Nothing Phone 1 review: অবশেষে, একটি অ্যান্ড্রয়েড ফোন যা দেখতে ভাল?

একটি 6.5in SuperAMOLED HDR স্ক্রিন যা 1080x2400px (একটি 9:20 অনুপাত এবং 401ppi) এবং 120Hz পর্যন্ত একটি পরিবর্তনশীল রিফ্রেশ রেট, এছাড়াও 50MP ক্যামেরা এবং একটি মাল্টি-কোর স্ন্যাপড্রাগন চিপসেট,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এটি এমন একটি ফোন যা নিতে পারে সেরা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ, এমনকি কিছু সেরা স্মার্টফোনে (নতুন ট্যাবে খোলে) এবং একটি ক্যামেরা যা বিক্রিতে থাকা কিছু সেরা ক্যামেরা ফোনের (নতুন ট্যাবে খোলে) প্রতিদ্বন্দ্বী, কিন্তু একটি (1) প্রশ্ন থেকে যায়: সত্যিই কিছু না কিছু?

Nothing Phone 1: ডিজাইন এবং স্ক্রিন

আমরা ফোনে পৌঁছানোর আগে আমাদের প্যাকেজিং সম্বোধন করতে হবে। কিছুই কি এখানে অ্যাপলকে ছাড়িয়ে যেতে পারে? বাক্সটি কালো এবং সরু - সেখানে চার্জার লাগানোর কোন উপায় নেই - এবং একটি টান ট্যাব দিয়ে খোলে যা ঘেরের চারপাশে ছিঁড়ে যায়, শেষটি পড়ে যেতে দেয়৷

ভিতরে, ফোন এবং বিট এবং টুকরোগুলির একটি বাক্স পাশাপাশি বসে আছে, উভয়ই অন্য একটি ট্যাবের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য যা আপনি আপনার দিকে টানছেন। এটি মার্জিত এবং প্রিমিয়াম অনুভব করে, লেবেলে মুদ্রিত ডিভাইসের আজীবন কার্বন ফুটপ্রিন্ট থাকাও একটি চমৎকার স্পর্শ।

ফোন 1টি বাক্সের বাইরে নিয়ে যান এবং এটি চালু করুন এবং এর নকশাটি নিজেদের পরিচিত করে তোলে৷ সমতল দিকগুলি একটি বড় আইফোন 4-এর স্মরণ করিয়ে দেয়, বিন্দু দিয়ে তৈরি অক্ষর সহ নোথিং লোগো এবং ফোনের স্বচ্ছ পিঠটি বেশ স্বতন্ত্র।

ফোনটি তিনটি RAM/স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যায়: 8GB/128GB, 8GB/256GB, এবং 12GB/256GB, যা আমাদের পর্যালোচনার জন্য পাঠানো হয়েছে। দাম যুক্তিসঙ্গত, সবচেয়ে ব্যয়বহুল মডেলের জন্য প্রায় £500/$600।

এর চেহারা হিসাবে, আইফোন 4 একটি কারণের জন্য একটি ক্লাসিক। স্ল্যাব পাশগুলি শুধুমাত্র একটি USB-C পোর্ট, একটি একক স্পিকার গ্রিল এবং বড় বোতামগুলির দ্বারা ভাঙ্গা হয় যা খুব বেশি প্রসারিত হয় না।

স্বচ্ছ ব্যাকটিতে দুটি ক্যামেরা লেন্স রয়েছে এবং সামনের দিকের ক্যামেরাটি উপরের বাম দিকে একটি হোল-পাঞ্চ। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি স্ক্রিনের নীচে রয়েছে, যখন একটি মাইকের জন্য গর্ত এবং সিম ট্রে রিলিজ উপরের এবং নীচে সবেমাত্র লক্ষণীয়।

ফোনের পিছনের পরিষ্কার গরিলা গ্লাসের অর্থ হল ডিভাইসের অন্ত্রে কিছু এলইডি পুঁতে দেওয়ার সুযোগ কিছুই নেয়নি, যা গ্লিফ নামে পরিচিত, এবং এগুলিকে নোটিফিকেশন লাইট হিসাবে কনফিগার করা যেতে পারে যা ব্ল্যাকপুল ইলুমিনেশনের উজ্জ্বলতার স্তর থেকে সূক্ষ্ম পর্যন্ত কিছু তৈরি করে।

পলক নীরব মোডে ব্যবহারের জন্য পারফেক্ট, এবং এমন একটি সেটিং সহ যা সেগুলিকে রাতে বন্ধ করে দেয়, তারা বরং আপনাকে হ্যান্ডসেটটিকে একটি প্রতিরক্ষামূলক ক্ষেত্রে রাখতে বাধা দেয়।

সুখের বিষয়, কিছুই স্পষ্ট করে না যা আঙুলের ছাপ বন্ধ রাখতে সাহায্য করে। দুঃখের বিষয়, ফোনের টর্চ মোড সক্রিয় করার সময়, শুধুমাত্র ক্যামেরার ফ্ল্যাশ জ্বলে, কিন্তু আপনি ক্যামেরার জন্য একটি ফিল লাইট হিসেবে গ্লিফ ব্যবহার করতে পারেন।

