অনলাইনে আয় করার বিশ্বস্থ্য মাধ্যম গুলা কি কি ?

অনলাইনে আয় এখন সারা বিশ্বে খুবি জনপ্রিয় একটি প্লাটফর্ম। খুব সহজে ঘরে বসে বসে এখন সবাই ইনকাম করতে চায় এবং করছেও। তো কিভাবে করা যায় তা নিয়ে রয়েছে হাজার একটা জিজ্ঞাসা, প্রশ্ন। আজ তাই আমরা জানবো। আজ আমরা জানবো অনলাইন আয়ের মাধ্যম গুলোর ব্যাপারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১.ইউটিউবঃ

অনলাইনে আয়ের অন্যতম বড় একটি সাইট হলো ইউটিউব কন্টেন্ট। আমরা সবাই ইউটিউব বলতেই ভিডিও কন্টেন্ট বুঝি। ইউটিউব সারা বিশ্বের জন প্রিয় সোসাল মিডিয়া। ইউটিউব এর অফিস আমেরিকাতে অবস্থিত। এখন কথা হলো ইউটিউব থেকে কিভাবে ইনকাম করবো।

উত্তর কিন্তু খুবই সোজা। ইউটিউব এ প্রথমে একটি একাউন্ট করতে খুলতে হবে। তার জন্য জি-মেইল লাগে। একাউন্ট খোলার পর চ্যানেলটিকে ভ্যারিফাই করে নিতে হবে। তারপর সেই চ্যানেলে মন মতো ভিডিও কন্টেন্ট তৈরি করে আপলোড করতে হবে তারপর সেই ভিডিও কে ভিউ করাতে হবে।

১ হাজার সাবস্ক্রাইব ও ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে পারলেই ইউটিউব গুগল এডেন্স খোলার জন্য বলবে। গুগল এডেন্স খোলার পর ব্যাংক এর তথ্য দিয়ে পিন সেট আপ করে দিতে হবে। তারপর থেকে যত ভিডিও আপলোড হবে সেই আপলোড করা ভিডিও তে ভিউ এবং এড এর উপর ইউটিউব টাকা দিবে। 

২.ফেইসবুকঃ

ফেইসবুক একটি জনপ্রিয় মাধ্যম। এখন ফেইসবুকেও টাকা ইনকাম করা যায়। ফেইসবুক পেইজ খুলে ফলোয়ার আর লাইক এর মাধ্যমে ইনকাম করা যায়। তাছাড়া কন্টেন্ট মেইক করেও পেইজ থেকে টাকা ইনকাম করা যায়। একটি নির্দিষ্ট ফলোয়ার, ওয়াচ টাইম আর লাইক এর ওপর ভিত্তি করে ফেইসবুক টাকা দেয়।

৩.ব্লগিংঃ

ব্লগিং একটি ইনকামের অন্যতম মাধ্যম। বর্তমানে সারা বিশ্বে অনেকেই ব্লগিং করে টাকা ইনকাম করছে। নানা ওয়েবসাইট তৈরি করার মধ্য দিয়ে সেখানে তাদের নানা রকম কন্টেন্ট দিয়ে ভিউ এর মাধ্যমে এডেন্স একাউন্ট খুলে প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করছে।

প্রোমোশনঃ

প্রোমশন দ্বারাও ইনকাম করা যায়। ইউটিউব,ফেইসবুক ও নানা ওয়েবসাইটের এডমিনদের সঙ্গে চুক্তির মধ্য দিয়ে টাকা ইনকাম করা যায়। সেটা কেমন, সেটা হলো এমন যে আপনি একটি কোম্পানির প্রচার কর‍তে চান তখন একজন বড় ইউটিউবার,বড় ফেসবুক কন্টেন্ট ক্রিয়েটোর বা ব্লগারদের সাথে চুক্তি করবেন যেন তারা আপনার কোম্পানির ভালো- মন্দ,লাভ ক্ষতি ইত্যাদি নিয়ে ভিডিও বানিয়ে বা লিখে তার ফলোয়ারদের বা সাবস্ক্রাইবারদের কাছে পৌছে দেওয়া বা জনগণের নিকট জানিয়ে দাওয়া।

একেই বলে প্রোমোশন। এই প্রোমোশন করে প্রতি মাসে লাখ লাখ টা আয় করা যায়।

তো আমরা এই আলোচনা থেকে আজ জানতে পারলাম আমরা কি কি মাধ্যমে ইনকাম করতে পারি। শুধু যে এই মাধ্যমেই করা যায় এমন না এরকম আরও অনেক মাধ্যম রয়েছে যেখান থেকে ঘরে বসে কম সময়ে খুব সহজে অল্প পরিশ্রম করে অনেক টাকা আয় করা যাচ্ছে। 

তো আপনি আজই শুরু করে দিন আপনার ইনকাম করা। আর সফলতার গল্প লিখুন নিজের জীবন নিয়ে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am student. Recently in 2021 i passed hsc exam.