ওয়ানপ্লাস নর্ড-২- (OnePlus Nord 2) বিশেষ একটি ফোন

ওয়ানপ্লাস নর্ড বেশ ভালই জনপ্রিয় ছিল।তারই ধারাবাহিকতায় তারা এবার এনেছে ওয়ানপ্লাস নর্ড ২।

তিনি নর্ড ২ এর সাথে আমি প্রথম যে বিষয়টি লক্ষ্য করেছি তা হল এটি তার পূর্বসূরীর সাথে কতটা মিল রাখে। সামগ্রিক নকশা বা ডিজাইন প্রায় অভিন্ন ত্বে দুটি ডিভাইসের মধ্যে মূল পার্থক্য হল পিছনের ক্যামেরা বাম্প। নর্ড ২ ওয়ানপ্লাস ৯ এবং ৯ প্রো থেকে ডিজাইনের ইঙ্গিত নেয়, ৫০ মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্সের চারপাশে বড় রিং সহ একটি আয়তক্ষেত্রাকার আবাসন সরবরাহ করে।

নর্ড ২ একটি অনুরূপ নান্দনিকতা বজায় রাখে, তবে নতুন ক্যামেরা ডিজাইন এটিকে আরও আধুনিক করে তোলে।

ক্যামেরার এই পরিবর্তিত ডিজাইনের কারণে, নর্ড ২ একটু বেশি আধুনিক। প্রথম-জেনারেল নর্ডের আয়তাকার ডিজাইন খুব ভাল বয়সী নয়, তবে ওয়ানপ্লাস এখানে যে আয়তক্ষেত্রাকার নকশাটি নিয়ে গিয়েছিল তা ডিভাইসটিকে একটু বেশি মার্কেট দেখায়। এটি ছাড়াও, এটি বেশ মানসম্মত।নর্ড ২ এ একটি গ্লাস ব্যাক রয়েছে যা গরিলা গ্লাস ৫ এর একটি স্তর দিয়ে লেপযুক্ত এবং মধ্য-ফ্রেম নিজেই প্লাস্টিকের যা চারপাশে চকচকে কোট রয়েছে।

ওয়ানপ্লাস নর্ড সিরিজের সাথে আকর্ষণীয় রঙের বিকল্পগুলি ব্যবহার করেছে এবং নর্ড ২ একই শিরাতে অব্যাহত রয়েছে। ব্লু হ্যাজ ভেরিয়েন্ট এ এটি প্রথম-জেনারেল নর্ডের জন্য নীল রঙের একটি সূক্ষ্ম ছায়া। নীল হাতে দারুণ দেখায়, এবং নর্ড ২ কে তাজা মনে করে। আপনি যদি অন্য রঙ চান তাহলে গ্রিন উডস নামে একটি তৃতীয় সংস্করণ যা আগস্টে চালু করা হয় তবে একটি ধূসর মডেল রয়েছে। গ্রিন উডস ভেরিয়েন্টটি আকর্ষণীয় মনে হলেও এটি ভারতে সীমাবদ্ধ।

ইন-হ্যান্ড অনুভূতির পরিপ্রেক্ষিতে, নর্ড ২ প্রথম-জেনারেল নর্ড থেকে প্রায় আলাদা করা যায় না। উভয় ফোনের মোটামুটি একই মাত্রা রয়েছে, এবং ১৮৯ গ্রাম এ, নর্ড ২ মাত্র ৫ গ্রাম হালকা। এটি একই প্রবাহিত বক্ররেখা রয়েছে যেখানে পিছনটি মধ্য-ফ্রেমে যোগ দেয়, এবং যখন আমি মধ্য-ফ্রেমের চারপাশে একটি ম্যাট লেপ পছন্দ করতাম, তখন ফোনটি ব্যবহার করতে কষ্টকর মনে হয় না।

নর্ড ২ এর নতুন ক্যামেরা হার্ডওয়্যার রয়েছে যা এটিকে যেকোনো আলোর অবস্থায় ভাল ছবি তুলতে দেয়। এটি একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৭৬৬ লেন্স-যা প্রথম জেনারেল নর্ডে ব্যবহৃত আইএমএক্স ৫৮৬ এর চেয়ে ৫৬% বড়-এবং এটি ওআইএসও পায়। ১১৯.৭-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল মনো লেন্স রয়েছে। সামনে, আপনি একটি ৩২ মেগাপিক্সেল সনি এর মডিউল পাবেন।

কালারওএস কোডবেসে স্থানান্তরের সাথে একটি বড় পরিবর্তন ক্যামেরার সাথে করতে হবে। নর্ড ২ কালারওএস ক্যামেরা অ্যাপ ব্যবহার করে এবং ইন্টারফেসটি অক্সিজেনওএস -এর মধ্যে আপনি যা পাবেন তার থেকে খুব আলাদা না হলেও এখানে সুবিধা হল রঙ টিউনিং; কালারওএস এই ফ্রন্টে অনেক ভাল কাজ করে, এবং এটি ফলস্বরূপ চিত্রগুলিতে স্পষ্ট।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি এখানে গুগল লেন্স ইন্টিগ্রেশন পাবেন, এবং এইচডিআর, ইমেজ এবং ভিডিও ফিল্টার, ফ্ল্যাশ, এআই মোড এবং সুন্দর করার ফিল্টারগুলির জন্য টগল রয়েছে।

আপনি ডুয়াল ভিডিও নামে একটি নতুন শুটিং মোড পাবেন যা আপনাকে নোকিয়ার ফিচারের মতো একই সময়ে সামনের এবং পিছনের উভয় ক্যামেরা থেকে ভিডিও রেকর্ড করতে দেয়। ছবি এবং ভিডিও তোলার সময় রঙ উন্নত করার জন্য নর্ড ২ এআই-ইনফিউজড বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে। ফটোগুলির জন্য, এআই মোড ২২ টি দৃশ্যকে স্বীকৃতি দেয় এবং সেরা শট পাওয়ার জন্য স্বয়ংক্রিয়ভাবে রঙ এবং বৈসাদৃশ্যের মাত্রা সামঞ্জস্য করে। একটি অনুরূপ এআই-সমর্থিত ভিডিও মোড রয়েছে যা ভিডিও গ্রহণের সময় রঙ, বৈসাদৃশ্যের মাত্রা এবং উজ্জ্বলতা বাড়ায়।

ডাইমেনসিটি ১২০০ এবং সনি আইএমএক্স ৭৬৬ , ৬০ এফপিএস এ ৪ কে ভিডিও ডেলিভারি করতে পারে।সেই অপশনটি নর্ড ২ এ পাওয়া যায় না। তবে এমনিতে ভাল ভিডিও রেকর্ড করা যায়।

তো এই ছিল ওয়ানপ্লাস নর্ড ২।আশা করি আরও ফোন সামনে দেখতে পারবো।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am Rafiul.I am an engineering student.I like to write technology related article and internet research.