বোতামগুলি বামদিকে ভলিউম রকার এবং ডানদিকে লক বোতামের সাথে অবস্থান করা হয়েছে, ওয়ানপ্লাস ফোনের মতোই (যদিও নীরব মোড সক্রিয় করার জন্য সেই ব্র্যান্ডের স্বতন্ত্র হার্ডওয়্যার সুইচটি অনুপস্থিত) এবং গুগল এবং স্যামসাং থেকে একটি পরিবর্তন,

যারা সমস্ত কিছু রাখে আপনি এটি তাকান হিসাবে ডিভাইসের ডানদিকে বোতাম. এগুলি স্পর্শকাতর এবং টিপতে সহজ এবং পুরো ইউনিটটি হাতে ভাল বোধ করে।

স্ক্রিনটি HDR10+ এর সমর্থনের জন্য এবং এর OLED প্রযুক্তির সাথে আসা সুবিধাগুলির জন্য উল্লেখযোগ্য। এটি উজ্জ্বল এবং রঙিন, যদিও একটি উজ্জ্বল পরিবেশে এটি ব্যবহার করার সময় এর অনেক গুণ হারিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ডিসপ্লেটি ফোনের ঠিক উপরে দেখা যাচ্ছে, এর চারপাশে কোন উঁচু এলাকা নেই এবং দেখার কোণটি চমৎকার। আপনি যদি একটি উজ্জ্বল আলোকিত ঘরে থাকা অবস্থায় Netflix থেকে HDR সামগ্রী দেখার অভ্যাস করেন তবে এটি আপনাকে হতাশ করবে না।

তবে কোনও হেডফোন জ্যাক নেই, তাই আপনি বিল্ট-ইন স্পিকার ব্যবহার এড়াতে কিছু ব্লুটুথ ইয়ারফোনে বিনিয়োগ করতে চাইতে পারেন।

Nothing Phone 1: Camera

ফোনের ক্যামেরা সেন্সরগুলি ছোট, এবং 50MP সেই স্থানটিতে চাপ দেওয়ার জন্য অনেক বেশি, যা গোলমাল সম্পর্কে উদ্বেগ বাড়ায়। সেভ করা হলে ছবিগুলিকে 12.5MP-তে স্কেল করা হয়, যা দৃশ্যমান শব্দ কমাতে সাহায্য করে।

আমরা যথেষ্ট ভাগ্যবান ছিলাম নাথিং ফোন 1 পাওয়ার জন্য একটি সফ্টওয়্যার আপডেট যা উন্নত রঙ ক্রমাঙ্কন এবং গতি সনাক্তকরণের পরে, তাই আশা করি, আমাদের ক্যামেরাগুলি তাদের সেরাভাবে দেখা উচিত।

দুটি প্রকৃত ক্যামেরা রয়েছে, এছাড়াও Android 12 এর ডিজিটাল জুম মোড যা একটি 2x ছবিকে প্রধান লেন্স থেকে বের করে দেয়,

যা একটি Sony সেন্সর ব্যবহার করে এবং একটি 24mm সমতুল্য ফোকাল দৈর্ঘ্য, f/1.9 এর সর্বোচ্চ অ্যাপারচার, ফেজ-ডিটেক্ট অটোফোকাস এবং অপটিক্যাল ইমেজ স্থিতিশীলতা।

এছাড়াও একটি আল্ট্রাওয়াইড ক্যামেরা রয়েছে, আবার 50MP, যার অ্যাপারচার f/2.2 কিন্তু প্রাথমিক লেন্সের তুলনায় কিছুটা ছোট সেন্সর।

এর 114° এর FOV এর সমতুল্য ফোকাল দৈর্ঘ্য 11mm এর কাছাকাছি রাখে, তাই এটি সত্যিই প্রশস্ত, কিন্তু আল্ট্রাওয়াইড চিত্রগুলিতে প্রায়ই দেখা যায় এমন বিকৃতির শিকার হয়।

ভিডিওটি 4K 30FPS পর্যন্ত যায়, যদিও আপনি যদি HDR-এ রেকর্ড করতে চান তবে আপনাকে 1080p দিয়ে করতে হবে। সমস্ত স্ট্যান্ডার্ড অ্যান্ড্রয়েড ক্যামেরা মোড উপস্থিত রয়েছে,

কম্পিউটেশনাল পোর্ট্রেট মোড ব্যাকগ্রাউন্ড ঝাপসা করে, ম্যাক্রো মোড ক্লোজ-ফোকাস করার অনুমতি দেয়, প্লাস প্যানোরামা, বার্স্ট, স্লো-মো ভিডিও এবং নাইট মোড।

সামনে, একটি 16MP f/2.5 ক্যামেরা রয়েছে যা 1080p 30FPS ভিডিও করতে সক্ষম। বিশেষজ্ঞ মোড, যা আপনাকে অনেক ফটোগ্রাফিক সেটিংস পরিবর্তন করতে এবং কাঁচা ফাইল সংরক্ষণ করতে দেয়, শুধুমাত্র প্রধান ক্যামেরায় কাজ করে।

