্ন করতে পারবেন। 

নতুনকিছুতে সবার আগ্রহ বেশী থাকে আর তা যদি হয় সকলের প্রয়োজনীয়, অর্থাৎ প্রয়োজনেরই অংশ তাহলে তো তা অবশ্যই সফলতার কারণ হতে পারে।

একটা মানুষের দৈনন্দিন জীবন কেমন হবে তা নির্ভর করে তার পরিবেশের উপরে। অগোছালো একটা পরিবেশ আর যাইহোক, কখনোই একটা মানুষের  ভবিষ্যত সুন্দর করতে পারেনা। আর সুন্দর ভবিষ্যত তখনই হয় যখন নিজের পার্সে ব্যলেন্স থাকে।

আর এর জন্য দরকার আর্নিং আর আর্নিং করার জন্য দরকার একটা কাজের প্রলাটফর্ম।যারা অনলাইনে কিছু করতে চান তারা কাজ করার সঠিক একটা প্লাটফর্ম পেলে তারাও পারেন কাজ করতে আর করতে পারেন আর্ন।

আজ এই পর্যন্তই। আবার জানাবো ইনকামের অন্যকোনো উপায় বা মাধ্যম। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ  থাকুন। সুস্থ থাকাটা খুবই জরুরী। কেনোনা সুস্থ না থাকলে কোন কাজই সঠিকভাবে করা সম্ভব নয়। ইনফ্যাক্রট কাজ শুরু করার মানুষিক প্রস্তুতি নেয়াই সম্ভব হয় না। আর তাই সকলের-ই সবার আগে নিজের প্রতি যত্নবান হওয়া উচিত। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I'm a Student.My name is Tahura.Department of Sociology & Social Work.I'm extraordinary in general. My hobby is Writing. My favorite colour is black & white. I love hot drinks. My aim is I want to be self dependent.