Nothing Phone 1: Performance and interface

নাথিং ফোন 1 অ্যান্ড্রয়েড 12 চালায় (2022 সালের পরে একটি Android 13 বিটা প্রতিশ্রুতি দেওয়া হয়েছে), একটি পরিপক্ক এবং সুরক্ষিত অপারেটিং সিস্টেম। স্ন্যাপড্রাগন 778G+ চিপসেটটি 2021 সালের শেষের দিকের এবং এটি Honor 70 এবং Motorola Edge 30-এও রয়েছে।

এতে আটটি CPU কোর, 2.4GHz এ চারটি Cortex-A78 এবং 1.8GHz এ চারটি Cortex-A55 কোর রয়েছে। কনফিগারেশন যা এখন কয়েক বছর ধরে অ্যান্ড্রয়েড ফোনে রয়েছে। একটি Adreno 642L GPU এবং 12GB পর্যন্ত LPDDR5 RAM রয়েছে।

এটি একটি বহুমুখী প্যাকেজ, এবং আমরা আশা করি না যে কোনও অ্যাপ এতে চলতে সমস্যা হবে, তবে সম্ভবত এখন স্ন্যাপড্রাগন 8 ফ্যামিলি চালু হওয়ার পরে 'মিড-রেঞ্জ' হিসাবে গণনা করা হয়েছে, যা Xperia 1 IV, Samsung এর মতো ফোনগুলিতে পাওয়া যায় Galaxy S22 Ultra এবং OnePlus 10T,

যা মূল গতিকে 3.2GHz এ ঠেলে দেয় এবং মেমরির গতিও বাড়ায়। কানেক্টিভিটি ব্লুটুথ 5.2 এবং ওয়াই-ফাই 6 দ্বারা পরিচালিত হয় এবং আপনার সিম কার্ড এটি সমর্থন করলে 5G সেলুলার ডেটা রয়েছে৷

ফোনের সেটিংসে গ্লিফ লাইটের নিজস্ব বিভাগ রয়েছে যেখান থেকে আপনি যখন বিজ্ঞপ্তি পান তখন আপনি সেগুলি কতটা আলোকিত করতে চান তা কনফিগার করতে পারেন।

অনেক নির্মাতার মতো, স্টক অ্যান্ড্রয়েডের উপরে কিছুই নেই। এটি সবচেয়ে লক্ষণীয় সংযোজন নয়, কারণ এটি ডটেড নাথিং ফন্ট, গ্লিফ সেটিংস এবং কয়েকটি কাস্টম ওয়ালপেপারের চেয়ে সামান্য বেশি।

Nothing Phone 1: Battery life and charging

আপনি নাথিং ফোন 1 থেকে একটি দিন পাবেন, তবে এর চেয়ে অনেক বেশি পাওয়ার জন্য আপনাকে শক্তি-সাশ্রয়ী বীরত্বে লিপ্ত হতে হবে। স্ক্রিনটি বন্ধ করার সময় ব্যাটারি স্তরটি বেশ ধীরে ধীরে হ্রাস পায়, তবে সেই সমস্ত পিক্সেল এবং উচ্চ ফ্রেমরেট তাদের টোল নেয় এবং উচ্চ রিফ্রেশ হারে স্ক্রিন ব্যবহার করা উপলব্ধ শক্তিকে খায়।

পাওয়ার ডেলিভারি 3 এবং কুইক চার্জ 4 এর মাধ্যমে USB-C পোর্টের মাধ্যমে 33W শক্তি গ্রহণ করে (কিছুই চার্জার বিক্রি করে না, তবে বাক্সে শুধুমাত্র একটি C-to-C কেবল আছে) চার্জ করা দ্রুত।

এর মাধ্যমে 15W বেতার চার্জিং রয়েছে Qi, এবং ফোনটি ওয়্যারলেস রিভার্স চার্জিংয়ের মাধ্যমে অন্য ডিভাইসে 5W শক্তি ফেরত দিতে পারে।

আপনার কি নাথিং ফোন 1 কেনা উচিত?

আপনি যদি উত্তর আমেরিকায় থাকেন তবে আপনি পারবেন না। এটা সেখানে পাওয়া যায় না। যুক্তরাজ্যে, এটি O2 নেটওয়ার্কের জন্য একচেটিয়া,

যদিও সিম-মুক্ত হ্যান্ডসেটগুলি জনপ্রিয় অনলাইন শপিং সাইটগুলিতে উপলব্ধ। আপনি যদি একটি নতুন অ্যান্ড্রয়েড ফোনের জন্য বাজারে থাকেন তবে এটি একটি ভাল পছন্দ,

কারণ এটি ওয়ানপ্লাস, গুগল এবং শাওমির প্রতিযোগীদের কম করে এবং পারফরম্যান্সের দিক থেকে খুব কম ত্যাগ করে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